বাংলা নিউজ > বায়োস্কোপ > Ranveer-Deepika: 'রণবীর বলে ডাকবে না আমায়', প্রেমিকের মুখে এমন ‘উদ্ভট আবদার' শুনে অবাক হন দীপিকা

Ranveer-Deepika: 'রণবীর বলে ডাকবে না আমায়', প্রেমিকের মুখে এমন ‘উদ্ভট আবদার' শুনে অবাক হন দীপিকা

দীপিকা-রণবীর 

Happy Birthday Ranveer Singh: রণবীর বলে ডাকবে না! প্রেমিকের মুখে এমন আবদার শুনে চমকে যান দীপিকা, কী ঘটেছিল? 

বৃহস্পতিবার ৩৮-এ পা দিলেন রণবীর সিং। বলিউডের এই রঙিন তারকা কেরিয়ারের গোড়া থেকেই চর্চায় থেকেছেন দীপিকা পাড়ুকোনের সঙ্গে প্রেম নিয়ে। এখন তাঁরা সুখী দম্পতি। অফস্ক্রিনেই নয়, অনস্ক্রিনেও হিট ‘দীপবীর’ জুটি। এক পুরোনো সাক্ষাৎকারে প্রেমিকা দীপিকা (এখন বউ) রণবীরকে নিয়ে ‘বাজিরাও মস্তানি’র সেটের একটি অদ্ভূত ঘটনা ফাঁস করেছিলেন। পেশোয়া বাজিরাও হয়ে উঠতে ‘খুব কঠিন প্রক্রিয়া’ অনুসরণ করেছিলেন রণবীর। 

দীপিকা ফাঁস করেছিলেন বাজিরাও-এর চরিত্রের সঙ্গে একাত্ম হতে রণবীর সকলকে অনুরোধ করেছিলেন ছবির সেটে সকলে যেন তাঁকে ‘বাজিরাও’ বলেই সম্বোধন করেন। দীপিকার কথায় সম্মতি জানিয়ে রণবীর বলেন- ‘এটা খুবই উদ্ভট একটা অনুরোধ ছিল, তবে এটা আমায় সত্যি সাহায্য করেছিল’। 

রণবীরের কথায়, এমন ঐতিহাসিক চরিত্র হয়ে ওঠা খুবই জটিল একটা প্রক্রিয়া। আমি নিজের লুক, নিজের শরীরের গঠন, নিজের গলায় আওয়াজ…. সবকিছুতে বদল এনেছিলাম। আমি সেটে আসতাম, মেকআপ রুমে যেতাম এবং দু-ঘন্টা সময় লাগত তৈরি হতে। শরীরের সমস্ত দাগ, চোখের মেকআপ, কানের দুল, আঙ্গারা… সাজ নিয়ে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। একটা সময় তো গোঁফও লাগাতে রয়েছে। রূপ বদলে নিজের গলার আওয়াজ নিয়ে এক্সারসাইজ করতে হত, যাতে আমি শ্যুটিংয়ের আগে সম্পূর্ণ প্রস্তুত থাকতে পারি'। 

রণবীর জানিয়েছিলেন, এর আগে কখনও কোনও চরিত্রের জন্য তৈরি হতে ৩০ মিনিটের বেশি সময় লাগেনি তাঁর। তাই ঘন্টার পর ঘন্টা মেকআপ রুমে কাটানো না তাঁর কাছে নতুন অভিজ্ঞতা ছিল। রণবীর জানান, শ্যুটিংয়ের শুরুতে বাজিরাও রূপে সেটে হাজির হওয়ার পর এক সহকারী পরিচালক তাঁকে রণবীর বলে সম্বোধন করে বসেন। এতেই মন খারাপ হয় তাঁর। রণবীরের অনুভূতি ছিল- ‘তাহলে এত কষ্টের মানে কী? আমাকে লোকে কেন মনে করাচ্ছে আমি রণবীর! আমি রণবীরকে ত্যাগ করতে এতটা পরিশ্রম করেছি। তাই সকলকে বলেছিলাম সেটে আমাকে বাজিরাও বলেই ডাকতে। জানি খানিক উদ্ভট অনুরোধ, তবে এটা সাহায্য করেছিল’। 

সঞ্জয় লীলা বনশালির ‘রামলীলা’ ছবিতে প্রথমবার একসঙ্গে ধরা দিয়েছিল রণবীর-দীপিকা জুটি। পরবর্তীতে ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’, ‘৮৩’-এর মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন তাঁরা। বনশালির ‘বাজিরাও মস্তানি’তে পেশোয়া বাজিরাও-এর দ্বিতীয় স্ত্রী মস্তানি বাঈয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন দীপিকা, অন্যদিকে তাঁর প্রথম স্ত্রী কাশীবাঈয়ের চরিত্রে অভিনয় করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। বক্স অফিসের অন্যতম ব্যবসা সফল ছবি এটি। 

‘পদ্মাবত’ মুক্তির মাস কয়েক পড়েই ২০১৮-র নভেম্বরে ইতালিতে রাজকীয় বিয়ের পর্ব সারেন রণবীর-দীপিকা। পরণিতি পায় তাঁদের ৬ বছর দীর্ঘ প্রেম কাহিনি। 

 

বন্ধ করুন