বাড়ি > বায়োস্কোপ > সুশান্তের নিজের হাতে লেখা ৫০ স্বপ্নের তালিকা: স্বপ্নগুলো রয়ে গেল মানুষটাই আর নেই
সুশান্তের বাকেট লিস্ট (ছবি-টুইটার)
সুশান্তের বাকেট লিস্ট (ছবি-টুইটার)

সুশান্তের নিজের হাতে লেখা ৫০ স্বপ্নের তালিকা: স্বপ্নগুলো রয়ে গেল মানুষটাই আর নেই

  • ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে নিজের এই বাকেট লিস্ট সামনে এনেছিলেন সুশান্ত সিং রাজপুত। ঠিক কী কী ইচ্ছা ছিল তাঁর মনে?

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার খবরে হতবাক গোটা দেশ। বলিউড থেকে রাজনৈতিক মহল,সুশান্তের গুণমুগ্ধ অনুরাগী-কেউই এই অকাল মৃত্যুটা মেনে নিতে পারছেন না। মাত্র ৩৪ বছর বয়সেই খসে গেল একটা সম্ভাবনায় তারা, কেন আত্মহননের মতো চরম সিদ্ধান্ত বেছেনিলেন সুশান্ত? অনেক প্রশ্নেরই উত্তর মিলছে না। পর্দার ধোনির এই অস্বাভাবিক মৃত্যুর কয়েকঘন্টার মধ্যেই নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে সুশান্তের ৫০ স্বপ্নের তালিকা, তাঁর বাকেট লিস্ট। হ্যাঁ, নিজের হাতেই এই তালিকা লিখে গিয়েছেন সুশান্ত সিং রাজপুত।

এই তালিকায় থাকা কোন কোন স্বপ্নগুলো সুশান্ত পূরণ করতে পারলেন? কোন স্বপ্নগুলো অধরা রয়ে গেল-সেই উত্তর দেওয়ার মানুষটা যদিও আর এই পৃথিবীতে নেই। না ফেরার দেশে পৌঁছে গিয়েছে সে। 

ঠিক কী কী স্বপ্ন ছিল সুশান্তের? প্লেন ওড়াতে চাইত সুশান্ত, আইরন ম্যান ট্রিল্যাথনের জন্য প্রশিক্ষণ নিতে চেয়েছিল, বাঁ-হাতে ক্রিকেট খেলতে চেয়েছিল, ট্রেনে করে গোটা ইউরোপ ঘুরতে চেয়েছিল আর ১০০ পড়ুয়াকে নাসার ওয়ার্কশপে পাঠাতে চেয়েছিল। এই ৫০টি স্বপ্নের তালিকায় গত বছর সেপ্টেম্বরে শেয়ার করেছিলেন সুশান্ত। 

যে এত স্বপ্ন দেখেছিল মাত্র ৯ মাস আগে,কীভাবে সে নিজের হাতে নিজের স্বপ্নের খুন করতে পারে, ধন্দে নেটিজেনরা।

 

সুশান্তের এই বাকেট লিস্টে ছিল নারীদের আত্মনির্ভর করার প্রয়াস।তিনি চেয়েছিলেন মেয়েদের সেলফ ডিফেন্সের প্রশিক্ষণ দিতে। অনেকেরই হয়ত এটা জানা নেই মার্শাল আর্টে রীতিমতো ডিগ্রী রয়েছে সুশান্তের। ওয়েস্টার্ন ডান্স (সালসা) নিয়েও ট্রেনিং নিয়েছেন তিনি,চেয়েছিলেন ছোটছোট ছেলেমেয়েদের নাচ শেখাতে। কোনও এক বিশ্বচ্যাম্পিয়ানের সঙ্গে দাবা খেলতে চেয়েছিলেন  আর অবশ্যই একটা লাম্বোরগিনি (লাক্সারি কার) কিনতে চেয়েছিলেন।

 

View this post on Instagram

Wow just look at this beauty! 🔭 #lookingUp

A post shared by Sushant Singh Rajput (@sushantsinghrajput) on

 

ছোট থেকেই জ্যোর্তিবিজ্ঞান নিয়ে পড়াশোনার শখ ছিল সুশান্তের। নাসার অ্যাস্ট্রোনট হওয়ার স্বপ্ন আজীবন সঙ্গে নিয়ে বেড়িয়েছেন। সুশান্তের বান্দ্রার ওই ফ্ল্যাটও একটি টেলিস্কোপ রয়েছে, সুশান্তের সোশ্যাল মিডিয়ায় চোখ বোলালে ধরা পড়ে সেই সব ছবি। পলিনেসিয়ান অ্যাস্ট্রোনমি নিয়ে পড়াশোনা করতে চেয়েছিলেন সুশান্ত,ইচ্ছা ছিল গিটার শেখবার, জ্বলন্ত আগ্নেয়গিরির ছবি তোলবার শখ ছিল তাঁর। 

বন্ধ করুন