বাংলা নিউজ > বায়োস্কোপ > হিন্দু ভিলেনদের নিয়ে তো প্রশ্ন ওঠেনি! সূর্যবংশী-র মুসলিম বিতর্কে সোচ্চার পরিচালক
'সূর্যবংশী' ছবির মুসলিম বিতর্কে সোচ্চার হলেন পরিচালক রোহিত শেট্টি। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'সূর্যবংশী' ছবির মুসলিম বিতর্কে সোচ্চার হলেন পরিচালক রোহিত শেট্টি। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

হিন্দু ভিলেনদের নিয়ে তো প্রশ্ন ওঠেনি! সূর্যবংশী-র মুসলিম বিতর্কে সোচ্চার পরিচালক

  • সিনেমা হলে রমরমিয়ে চলছে 'সূর্যবংশী'।তবে ইতিমধ্যেই এই ছবি নিয়ে দানা বেঁধেছে বিতর্ক।এবার এই বিষয় নিয়ে মুখ খুললেন ছবির পরিচালক রোহিত শেট্টি স্বয়ং।

সিনেমা হলে রমরমিয়ে চলছে 'সূর্যবংশী'। বক্স অফিসে ১০০ কোটির গন্ডি পেরিয়ে গেছে বেশ কিছুদিন আগেই। তবে ইতিমধ্যেই এই ছবি নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। 'সূর্যবংশী'-তে প্রধান খলনায়কদের ধর্ম মুসলিম দেখানোতে উঠছে প্রশ্ন। এবার এই বিষয় নিয়ে মুখ খুললেন ছবির পরিচালক রোহিত শেট্টি স্বয়ং। কোনও রাখঢাক না করিয়ে পরিচালক জানালেন কোনওরকম নির্দিষ্ট চিন্তাভাবনা থেকে ছবিতে এই 'বিষয়টি' দেখানো হয়নি। ছবিতে আরও দেখানো হয়েছে ভারতে আতঙ্কবাদ ছড়াতে 'কাঁটাতার' পেরিয়ে পাকিস্তান থেকে একগুচ্ছ জঙ্গি ছদ্মবেশে ভারতে প্রবেশ করেছে। 'সূর্যবংশী'-তে প্রধান ভূমিকায় অক্ষয় কুমারের পাশাপাশি অতিথি শিল্পী হিসেবে দর্শকদের সামনে হাজির হয়েছেন অজয় দেবগণ এবং রণবীর সিং।

কুইন্ট-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই 'ভালো মুসলিম খারাপ মুসলিম' এর প্রসঙ্গ উঠতেই পাল্টা প্রশ্ন তোলেন রোহিত। পরিচালকের কথায়, ' আমার এই কপ-ইউনিভার্স সিরিজের আগের তিনটি ছবি 'সিংঘম', 'সিংঘম ২' এবং 'সিম্বা'-তে প্রধান খলনায়কের হিন্দু ছিল। কি তখন তো কোনও প্রশ্ন ওঠেনি! কেন তখন কারও কোনও অসুবিধে হয়নি?' রোহিতের যুক্তি, 'আতঙ্কবাদীদের কোনও জাত হয় না, ধর্ম হয় না। তারা খারাপ এটাই শেষ কথা। তাহলে কেন সেই খারাপ মানুষটির সঙ্গে একটি ধর্মকে মিশিয়ে দেওয়া হবে?' কথা শেষে তাঁর সংযোজন, 'এই ছবি তৈরির পিছনে আমাদের যদি কোনও খারাপ চিন্তাভাবনা থাকত তাহলে সবাই প্রহণ তুলতেন। সেটা কি হচ্ছে? জবাব হল না। সামান্য কয়েকজন যাঁরা এই প্রশ্ন তুলছেন তাঁদের নিজেরদের মানসিকতা বদলানো উচিত।

বন্ধ করুন