বাংলা নিউজ > বায়োস্কোপ > Sreelekha Mitra: ‘দমদম অগ্নিকাণ্ডে দায়ী কে বা কারা?’, অগ্ধিদগ্ধ মোষের ভিডিয়ো পোস্ট করে সরব শ্রীলেখা, মর্মাহত অভিনেত্রী

Sreelekha Mitra: ‘দমদম অগ্নিকাণ্ডে দায়ী কে বা কারা?’, অগ্ধিদগ্ধ মোষের ভিডিয়ো পোস্ট করে সরব শ্রীলেখা, মর্মাহত অভিনেত্রী

দমদম অগ্নিকাণ্ডে অগ্ধিদগ্ধ মোষের ভিডিয়ো পোস্ট করে সরব শ্রীলেখা (ডান দিকের ছবিটি প্রতীকী)

Sreelekha Mitra on Dum Dum Fire: ‘আজ সকালে উঠে এমনিতেই মনটা ভারাক্রান্ত ছিল। মা-বাবার কথা মনে পড়ছিল। তারপর এটা দেখে সত্যিই শুভ নববর্ষ পেতে আর জানতে ইচ্ছে করছিল না’। ‘দমদম অগ্নিকাণ্ডে দায়ী কে বা কারা?’ প্রশ্ন তুলেছেন অভিনেত্রী।

শনিবার দুপুরে ভয়াবহ আগুন লাগে দমদমের সুধীর শূর কলেজের পিছনের এক বস্তিতে। আগুন লাগতেই পরপর বিস্ফোরণের শব্দ শোনা যায়। আতঙ্কে কেউ কেউ সামনের খালেও ঝাঁপ দেন। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। সেই সঙ্গে বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে অনেক দূর থেকে। আগুন লাগার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের একাধিক ইঞ্জিন।

দমদমে অগ্নিকাণ্ড

আগুন লাগার ঘটনা নজরে আসতে প্রথমে এগিয়ে আসেন স্থানীয়রা। বস্তির পাশে থাকা খাল থেকে জল তুলে আগুন নেভানোর কাজ শুরু করেন তাঁরা। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। আগুন আর গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণের আতঙ্কে চার দিকে তখন আর্তনাদ আর হাহাকার।

আরও পড়ুন: সারা, কৃতি থেকে বরুণ, দিলজিত দোসাঞ্জের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা

অগ্নিদগ্ধ গবাদি পশু

এলাকায় অনেকেরই নিজস্ব খাটাল রয়েছে। সেখানেই বাঁধা ছিল একাধিক গবাদি পশু গোরু, মোষ। লেলিহান শিখা আর ধোঁয়ার কুণ্ডলী থেকে কোনও মতে বেরিয়ে বাসিন্দারা বাঁচলেও উপায় ছিল না অবলা জীবদের। তাই বেঁধে রাখা একাধিক গরু-মোষ তাই ঝলসে, ধোঁয়ায় দমবন্ধ হয়ে মরতে হয়। বাসিন্দাদের কেউ কেউ দড়ি কেটে কিছু গরুকে বাঁচাতে পেরেছেন। তবে কিছু পশু আগুনে দগ্ধ হলেও প্রাণে বেঁচে গিয়েছেন। সদ্য সোশ্যাল মিডিয়ায় একটি অগ্নিদগ্ধ পশুর ছবি পোস্ট করে চিকিৎসা নিয়ে সরব হয়েছেন শ্রীলেখা মিত্র।

আরও পড়ুন: বয়সের ফারাক ১১ বছর, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ

শ্রীলেখার পোস্ট

শ্রীলেখার শেয়ার করে ভিডিয়োতে দেখা গিয়েছে, দমদমের ওই আগুনে অগ্ধিদগ্ধ একটি মোষ। তার আহত হওয়ার খবর পেয়ে, বেশ কিছু পশুপ্রেমী এসে ম্য়াটারোতে করে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছেন। ভিডিয়ো পোস্ট করে শ্রীলেখা লিখেছেন, ‘আজ সকালে উঠে এমনিতেই মনটা ভারাক্রান্ত ছিল। মা-বাবার কথা মনে পড়ছিল। তারপর এটা দেখে সত্যিই শুভ নববর্ষ পেতে আর জানতে ইচ্ছে করছিল না’।

আরও পড়ুন: বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব দিয়ে এগিয়ে এলেন জিৎ, কী বললেন নায়িকা

‘দমদম অগ্নিকাণ্ডে দায়ী কে বা কারা?’ একই পোস্টে প্রশ্ন তুলেছেন অভিনেত্রী। এরপরই তাঁর মন্তব্য, ‘গোমাতা যারা পুজো করেন তারাই বা কোথায়? ওরা কথা বললে, ওদের কষ্ট-যন্ত্রণার কথা জানতে পারতেন। আমাদের একটু জোরে কেটে গেলেই আমরা সঙ্গে সঙ্গে চিকিৎসক ডাকি? ওরা কাদের ডাকবে বলুন তো? ওদের কাজ শুধুই আমাদের সার্ভিস দেওয়া?'

একই সঙ্গে পোস্টে অভিনেত্রীর আর্জি, ‘#VegansOfBengal দয়া করে এগিয়ে আসুন, সঙ্গে যারা যারা পারবেন। #BJPBengal জানেন আপনারা?’ সঙ্গে ভিডিয়োর সৌজন্যও জুড়ে দিয়েছেন শ্রীলেখা।

দমদমের ঝুপড়িতে বিধ্বংসী আগুন

এ দিন বেলা সাড়ে ১১টা থেকে পৌনে ১২টার মধ্যে আগুন লাগে বস্তিতে। জানা গিয়েছে, বস্তি অনেক দাহ্যবস্তু মজুত ছিল। সে কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ৪০ থেকে ৫০টি ঘর আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। সব হারিয়ে কান্না ভেঙে পড়েন বস্তিবাসীরা।

প্রসঙ্গত, দমদম রোডের ধারে হনুমান মন্দিরের কাছে বাগজোলা খাল সংলগ্ন ওই বস্তিতে রয়েছে খাটাল। দমদম-সহ বিভিন্ন জায়গায় এখান থেকেই দুধের সরবরাহ হয়। দীর্ঘ কয়েক দশক ধরে চলছে সেই ব্যবসা। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, ৪০টি গরুর মৃত্যু হয়েছে। ধোঁয়ায় অসুস্থ হয়েছে আরও কয়েকটি গরু-মোষ।

বায়োস্কোপ খবর

Latest News

'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য 'মিসেস মাহি' হওয়ার জন্য কীভাবে নিজেকে তৈরি করেছেন জাহ্নবী? নিজেই জানালেন সেই কথা দিল্লিতে হঠাৎই বন্ধ হয়ে গেল আয়ুষ্মান খুরানার ছবির শ্যুটিং! কেন? বুথে মোমবাতি–টর্চ রাখার নিদান দিল নির্বাচন কমিশন, ষষ্ঠ দফার মুখে কেন এমন বার্তা? অবিকল যেন নরেন্দ্র মোদী! ভোটপর্বে লাইমলাইটে কে এই রহস্যময় ব্যক্তি পাকিস্তান ফুটবল দলের সহকারী কোচের দায়িত্বে ভারতীয় বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক আইওয়াতে এখন টর্নেডো ধ্বংসযজ্ঞ, ৫ জন নিহত, ৩৫ জন আহত

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.