বাংলা নিউজ > বায়োস্কোপ > Sukhpal Khaira: 'বছরে আয় ২.৪৪ লাখ…', বিলাসবহুল বিয়ে নিয়ে বুধে ‘আম আদমি’ রাঘবকে তোপ, পরদিনই গ্রেফতার কংগ্রেস নেতা!

Sukhpal Khaira: 'বছরে আয় ২.৪৪ লাখ…', বিলাসবহুল বিয়ে নিয়ে বুধে ‘আম আদমি’ রাঘবকে তোপ, পরদিনই গ্রেফতার কংগ্রেস নেতা!

কংগ্রেস নেতার গ্রেফতারি নিয়ে বিতর্ক 

Sukhpal Khaira Arrest: বছরে ২.৪৪ লক্ষ টাকা আয় করা আপ সাংসদ বউকে বিয়েতে ২৩ লাখে হিরের আংটি উপহার দিল কীভাবে? প্রশ্ন তোলার পরদিনই ৮ বছর পুরোনো ড্রাগ কেসে গ্রেফতার কংগ্রেস নেতা। 

গত কয়েকদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণীতি চোপড়া ও রাঘব চড্ডার ডেস্টিনেশন ওয়েডিং। রবিবার উদয়পুরের তাজ লেক প্যালেসে শুভ পরিণয় সুসম্পন্ন হয়েছে ‘রাঘনীতি’র। আপ সাংসদের সঙ্গে বলিউড নায়িকার বিয়ে, আসরে দেখা মিলেছে রাজনৈতিক জগতের তাবড় নেতাদের। অরবিন্দ কেজরিওয়ালের সাংসদ বিয়েতে জলের মতো পয়সা খরচ করছেন তা স্পষ্ট। বিয়ের এই এলাহি আয়োজন নিয়ে গত কয়েকদিন ধরেই রাঘব চড্ডাকে লাগাতার কটাক্ষ করছিলেন পঞ্জাবের কংগ্রেস বিধায়ক সুখপাল সিং খয়রা। বৃহস্পতিবার রাতে আচমকাই পঞ্জাব পুলিশের হাতে গ্রেফতার হন সুখপাল সিং খয়রা। ৮ বছর পুরোনো মাদক মামলায় গ্রেফাতার হয়েছেন তিনি।

এই গ্রেফতারির পরই সরগরম পঞ্জাবের রাজ্য-রাজনীতি। শেষ টুইটেও রাঘব চড্ডাকেই তোপ দেগেছিলেন সুখপাল সিং খয়রা। পরিবার-সহ সুখপালের দলীয় কর্মী-সমর্থদের দাবি ‘প্রতিহিংসামূলক রাজনীতি’ করছে আম আদমি পার্টি। শেষ টুইটকে রাঘবকে বিঁধে খয়রা জানতে চেয়েছিলেন ‘আম আদমি’ রাঘব তাঁর স্ত্রীকে কীভাবে ৪ ক্যারেটের হিরের আংটি উপহার দিলেন?'

একাধিক মিডিয়া রিপোর্ট থেকে পাওয়া তথ্যানুসারে তাঁর প্রশ্ন ছিল, ‘রাঘব চড্ডার মধ্যে কি এতটুকু সৌজন্যবোধ রয়েছে সকলকে জানানোর যে কীভাবে ৪ ক্যারেটের দামী হিরের আংটি তাঁর নতুন বউকে সে উপহার দিল! যেখানে বছরে তাঁর ঘোষিত আয় মাত্র ২.৪৪ লক্ষ (২০২-২১)। এই আংটির দাম তো তার চেয়ে দশ গুণ বেশি। পরিণীতি তো সেলিব্রিটি হয়েও এর চেয়ে কম মূল্য়ের আংটি রাঘবকে দিয়েছে। আসল সত্যিটা কি? পঞ্জাবের পরিবর্তনের পুরোধা কী বলবেন?’

