বাংলা নিউজ > বায়োস্কোপ > নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম চালু করলেন পরিচালক রাম গোপাল বর্মা
রাম গোপাল বর্মা। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
রাম গোপাল বর্মা। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম চালু করলেন পরিচালক রাম গোপাল বর্মা

  • করোনার কারণে বন্ধ রয়েছে সব প্রেক্ষাগৃহ। একের পর এক বড় বাজেটের ছবি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্মে। এবার নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম চালু করলেন পরিচালক রাম গোপাল বর্মা।নাম রেখেছেন 'স্পার্ক ওটিটি'।

নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম চালু করলেন পরিচালক রাম গোপাল বর্মা। নাম রেখেছেন ' স্পার্ক ওটিটি'. সম্প্রতি এই ওয়েব প্ল্যাটফর্মে স্ট্রিমিং শুরু হলো পরিচালকের নিজস্ব ছবি 'ডি কোম্পানি' . এ ছবি গল্প বলে আটের দশকে দাউদ ইব্রাহিমের নেতৃত্বে মুম্বইয়ের গলির এক গ্যাংয়ের যারা ধীরে ধীরে বিশ্বের অন্যতম বিপজ্জনক অপরাধীদের সংগঠন হয়ে উঠেছিল।ছবিতে মুখ্যভূমিকায় রয়েছেন অশ্বথ কান্থ,প্রণয় দীক্ষিত,নয়না গঙ্গোপাধ্যায় প্রমুখ অভিনেতা-অভিনেত্রীরা। 'ডি কোম্পানি'-র গল্পকার এবং পরিচালনার এই দুইয়েরই দায়িত্বে রয়েছেন রাম গোপাল বর্মা। প্রসঙ্গত, গত মার্চ মাসে বড়পর্দায় এই ছবির মুক্তি পাওয়ার কথা ছিল।

তা হঠাৎ কেন ওটিটি প্ল্যাটফর্ম লঞ্চ করতে গেলেন রাম গোপাল বর্মা? সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁর দাবি অদূর ভবিষ্যতে বলিউডে তৈরি হওয়া ছবির ৮০-৯০% ভাগ মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে। তাঁর এই বক্তব্যের পিছনে যুক্তিও দিয়েছেন তিনি। পরিচালকের মতে, 'প্রথমত ওটিটি প্ল্যাটফর্মের সুবাদে 'প্রেক্ষাগৃহ' আপনার কাছে আসছে, আপনাকে প্রেক্ষাগৃহে যেতে হচ্ছে না। দ্বিতীয়ত,আপনি যখন খুশি এবং যতবার খুশি একটি ছবি ওটিটি-তে দেখতে পারেন। পাশাপাশি ওটিটি-তে কোনও ছবি দেখা শুরু করার ১০ মিনিটের মধ্যে যদি আপনার তা ভালো না লাগে আপনি তখন অন্য কোনও ছবি দেখতে শুরু করে দেবেন। সময়টা আপনার কাজে লাগবে,বেঁচেও যাবে। সেখানে যদি প্রেক্ষাগৃহে টিকিট কেটে ছবি দেখতে যান আর একই পরিস্থিতির মুখোমুখি হন তাহলে ছবিটিকে মনে মনে অভিশাপ দেওয়া ছাড়া আর কিছু আপনার করণীয় থাকবে না।' এখানেই না থেমে 'সরকার' ছবির পরিচালক আরও জানিয়েছেন যে ওটিটি প্ল্যাটফর্মে ছবি মুক্তির ফলে প্রযোজকের ছবির বিজ্ঞাপনী প্রচারের খরচটাও বেঁচে যাচ্ছে। অন্যদিকে একটি ছবি তৈরির পিছনে বেশ কিছু বাজে খরচও বেঁচে যাবে প্রযোজকের,সেই টাকা তিনি খরচ করতে পারবেন ছবি শ্যুটিংয়ের বাজেটের ক্ষেত্রে।'

বন্ধ করুন