বাংলা নিউজ > বায়োস্কোপ > Sajid-Wajid Song on Kisi Ka Bhai Kisi Ki jaan: প্রয়াত ওয়াজিদের শেষ গান ‘তেরে বিনা’ সলমনের ছবিতে, কী বলছেন সাজিদ?

Sajid-Wajid Song on Kisi Ka Bhai Kisi Ki jaan: প্রয়াত ওয়াজিদের শেষ গান ‘তেরে বিনা’ সলমনের ছবিতে, কী বলছেন সাজিদ?

সলমনের সঙ্গে সাজিদ-ওয়াজিদ। 

সলমনের হাত ধরেই বলিউডে উত্থান সাজিদ-ওয়াজিদ জুটির। প্রয়াত ওয়াজিদের শেষ কাজও সলমনের ছবিতে জায়গা করে নিল। স্মৃতিচারণা ভাই সাজিদের। 

বছরখানেক আগেই ভেঙে গিয়েছে বলিউডের বিখ্যাত সাজিদ-ওয়াজিদ জুটি। প্রয়াত সুরকার সাজিদ খানের শেষ গান তেরে বিনা ব্যবহার করা হয়েছে সলমন খানের কিসি কা ভাই কিসি জান ছবিতে। সম্প্রতি সাজিদ এই গানে ভাইয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ভাগ করে নেন। সঙ্গে জানান, সলমনের গানটির প্রতি ভালোবাসার কারণেই ওয়াজিদের অংশটিকে নতুন করে সিনেমায় অন্তর্নিহিত করা হয়েছে।

ওয়াজিদ ২০২০ সালের জুন মাসে হার্ট অ্যাটাকে মারা যান। যার কিছুদিন আগেই তাঁর করোনার রিপোর্ট পজিটিভ এসেছিল। কিসি কা ভাই কিসি কি জান সিনেমায় তেরে বিনা গানটি রয়েছে ওয়াজিদের গলাতেই। আর সাজিদের নাম গিয়েছে সুরকার ও গীতিকার হিসেবে।

সাজিদ ইটাইমসকে বলেছিলেন যে তিনি সাধারণত গান লিখতে ততটা পছন্দ করেন না, তবে এটা করেছিলেন যাতে ওয়াজিদ শারীরিক অসুস্থতা থেকে মন ফিরিয়ে সঙ্গীতে মন দেয়। আর গানটি প্রস্তুত হওয়ার পর ওয়াজিদ সাজিদকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘সাজিদ ভাই এই গানটা একেবারে অন্য লেভেলের হয়ে গিয়েছে।’

সাজিদ আরও জানান যে তাঁরা ঠিক করেছিলেন ওয়াজিদ গানটির মুখরা বা অন্তরা (দ্বিতীয় প্যারা) গাইবে, এবং বাদবাকিটা তিনি গাইবেন। ‘আমরা এভাবেই কাজ করতাম। আমি মুখরা বানালে সে অন্তরা বানাত। বা উল্টোটা। আমি ওকে কাজের জন্য জর করতাম মাঝে মাঝে যাতে ওর মন শারীরিক অসুস্থতা থেকে বেরিয়ে আসে। মাঝে মাঝে হাতে ড্রিপ নিয়েই স্টুডিয়োতে আসত। আমি ওকে তেরে বিনের অন্তরা গাইতে ডেকেছিলাম। ও প্রথমে বলেছিল ওর মন নেই। আমি কখনোই ভাবতে পারিনি ওকে ছাড়াই আমাকে এই গানটা শেষ করতে হবে।’

সাজিদ আরও জানান, ‘সলমন ভাইয়ের স্মৃতিশক্তি এতটাই শক্তিশালী যে তাঁর মনে ছিল এই গানটা ভালোলাগার কথা। ওয়াজিদ মারা যাওয়ার পর আমি এই গানটি ট্রাই করেছি। এটি গাইতে আমার সাড়ে পাঁচ ঘণ্টা সময় লেগেছিল। কারণ আমি যতবার গাওয়ার চেষ্টা করতাম, আমি কাঁদতাম। অবশেষে, আমি মাইকে দাঁড়ালাম, চোখ বন্ধ করলাম এবং ওয়াজিদকে বললাম আমার ভিতরে এসে গানটি করতে। তারপর আমি সেই গানটি গাইলাম।’ সঙ্গে যোগ করেন প্রথমবার গানের টাইটেলে সাজিদ ওয়াজিদের জায়গায় শুধু তাঁর নাম গিয়েছে। যা একটুও ভালো লাগেনি তাঁর।

সাজিদ আরও জানান ওয়াজিদ মারা যাওয়ার পর বহুদিন তাঁরা সলমনের ফার্ম হাউজে গিয়ে প্রয়াত সংগীত শিল্পীর কথা স্মরণ করে চোখের জল ফেলেছিলেন। তখন সলমনই তাঁকে কথা দিয়েছিলেন যে করে হোক এই গানটি শেষ করতে। এবং তাতে ওয়াজিদের অংশটা রাখতে। এটি তিনি ছবিতে রাখবেনই।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর

Latest News

সংসদে দাঁড়িয়ে পৃথক রাজ্যের দাবি BJP সাংসদের, ড্যামেজ কন্ট্রোলে শমীক Chanakya Neeti: চাণক্যের এই নীতি গরিবকেও ধনী করে তুলবে কালো পোশাকে ক্যামেরার সামনে এসেছিলেন শচীন কন্যা, পোশাকটির দাম শুনলে চোখ কপালে জট কেটে পছন্দের কলেজে ভর্তির সুযোগ, ৬২ হাজারের বেশি পড়ুয়া এখন খুশি ‘ফিরিয়ে দাও…’, বাংলা ব্যান্ডের দুনিয়ায় নক্ষত্রপতন, প্রয়াত ‘মাইলস’ খ্যাত শাফিন ভারতের একমাত্র জ্যোতির্লিঙ্গ যেখানে ৬ মাস পুজো হয়, বাকি সময় থাকে মন্দির বন্ধ সোনাতেও টাকা নেই! নির্মলার এক ঘোষণায় হচ্ছে ‘লোকসান’, আজও পড়ল গোল্ড বন্ডের দাম ‘বিশ্বকাপ জিততে কপাল লাগে, পিচে কেরামতি নয়’! কাইফের দাবি উড়িয়ে মন্তব্য বিক্রমের সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন? '… দেশকে বেশি ভালোবাসি', নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন বাইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.