বাংলা নিউজ > বায়োস্কোপ > World Environment Day: রাষ্ট্রসংঘের মিউজিক ভিডিয়োতে থাকছেন একঝাঁক বলি তারকা
মিউজিক ভিডিয়ো ‘ধরতি কা দিল’-এ থাকছেন বলি তারকারা। 
মিউজিক ভিডিয়ো ‘ধরতি কা দিল’-এ থাকছেন বলি তারকারা। 

World Environment Day: রাষ্ট্রসংঘের মিউজিক ভিডিয়োতে থাকছেন একঝাঁক বলি তারকা

৩১ মে মুক্তি পাবে গানের টিজার। জানা গিয়েছে, ভিডিওয়োটিতে গান এবং তারকাদের বার্তা থাকবে।

৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। সেদিন প্রকৃতির যত্ন নেওয়ার বার্তা সকলের সামনে তুলে ধরতে হাত মিলিয়েছেন অক্ষয় কুমার, শিল্পা শেট্টি, ভূমি পেদনেকর, রাজকুমার রাও, সোনু সুদ, অর্জুন কাপুর, তাপসী পান্নু-র মতো বলিউডের তারকারা। রাষ্ট্র সংঘের মিউজিক ভিডিয়ো ‘ধরতি কা দিল’-এ তাঁরা গোটা বিশ্বের কাছে পরিবেশ রক্ষার সঙ্গে সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য। এই মিউজিক ভিডিয়ো তৈরিতে রাষ্ট্রসংঘের সঙ্গে হাত মিলিয়েছে  কেন্দ্রের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রক। এই যৌথ উদ্যোগে তৈরি হচ্ছে মিউজিক ভিডিয়োটি।

‘ধরতি কা দিল’ গানটিতে সুর করেছে শান এবং গানের কথায় স্বনান্দ কিড়কিড়ে। বি প্রাক, আদনান স্বামী, শঙ্কর মহাদেবন, পলক মুচ্ছলের মতো শিল্পীরা গানটি গেয়েছেন। পরিবেশবিদ আসিফ ভামলা সংবাদমাধ্যকে জানিয়েছেন, ভিডিওয়োটিতে গান এবং তারকাদের বার্তা থাকবে। ৩১ মে মুক্তি পাবে গানের টিজার। 

ভামলা আরও জানিয়েছেন, ‘যেহেতু এই বছর তাঁদের বিষয়বস্তু ইকোসিস্টেমের পুনরুদ্ধার, তাই আমাদের উদ্দেশ্য গানের মাধ্যমে মানুষের কাছে বার্তা পাঠানো কীভাবে আবার প্রকৃতির হারিয়ে যাওয়া রূপ ফিরে পাওয়া সম্ভব, যেভাবে আমাদের পূর্বপুরুষরা আমাদের জন্য পৃথিবীকে রেখে গিয়েছিলেন।’ বলি-তারকাদের গোটা দেশের মানুষ রোল মডেল হিসেবে মানেন। তাই তাঁদের দিয়েই সাধারণের কাছে পৌঁছে দেওয়া হবে প্রকৃতিকে সংরক্ষণের বার্তা, জানান ভামলা।

বন্ধ করুন