পরিণীতিকে ২৩ লাখের আংটি উপহার দেওয়া নিয়ে পঞ্জাবের কংগ্রেস বিধায়ক টুইট (এখন এক্স) করার কয়েক ঘন্টার মধ্যেই পুলিশ খয়রার জালালাবাদের বাসভবনে পৌঁছায়। ২০১৫ সালে দাখিল হওয়ার ড্রাগ মামলায় এনডিপিএস আইনের আওতায় তল্লাশি চালায়। পুলিশের সঙ্গে প্রকাশ্যেই বাদানুবাদে জড়ান কংগ্রেস নেতা, সবটা উঠে আসে তাঁর ফেসবুক লাইভে।

খয়রার পুত্র মেহতাব সিং এই ঘটনাকে ‘প্রতিহিংসার রাজনীতি’ বলে কটাক্ষ করেছেন। তাঁর কথায়, রাঘবের প্রিয় নেতা ভগবত মান (পঞ্জাবের মুখ্যমন্ত্রী)-এর মুখোশ শুরু থেকেই টেনে খুলে দিয়েছেন খয়রা। সেই নিয়ে চাঞ্চল্য়। গত ৫ বছরে এই নিয়ে দ্বিতীয়বার গ্রেফতার হলেন খয়রা। এই পুরোনো ড্রাগ মামলায় আদালতের তরফে সমন পৌঁছেছিলে খয়রা ও তাঁর ছেলের কাছে। সেইমতো সুপ্রিম কোর্টে সেই রায়কে চ্যালেঞ্জ জানান পিতা-পুত্র জুটি। এরপরই পুলিশি সমন খারিজের নির্দেশ দেয় কোর্ট।

এর আগেও টুইটে রাঘবকে বিঁধেছেন সুখপাল সিং খয়রাষ তার-এর প্রশ্ন, ‘এ যদি আম আদমি হয়, তাহলে খাস কে?’ সোশ্যাল মিডিয়া এক্স-এ (অতীতে টুইটার) রাঘবকে বিদ্রুপ করে তিনি লেখেন-'পরিণীতি চোপড়ার সঙ্গে বিয়ে সুসম্পন্ন হওয়ায় নিশ্চিতভাবেই আমি রাঘব চাড্ডাকে শুভেচ্ছা জানাচ্ছি। কিন্তু ওঁনার উচিত জবাবদিহি করা, কী করে ওঁনার মতো আম আদমি যিনি মাত্র ২.৪৩ লাখ টাকা ইনকাম ট্যাক্স দেন, তিনি ওন একটা রাজকীয় বিয়ে সারছেন সাত তারা হোটেলে। শুনছি ওঁনার এক রাতের (রুমের) ভাড়া নাকি ১০ লাখ টাকা! উনি জনপ্রতিনিধি, ওঁনাকে নিশ্চিতভাবে এই প্রশ্নের জবাব দিতে হবে'।

কংগ্রেস দলের তরফে টুইট বার্তায় এই গ্রেফতারির সমালোচনা করা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করছে আপ সাংসদ। সেখানে বলা হয়, ‘গোটা কংগ্রেস পরিবার ওঁনার সঙ্গে রয়েছে। এটা সম্পূর্ণরূপে ষড়যন্ত্র, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী আওয়াজকে বন্ধ করার চেষ্টা। কিন্তু আমারা মাথানত করব না। আমার লড়ব এবং জিতব’।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

এক ঘণ্টা হবে ৪৮ মিনিটে, এক দিন হবে ৩০ ঘণ্টায়! বিশ্বের প্রথম বৈদিক ঘড়ির উদ্বোধন 'সিস্টেমে মিসফিট!' পদ ছাড়লেন কুণাল, দলকে চাপে রেখে টিকিট পাওয়ার কৌশল? Tea Brewing Tips: চা বানানোর সময় এই ভুলগুলো করবেন না। ইতিহাস আয়ারল্যান্ডের,আফগানিস্তানকে ৬উইকেটে হারিয়ে প্রথম বার টেস্ট জয় বলবির্নিদের হবু স্ত্রীর নামে মেহেন্দি কাঞ্চনের হাতে, সঙ্গীতে বরকে জড়িয়ে নাচ শ্রীময়ীর লিপ ইয়ারই একমাত্র কারণ, কাজই বন্ধ করে দিয়েছিল এই দেশের পেট্রোল পাম্পগুলো 'এটা মোহনলালের, অজয়ের নয়', দৃশ্যমের রিমেক ঘোষণা হলিউডের,তারপরই উসকে গেল বিতর্ক চ্যানেল সেরা হওয়া পরবর্তী লক্ষ্য! প্রথমবার জল থই থই…কে হারিয়ে আত্মবিশ্বাসী আলোরা শিক্ষকদের বেতন বাড়ছে! ঘোষণা রাজ্যের, কত টাকা? পার্মানেন্ট করা হবে অস্থায়ীদের কিছুক্ষণ গল্প করলাম! মিষ্টি নিয়ে রাজভবনে মোদীর সঙ্গে দেখা মমতার, সামনেই ভোট!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.