বাংলা নিউজ > বায়োস্কোপ > Tele Academy Awards: সেরা জুটি সূর্য-দীপা,সম্মানিত ‘গীতিকার’ মমতা! রইল তালিকা

Tele Academy Awards: সেরা জুটি সূর্য-দীপা,সম্মানিত ‘গীতিকার’ মমতা! রইল তালিকা

টেলি অ্যাকাডেমি সম্মান পেলেন মমতা! 

Tele Academy Awards 2023 Winner List: বৃহস্পতিবার অনুষ্ঠিত হল পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। সেরা জুটির শিরোপা ছিনিয়ে নিল সূর্য-দীপা, নায়িকার দৌড়ে জগদ্ধাত্রীর কাছে হার দীপার।

বৃহস্পতিবার অনুষ্ঠিত হল ‘টেলি অ্যাকাডেমি পুরস্কার’। ছোটপর্দায় সুপারস্টারেদের হাতে এদিন পুরস্কার তুলে দেওয়া হল। হাজির ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গ সরকার এবং টেলি অ্যাকাডেমি আয়োজিত এই অনুষ্ঠানটির জন্য মুখিয়ে থাকেন বাংলা টেলিভিশনের কলকুশলীরা। অনুরাগীরাও অধীর আগ্রহে অপেক্ষায় থাকেন কে হবেন সেরার সেরা, সেই তালিকা জানতে। 

২০১৪ সাল থেকে শুরু হয়েছিল এই অনুষ্ঠানের পথচলা। এবার মোট ৪১টি ক্যাটেগরিতে ৬৬ জনকে সম্মান জানানো হল টেলি অ্যাকাডেমির তরফ। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল এবার টেলি অ্যাকাডেমির মঞ্চে সম্মানিত হলেন খোদ মুখ্যমন্ত্রী। এখানেই রয়েছে কাহানিতে টুইস্ট!

বর্তমানে বাংলা টেলিভিশনের সবচেয়ে চর্চিত দুই মেগা সিরিয়াল ‘অনুরাগের ছোঁয়া’ এবং ‘জগদ্ধাত্রী’। স্টার জলসা ও জি বাংলার এই দুই সিরিয়ালের হাতেই উঠল সেরার সম্মান। সবচেয়ে জনপ্রিয় টেলিভিশন সিরিয়ালের পুরস্কার পেয়েছে এসভিএফ এবং ব্লুজ প্রোডাকশনের এই দুই মেগা। পাশাপাশি অনুষ্ঠানের বড় পুরস্কার গুলি ছিনিয়ে নিল এই দুই সিরিয়ালের কলাকুশলীরা। সেরা জুটির পুরস্কার যৌথভাবে ছিনিয়ে নিয়েছেন ‘অনুরাগের ছোঁয়া’র সূর্য-দীপা এবং ‘বাংলা মিডিয়াম’-এর বিক্রম-ইন্দিরা। সেরা অভিনেত্রী ‘জগদ্ধাত্রী’ অঙ্কিতা, সেরা অভিনেতা ‘অনুরাগের ছোঁয়া’র সূর্য মানে দিব্যজ্যোতি দত্ত। দিন কয়েক আগেই স্বস্তিকা-দিব্যজ্যোতির মনোমালিন্যের খবর প্রকশ্যে এসেছে, এর মাঝেই সেরা জুটির পুরস্কার জয় খানিক হলেও স্বস্তি এনেদিল তাঁদের ভক্তদের। সেরা অভিনেত্রীর দৌড়ে জগদ্ধাত্রীর কাছে হার মানলেও সেরা বউমার শিরোপা পেয়েছেন স্বস্তিকা। 

এক নজরে দেখুন সেরার তালিকা-

সবচেয়ে জনপ্রিয় সিরিয়াল- অনুরাগের ছোঁয়া ও জগদ্ধাত্রী

সেরা অভিনেতা- দিব্যজ্যোতি দত্ত (অনুরাগের ছোঁয়ার সূর্য)

সেরা অভিনেত্রী- অঙ্কিতা মল্লিক (জগদ্ধাত্রী) 

সেরা পরিবার- অনুরাগের ছোঁয়া, নিম ফুলর মধু এবং গাঁটছড়া

সেরা জুটি- সূর্য-দীপা (অনুরাগের ছোঁয়া) এবং বিক্রম-ইন্দিরা (বাংলা মিডিয়াম)

সেরা বয়স্ক জুটি– মিঠু চক্রবর্তী ও অনিন্দ্য সরকার

সেরা প্রযোজক- ম্যাজিক মোমেন্টস (লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায় এবং টেন্ট (সুশান্ত দাস)

সেরা বউমা- স্বস্তিকা ঘোষ (অনুরাগের ছোঁয়ার দীপা)

প্রিয় ছেলে- গৌরব চট্টোপাধ্যায় (গাঁটছড়ার ঋদ্ধি) রাহুল মজুমদার (হরগৌরী পাইস হোটেলের শঙ্কর)

সেরা শাশুড়ি - রূপাঞ্জনা মিত্র (অনুরাগের ছোঁয়ার লাবণ্য সেন)

সেরা মা- জুন মালিয়া (গাঁটছড়ার মঞ্জিরা)

সেরা বোন ও ভাই- অনুষ্কা (গাঁটছড়ার বনি) প্রারব্ধি (অনুরাগের ছোঁয়ার জয়)

বিশেষ পুরষ্কার- তৃণা সাহা (বালিঝড়ের ঝোড়া)

সেরা খল-নায়ক- অনিন্দ্য চক্রবর্তী (খেলনা বাড়ির পলাশ) ও অনিন্দ্য চট্টোপাধ্যায় (গাঁটছড়ার রাহুল)

সেরা খল-নায়িকা- চান্দ্রেয়ী ঘোষ (গৌরী এল-র শৈলজা), রশ্মি ভট্টাচার্য (গোধূলি আলাপের রোহিনী), প্রিয়া পাল (জগদ্ধাত্রীর দিব্যা), অহনা দত্ত (অনুরাগের ছোঁয়ার মিশকা)

আজীবন অবদানের স্বীকৃতি- সুমন্ত মুখোপাধ্যায়

‘সেরা অভিনয়’ (বিশেষ সম্মান)- কৌশিক সেন (গোধূলি আলাপ)

মরোণোত্তর বিশেষ কৃতি সম্মান- ঐন্দ্রিলা শর্মা

অনুপ্রেরণা মূলক চরিত্র-  সব্যসাচী চৌধুরী (রামপ্রসাদ) তিয়াসা লেপচা (বাংলা মিডিয়াম)

পাদ প্রদীপের তলায় (বিশেষ সম্মান)- নিমাই ঘোষ

প্রসঙ্গত, গুড্ডি ও জগদ্ধাত্রী সিরিয়ালের গীতিকার ও সুরকার হিসাবে টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পান মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই অ্যাওয়ার্ড গ্রহণ করেননি মুখ্যমন্ত্রী। মজার ছলে বিষয়টি এড়ান তিনি। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.