বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ধন্যবাদ, আমার জীবনে আসার জন্য’, প্রাক্তন প্রেমিকা পারভিন ববির মৃত্যুবার্ষিকীতে স্মরণ করলেন মহেশ ভাট

‘ধন্যবাদ, আমার জীবনে আসার জন্য’, প্রাক্তন প্রেমিকা পারভিন ববির মৃত্যুবার্ষিকীতে স্মরণ করলেন মহেশ ভাট

প্রাক্তন প্রেমিকা পারভিন ববির মৃত্যুবার্ষিকীতে স্মরণ করলেন মহেশ ভাট

Parveen Babi Death Anniversary: পরভিনের শেষকৃত্যের জন্য তাঁর স্বজনরা এগিয়ে না এলে তিনি নিজেই তা করতেন বলে এক সাক্ষাৎকারে জানিয়েছেন মহেশ ভাট।

২০ জানুয়ারি, আজ অভিনেত্রী পারভিন ববির মৃত্যুবার্ষিকী। সাল ১৯৭২। সেই সময় মডেল হিসাবে কেরিয়ার শুরু করেন পারভিন। মডেলিং করতে করতেই রুপোলি পর্দায় নিজেকে মেলে ধরার সুযোগ পেয়ে যান তিনি। পরের বছর, ১৯৭৩ সালে ‘চরিত্র’ সিনেমার হাত ধরে বলিউডে হাতেখড়ি হয় পারভিনের। বক্স অফিসে ওই ছবি না চললেও পারভিনের উপস্থিতি নজর কাড়ে।

যদিও ব্যক্তিগত জীবনে, বলিপাড়ায় প্রথমে অভিনেতা-পরিচালক ড্যানি ডেনজংপার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন পারভিন। তবে কখনই এই সম্পর্ক নিয়ে মুখ খোলেননি ড্যানি। ড্যানির পর অভিনেতা কবীর বেদীর প্রেমে পড়েছিলেন পারভিন। তবে সেই প্রেমও টেকেনি। বলিপাড়ায় এর পর যাঁর সঙ্গে প্রেমে পড়েছিলেন পারভিন, তিনি পরিচালক মহেশ ভাট। ১৯৭৭ সালে বিবাহিত মহেশের সঙ্গে সম্পর্কে জড়ান। মহেশ এবং পরভিনের প্রেমকাহিনি বলিপাড়ার অন্যতম চর্চিত বিষয়। আরও পড়ুন: ‘খুলা’ হয়েছে, শোয়েবের সঙ্গে মেয়ের বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

মহেশের প্রেমে পাগল ছিলেন পারভিন। একসময় লিভ-ইনও করেছেন। সেই সময় বলিউডে সুপারস্টার ছিলেন অভিনেত্রী। প্রায় তিন বছর সম্পর্কে ছিলেন তাঁরা। এমনকি পারভিনের মৃত্যুর সময় শেষযাত্রায়ও হাজির ছিলেন মহেশ। জানা যায়, স্কিৎজোফ্রেনিয়ায় আক্রান্ত ছিলেন পারভিন।

পরভিনের মৃত্যুর পর তাঁর জীবন নিয়ে আরও একটি ছবি বানান মহেশ। এই ছবিটি প্রযোজনাও করেছিলেন তিনি। ২০০৬ সালে মুক্তি পায় সেই ছবি। যার নাম ‘ও লমহে’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন কঙ্গনা রানাওয়াত। একসময়, পারভিনকে সামলাতে হিমশিম খেতে হয়েছিল মহেশকে।

সম্প্রতি ইকোনমিক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রয়াত প্রাক্তন প্রেমিকা সম্পর্কে মুখ খুলেছেন মহেশ ভাট। তিনি বলেছেন, ‘বলিউড রূপকথার গল্পের মতো। শিক্ষা পেলেই তুমি আর কখনও কষ্ট পাবে না। এই মদ, গোলাপ এবং পারভিনের সঙ্গে চোখের জল ফেলা, সত্তরের দশকের এই সুপারস্টার মেয়েটি ছিল ম্যাগাজিন গার্ল। গুজরাটের জুনাগড়ের মেয়েটি বিশ্বব্যাপী ফ্যাশনকে খুব সাধারণ ভাবেই তুলে ধরেছেন’।

