বাংলা নিউজ > বায়োস্কোপ > Sushant Birth Anniversary: সিনেমায় কাজ না পেলে ক্যান্টিন খুলতেন ফিল্ম সিটিতে, লাইট-ক্যামেরা নেশায় বুঁদ ছিলেন সুশান্ত
সুশান্ত সিং রাজপুত।
সুশান্ত সিং রাজপুত।

Sushant Birth Anniversary: সিনেমায় কাজ না পেলে ক্যান্টিন খুলতেন ফিল্ম সিটিতে, লাইট-ক্যামেরা নেশায় বুঁদ ছিলেন সুশান্ত

  • একরাশ স্বপ্ন ছিল চোখে। তবে অচিরেই কেমন তা শেষ হয়ে গেল!

টিনসেল টাউনে যতদিন ছিলেন, ততদিন আলাদাই একটা করিশ্মা ছিল সুশান্ত সিং রাজপুতের। কোনও গডফাদার ছাড়াই নিজের জায়গা করে নিয়েছিলেন অভিনয়ের দুনিয়ায়। টিভি থেকে বড় পরদা কাঁপিয়ে ছিলেন বিহারের ছেলে! ২০১৩ সালে যখন জি-র জনপ্রিয় মেগা ‘পবিত্র রিস্তা’ ছেড়েছিলেন সিনেমায় কাজ করার নেশায় তখন অনেকেই ভয় দেখিয়েছিল। তবে, সুশান্ত ছিলেন একবগ্গা! 

২০২০ সালের জুন মাসে মাত্র ৩৪ বছর বয়সে মারা যান সুশান্ত। অভিনেতার এভাবে চলে যাওয়া যেন এখনও মেনে নিতে পারেনি অনুরাগী থেকে পরিবার-বন্ধুরা! জন্মদিনে তাই মনে পড়ে যায় কেরিয়ার নিয়ে ‘ব্যোমকেশ’র অটল মনোভাব। যদি সিনেমায় কাজ না পেতেন কী করতেন? একবার এক সাক্ষাৎকারে এমনই প্রশ্ন রাখা হয়েছিল তাঁর কাছে। আর তার জবাবে সুশান্ত জানিয়েছিলেন, ‘আমি যখন টিভি ছেড়েছিলাম, তখন আমাকে অনেকেই জিজ্ঞেস করেছিল তুমি ফিল্ম মেকিংয়ে কোর্স করছ, এরকম যদি হয় তুমি কোনও সিনেমায় সুযোগ পেলে না, তাহলে কী করবে। আর আমার উত্তর ছিল, নিজেকে নিয়ে সিনেমা বানাব। আমি ভেবেই রেখেছিলাম ফিল্ম সিটিটে ক্যান্টিন খুলব। সেখান থেকে রোজগার করে ক্যামেরা কিনব। আর সেই ক্যান্টিন নিয়ে শর্ট ফিল্ম বানাব, তাতে আমি নিজেই অভিনয় করব। আর আমি তখনও আমি ততটাই খুশি হতাম, যখন কোনও সিনেমায় কাজ করার সময় হই।’

সুশান্ত জানিয়েছিলেন আসলে ফিল্ম সিটিতে থাকতে তাঁর ভালো লাগে। আর সেই কারণেই সেখানে ক্যান্টিন খুলতেন। যেখানে তিনি খাবারও খেতে পারবেন, আবার শ্যুটের ভাইবসও নিতে পারবেন। 

একতা কাপুরের হিট মেগা ‘পবিত্র রিস্তা’য় অভিনয় করে ঘরে ঘরে পরিচয় পেয়েছিলেন সুশান্ত। এরপর সিনেমায় পা রাখেন ‘কাই পো চে’ দিয়ে। ‘এমএস ধোনি’, ‘ব্যোমকেশ বক্সী’, ‘কেদারনাথ’, ‘ছিছোড়ে’-র মতো ছবি দিয়ে তিনি আজও রয়ে গিয়েছেন দর্শক মনে।

বন্ধ করুন