বাংলা নিউজ > বায়োস্কোপ > করণ জোহরের নির্দেশে রণবীর সিংকে খারাপ পরামর্শ দিচ্ছেন জয়া বচ্চন!
(ছবি সৌজন্যে - টুইটার)
(ছবি সৌজন্যে - টুইটার)

করণ জোহরের নির্দেশে রণবীর সিংকে খারাপ পরামর্শ দিচ্ছেন জয়া বচ্চন!

  • ১৫ বছর পরে শ্যুটিং ফ্লোরে ফিরেছেন জয়া বচ্চন। সৌজন্যে করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। সেখানেই নাকি পরিচালকের নির্দেশে এহেন কীর্তি করছেন অমিতাভ-পত্নী।

পাঁচ বছর পর পরিচালনায় ফিরেছেন করণ জোহর। সৌজন্যে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। গত অগস্ট থেকেই জোরকদমে শুরু হয়েছে ছবির শ্যুটিং।বিহাইন্ড দ্য সিনের দৃশ্য, লাইট, ক্যামেরা, অ্যাকশন… সেটের প্রস্তুতি, পরিচালকের সঙ্গে কথোপকথন, কস্টিউম ট্রায়াল, মেকআপ থেকে চরিত্রের লুক, একটা মন্তাজও তিনি শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। ছবিতে নাম-ভূমিকায় রয়েছেন রণবীর সিং ও আলিয়া ভাট। এছাড়াও ছবিতে আছেন শাবানা আজমি এবং ধর্মেন্দ্র। আলিয়ার দাদু-দিদার ভূমিকায় পর্দায় হাজির হবেন তাঁরা। দীর্ঘ ২৩ বছর পর ফের একবার একসঙ্গে ক্যামেরার সামনে হাজির হতে চলেছেন শাবানা এবং 'ধরম জী'।

এই ছবির হাত ধরেই পর্দায় ১৫ বছর পরে ফিরতে চলেছেন জয়া বচ্চন। সূত্রের খবর, শাবানা আজমির সঙ্গে নাকি জয়া বচ্চনের বেশ কিছু গুরুত্বপূর্ণ সিকোয়েন্স রয়েছে যা একধাক্কায় ছবিকে অন্য মাত্রা এনে দেবে। তবে জানেন কি করণের এই ছবিতে পুরোপুরি খলচরিত্রে দেখা যাবে জয়াকে! আজ্ঞে হ্যাঁ, নিজের  ফিল্মি কেরিয়ারে এই প্রথম খলচরিত্রে অভিনয় করছেন জয়া। ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’-তে রণবীরের ঠাকুমার ভূমিকায় দেখা যাবে তাঁকে, যে চরিত্রটি একইসঙ্গে কূট ও নিষ্ঠুর। দুষ্টু বুদ্ধি এবং খারাপ পরামর্শ দিয়ে নিজের কাজ হাসিল করার ক্ষেত্রে যে ওস্তাদ! 

করণ ঘনিষ্ঠ এক সূত্রের তরফে জানা গেছে, জয়া বচ্চনের চরিত্রটি একজন আদ্যপান্ত খারাপ মানুষের। কোনওরকম ধূসর ব্যাপার নেই। জয়াকে নাকি করণ যখন এই ছবির প্রস্তাব দিয়েছিলেন, সব শুনেটুনে বর্ষীয়ান অভিনেত্রী রীতিমতো হতভম্ব হয়ে গেছিলেন। বেশ অবাক হয়েই পরিচালককে জিজ্ঞেস করেছিলেন, এরকম একটি চরিত্রের জন্য তাঁকেই কেন নির্বাচন করলেন করণ? আসলে, নিজের দীর্ঘ বছরের ফিল্মি কেরিয়ারে এর আগে সামান্য ধূসর চরিত্রেও দর্শকদের সামনে পর্দায় হাজির হননি জয়া। সেখানে আদ্যপান্ত একজন ভিলেন হিসেবে নিজেকে ফুটিয়ে তুলতে হবে শুনে স্বভাবতই দ্বিধায় পড়েছিলেন তিনি।

অনেক চেষ্টাচরিত্রের পর জয়াকে রাজি করান করণ। ওই সূত্রের তরফে আরও জানা গেছে শ্যুটিংয়ের প্রথম প্রথম জোয়ার নাকি বেশ খানিকটা অসুবিধে হচ্ছিল তাঁর অভিনীত খল চরিত্রটির মনস্তত্ব বুঝতে। দু' একদিন পরেই অবশ্য তাঁর মতো একজন পোড়খাওয়া অভিনেত্রী ব্যাপারটি ধরে ফেলেন। তারপর থেকে নাকি এই চরিত্রে অভিনয় করতে বেশ মজাই পাচ্ছেন তিনি!

প্রসঙ্গত ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’-র পরিচালক করণ জোহর এই ছবি প্রসঙ্গে জানিয়েছেন, পরিবার এবং প্রেমের গল্প নিয়ে এই গল্পটা অত্যন্ত স্পেশাল তাঁর কাছে। গত বছর পাঁচেক ধরে নিজের প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনকে আরও প্রতিষ্ঠিত করতেই মগ্ন ছিলেন তিনি। কিন্তু এবার ফের ফিরলেন পরিচালনায়। শোনাবেন ভালোবাসা আর পরিবারের গল্প। ২০১৬ সালে ‘এ দিল হ্যায় মুশকিল’ ছবিতে তাঁকে শেষ দেখা গিয়েছিল পরিচালকের কুর্সিতে। গত এক বছরে দু'টি ওয়েব সিরিজের পরিচালনা করেছেন করণ ‘লাস্ট স্টোরিজ’, ‘ঘোস্ট স্টোরিজ’।

বন্ধ করুন