পারভিনের সঙ্গে সম্পর্ক নিয়ে কথা বলতে গিয়ে মহেশ লেখেন, ‘আমাদের দুই বা আড়াই বছরের সম্পর্কে আমি নিজের চোখে দেখেছি ওকে মাটিতে ধুলোর মধ্যে লুটিয়ে থাকতে ওর মানসিক পরিস্থিতির কারণে। এমনকি ‘অর্থ’ ছবির স্প্রিংবোর্ড হয়ে উঠেছিলেন পারভিন, ওই ছবি যেন আমাকে দ্বিতীয়বার জন্ম দিয়েছিল। আমাদের আবেগপূর্ণ রোম্যান্স এবং পরবর্তী ট্র্যাজেডি আমাকে ভেঙে দিয়েছিল’।

পারভিনের ট্র্যাজিক মৃত্যু মনে করে মহেশ লেখেন, ‘আমার পরিষ্কার মনে আছে, যেদিন ওর দেহ পরিচয় ছাড়া হয়ে কুপার হাসপাতালের মর্গে পড়ে ছিল। আমার বন্ধু অশোক পণ্ডিতের সঙ্গে আমি ঘোষণা করেছিলাম, যদি কেউ ওকে দাবি না করত, তাহলে আমি সবসময়ই চেষ্টা করতাম মর্যাদার সঙ্গে যেন ও মৃত্যুর শেষযাত্রায় যেতে পারে’।

প্রয়াত অভিনেত্রীকে শ্রদ্ধা জানিয়ে মহেশের মন্তব্য, ‘ধন্যবাদ, পারভিন আমার জীবন স্পর্শ করার জন্য। তোমাকে ছাড়া কোথায় থাকতাম?’

১৯৭৫ সালে মুক্তি পেয়েছিল ‘দিওয়ার’। অমিতাভ বচ্চন, শশী কপূরের সঙ্গে এই ছবিতে অনিতা চরিত্রে দেখা গিয়েছিল পারভিনকে। এই ছবির হাত ধরেই বলিপাড়ার প্রথম সারির নায়িকা হিসাবে নিজের জায়গা করে নেন। ‘দিওয়ার’ ছবির সাফল্যের পর আর পিছন ফিরে তাকাতে হয়নি পারভিনকে। অমর আকবর অ্যান্টনি, সুহাগ, কালা পাথ্থার, দ্য বার্নিং ট্রেন, শান, ক্রান্তির মতো ছবিতে অভিনয় করেছেন। 

২০০৫ সালের ২২ জানুয়ারি মুম্বইয়ের বাড়ি থেকে উদ্ধার করা হয় পারভিনের দেহ। নায়িকার বাড়ির দরজায় ৩ দিন ধরে পড়েছিল খবরের কাগজ। আর এতেই সন্দেহ হয়। পরে পুলিশ এসে তাঁর দেহ উদ্ধার করে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে, দেহ উদ্ধারের ৩ দিন আগে তাঁর মৃত্যু হয়েছে। পারভিনের মৃত্যু অসুস্থতার কারণে এবং অস্বাভাবিকতা নেই বলে দাবি করে পুলিশ। 

 

বায়োস্কোপ খবর

Latest News

কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক বৃহস্পতির রাশি পরিবর্তন ৪ রাশির জীবনে আনছে অপরিসীম সুখ, বাড়বে আয় ও সম্মান সোমবারের কাজের চাপ কমাতে চান? একটু হাসুন তাহলে, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের SSC মামলায় সব নিয়োগ বাতিল হাই কোর্টের, ২৫ হাজার ৭৫৩ জনকে ফেরাতে হবে বেতন 'ওকে হিরো বলেই মনে হয় না...' আবিরকে নিয়ে কেন এমন বললেন মিমি? যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি বিকল্প প্রার্থী দিয়েও কাজ হল না, সুরাটে আবারও কংগ্রেস প্রার্থীর মনোনয়ন খারিজ সংসদীয় নির্বাচনে মুইজ্জুর দলের বড় জয়, ভারতের থেকে আরও দূরে সরবে মলদ্বীপ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.