বাংলা নিউজ > বায়োস্কোপ > সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল, আজ ফের করোনা পরীক্ষা অভিনেতার
সৌমিত্র চট্টোপাধ্যায় (ফাইল ছবি)
সৌমিত্র চট্টোপাধ্যায় (ফাইল ছবি)

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল, আজ ফের করোনা পরীক্ষা অভিনেতার

  • রাতে ভালো ঘুম হয়েছে অভিনেতার। এখনও বিপদমুক্ত হন তবে শারীরিক পরিস্থিতির কিছুটা হলেও উন্নতি হয়েছে।

চিকিত্সায় সাড়া দিচ্ছেন করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শারীরিক অবস্থা আপতত স্থিতিশীল, গতকালই খুলে নেওয়া হয়েছে তাঁর বাইপ্যাপ সাপোর্ট। মঙ্গলবার সন্ধ্যায় জারি মেডিক্যাল বুলিটিনেই একথা জানিয়েছিল বেলেভিউ কর্তৃপক্ষ। যদিও এখনও সঙ্কটমুক্ত নন ‘ফেলুদা’। 

দাদা সাহেব ফালকে পুরস্কার বিজয়ী এই ৮৫ বছর বয়সী অভিনেতা এখনও আচ্ছন্ন অবস্থাতেই রয়েছেন। বুধবার সকালে হাসাপতালের তরফে বলা হয়, 'উনি স্থিতিশীল, রাতে ভালো ঘুমিয়েছে। শরীরে সোডিয়ামের পরিমাণ একটু বেশি রয়েছে। তা ছাড়া, শরীরের অন্যান্য গুরুত্বপূর্ণ প্যারামিটার স্বাভাবিক রয়েছে। 

রবিবার দুপুর থেকেই জ্বরে ভুগছেন কোভিড পজিটিভ এই বর্ষীয়ান শিল্পী। আজ ফের করোনা পরীক্ষা করা হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। 

‘সৌমিত্রবাবু আচ্ছন্ন ভাব, মানসিক বিভ্রম, অস্থিরতার মধ্যে রয়েছে। তবে ডাকলে হালকা সাড়া দিচ্ছেন। কোভিড এনসেফেলোপ্যাথি এবং মেটাবলিক এনসেফেলোপ্যাথিতে আক্রান্ত হওয়ার জেরেই এই অবস্থা’। আসলে করোনার চেয়ে মস্তিষ্ক ও স্নায়ুর সমস্যাতেই কাবু হয়ে পড়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। 

গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত সৌমিত্র ভর্তি হন বেলেভিউ হাসপাতালে, শুরুর দিকে তাঁর শারীরিক পরিস্থিতি স্বাভাবিক থাকলেও গত শুক্রবার তা আচমকাই বিগড়ে যায়। এরপর আইটিইউতে স্থানান্তরিত করতে হয় অভিনেতাকে। এই মুহূর্তে ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বে গঠিত ১৬ জন চিকিত্সকের একটি টিম প্রতি মুহূর্তে সৌমিত্রর পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। এখনও পর্যন্ত দু-বার প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে সৌমিত্রবাবুকে। রবিবার দ্বিতীয় প্লাজমা থেরাপির পর তাঁর শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।

বন্ধ করুন