বাংলা নিউজ > বায়োস্কোপ > হিন্দু শ্বশুরবাড়ি মেনে নিচ্ছিল না সলমনের বাবা সেলিমকে, বিয়ে করে নাম বদলান সালমা

হিন্দু শ্বশুরবাড়ি মেনে নিচ্ছিল না সলমনের বাবা সেলিমকে, বিয়ে করে নাম বদলান সালমা

ছেলের টক শো-তে এসে প্রথম বিয়েতে ওঠা ধর্ম নিয়ে ওঠা সমস্যার ব্যাপারে কথা বললেন সলমন খানের বাবা সেলিম। 

আরবাজ খানের শো 'দ্য ইনভিন্সিবলস’-এ প্রথম বিয়ের সময় ধর্ম নিয়ে ওঠা সমস্যার ব্যাপারে কথা বললেন বাবা সেলিম খান। কীভাবে শ্বশুর তাঁর ধর্ম নিয়ে আপত্তি তুলেছিল সেটাও শোনালেন মেজ ছেলেকে। 

আরবাজ খানের টক শো-তে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে নানা খুঁটিনাটি তথ্য শেয়ার করলেন বাবা সেলিম খান। প্রবীণ চিত্রনাট্যকার কীভাবে প্রথমে তার স্ত্রীর হিন্দু পরিবারের বিরোধিতার মুখে পড়েছিল তাই নিয়েই কথা বলতে শোনা গেল তাঁকে এদিন। সেলিমকে ১৯৬৪ সালে বিয়ের পর নিজের নাম পরিবর্তন করে সালমা রাখেন সুশীলা। তাঁদের চার সন্তান- সলমন, আরবাজ, সোহেল ও মেয়ে আলভিরা। পরে তাঁরা দত্তক নেন অর্পিতাকে। 

সলমনের বাবা জানালেন তাঁর আর সালমা-র প্রেমটা প্রথমে হয়েছিল গোপনে। কিন্তু পরে সেলিমই জোর করেন সালমা ওরফে সুশীলার পরিবারের সঙ্গে দেখা করার। পরিষ্কার বলে দেন, ‘আমি তোমার বাবা-মায়ের সঙ্গে দেখা করতে চাই।’ এভাবে লুকিয়ে লুকিয়ে দেখা করতে ও মিথ্যা বলতে স্বচ্ছন্দ্যবোধ করছিলেন না সেলিম। 

সেলিম ছেলের শো-তেই জানান, ‘যখন ওর পরিবারের সঙ্গে দেখা করতে যাই আমার মনে হয়েছিল দেশের সমস্ত মহারাষ্ট্রীয়রা এক জায়গায় জড়ো হয়েছে। অনেক লোক এসেছিল সেখানে। যেন আমি চিড়িয়াখানার কোনও নতুন প্রাণী। খুব নার্ভাস হয়ে পড়েছিলাম। আমার শ্বশুর বললেন, আমরা আপনার খোঁজখবর নিয়েছি। আপনি শিক্ষিত এবং ভালো পরিবারের। আজকাল তো ভালো ছেলে পাওয়াই যায় না। কিন্তু আপনার ধর্ম গ্রহণযোগ্য নয়।’

যার উত্তরে সেলিম বলেছিলেন, আমার আর সালমার মধ্যে যাই সমস্যা আসুক না কেন, ‘ধর্ম নিয়ে কোনওদিন কোনও সমস্যা আসবে না’। আরবাজও শেয়ার করেন তাঁর মায়ের নাম সুশীলা, বিয়ের পর তিনি নাম পরিবর্তন করে সালমা রাখেন। আর এদিকে সালমার পরিবারের কাছে সেলিম হয়ে যান শঙ্কর। ‘ওর ঠাকুমা, যাকে আজি বলে ডাকত, আমাকে খুব ভালোবাসতেন। আমার অপেক্ষা করতেন আর সকলকে বলতেন কখন আমার শংকর আসবে।’, বলতে শোনা গেল সেলিমকে। 

১৯৮১ সালে বলিউড অভিনেত্রী তথা নৃত্য়শিল্পী হেলেনকে বিয়ে করেন চার সন্তানের বাবা সেলিম খান। বড় ছেলে সলমনের বয়স তখন ১৬। আরবাজের শো-'দ্য ইনভিন্সিবলস’-এই সেলিম জানান, প্রথমে কঠিন হয়ে পড়েছিল পরিস্থিতি। কয়েকমাস তাঁর সঙ্গে কথাও বলেনি পরিবার। পরেন তারা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেন এবং বাচ্চারা এখন তাঁকে হেলেন আন্টি বলে ডাকে। পরিবারের যে কোনও ছবিতে এখন হেলেন আন্টির থাকাটা মাস্ট। 

 

বায়োস্কোপ খবর

Latest News

একশো জনকে বিমানে করে নিয়ে যাচ্ছেন সাংসদ, নয়াদিল্লিতে শপথের সাক্ষী থাকবে বাংলা কেন পালন করা হয় আন্তর্জাতিক অলিম্পিক দিবস? জেনে রাখুন এই দিনটির ইতিহাস সোনাক্ষী-জাহিরের হিন্দু না মুসলিম বিয়ে? কনে পক্ষের পণ্ডিতকে পাকড়াও পাপারাজ্জির অ্যাক্রোপলিস মলে থাকা অফিসগুলি খুলবে কবে?‌ জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম ‘‌শহরে পানীয় জলের সংকট মেটাতে কাজ করছি’‌, আগামী ২৫ বছরের পরিকল্পনায় মেয়র‌ T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত? হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.