বাংলা নিউজ > টুকিটাকি > Hair Straightening: পার্লারে হাজার হাজার টাকা না দিয়ে বাড়িতেই করুন হেয়ার স্ট্রেটনিং, দেখুন কীভাবে
বাড়িতেই করুন হেয়ার স্ট্রেটনিং

Hair Straightening: পার্লারে হাজার হাজার টাকা না দিয়ে বাড়িতেই করুন হেয়ার স্ট্রেটনিং, দেখুন কীভাবে

  • Hair Straightening: আপনিও পুজোর আগেই চুল স্ট্রেটনিং করাতে চান? পার্লারে গিয়ে 5-10 হাজার কেন নষ্ট করবেন? বাড়িতেই করুন সহজ উপায়ে।

পুজোর বাদ্যি বাজল বলে! আর মোটে এক মাস। তার আগে এখন ত্বক, থেকে রূপ, কিংবা চুলের পরিচর্যা চলছে জোর কদমে। কারণ পুজোর চারটে দিন তো ভালো লাগতেই হবে! তাই একটু আগে থেকে যত্ন না নিলে হয় বলুন? আর পুজো আসা মানেই অনেকে তার আগে হেয়ার স্ট্রেটনিং করাতে চান। এতে জটমুক্ত চুলে পুজোর সময় দারুন স্টাইল করা যায়।

তবে চুল স্ট্রেট করানো মানেই একগাদা পয়সা নষ্ট করা! পার্লারে গেলে 5 থেকে 10 হাজারের নিচে কোনও কথাই নেই। কিন্তু এত খরচ কেন করবেন? এমনই পুজোর সময় অনেক টাকা খরচ হয়। তার থেকে বাড়িতেই করুন হেয়ার স্ট্রেটনিং। আসুন দেখে নেওয়া যাক কীভাবে সেটা সম্ভব।

বাড়িতে হেয়ার স্ট্রেটনিং করার জন্য দরকার মিল্ক প্যাকের। দুধ যেমন ত্বকের জন্য উপকারী তেমনই চুলের জন্যও। তাই আপনি যদি গাঁটের কড়ি খরচ না করেই বাড়িতেই হেয়ার স্ট্রেটনিং করতে চান তাহলে বানিয়ে ফেলুন মিল্ক প্যাক। দেখুন কীভাবে বানাবেন।

হেয়ার স্ট্রেটনিংয়ের জন্য মিল্ক প্যাক

এই প্যাক বানানোর জন্য আপনাকে নিতে হবে কাঁচা দুধ, তার মধ্যে দিন কলা এবং লেবুর রস। এবার এই মিশ্রণটি এক ঘণ্টা সরিয়ে রাখুন ফ্রিজে। এক্ষেত্রে বলে রাখা ভালো, আপনি গরুর দুধ ব্যবহার করতে পারেন, আবার চাইলে নারকেলের দুধও নিতে পারেন। এক ঘণ্টা পর ফ্রিজ থেকে এই মিশ্রণ বের করে চুলে লাগান আলতো ভাবে, মূলত চুলের ডগায় লাগাবেন। প্যাক লাগানোর পর আধ ঘণ্টা থেকে চল্লিশ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে এক থেকে দুইদিন ব্যবহার করুন আর পুজোর আগেই পেয়ে জন লম্বা, সিল্কি, মজবুত এবং অবশ্যই স্ট্রেট চুল।

বন্ধ করুন