বাংলা নিউজ > টুকিটাকি > Poila Boishakh 1431 Wishes: রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে

Poila Boishakh 1431 Wishes: রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে

প্রিয় মানুষদের শুভেচ্ছা জানাতে হয় যেভাবে (Pixabay)

Poila Boishakh 1431 Wishes: বাঙালির শুভ নববর্ষ। এই বিশেষ দিনে প্রিয় বন্ধু এবং কাছের মানুষকে জানান পহেলা বৈশাখের শুভেচ্ছা। দেখে নিন এখানে।

পয়লা বৈশাখ বলুন বা নববর্ষ বলুন এগুলির সবকটির অর্থই বাংলা নববর্ষ। এই উৎসব পশ্চিমবঙ্গে অত্যন্ত আনন্দ এবং উৎসাহের সঙ্গে পালিত হয়। এই উৎসব চলতি বছর ১৪ এপ্রিল পালিত হবে। কেউ বিশ্বাস করেন যে এই দিনটি ১৫ শতকে মুঘল সম্রাটের দ্বারা বাংলা ক্যালেন্ডারে শুরু হয়েছিল এবং সে কারণেই এই দিনটিকে নতুন বছরের প্রথম দিন হিসাবে বিবেচনা করা হয়। অন্যদিকে সারা ভারতে পালিত বৈশাখী উৎসবও এই পয়লা বৈশাখের সঙ্গে যুক্ত।

বাংলা বর্ষপঞ্জি অনুসারে 'পয়লা বৈশাখ'কে বছরের প্রথম মাস হিসেবে দেখা হয়। এই উৎসব কোনও ধর্মের নয়, সংস্কৃতির উৎসব, তাই বাংলাদেশের মুসলমান বাঙালিরাও এই দিনটি পালন করে। বাংলাদেশেও মঙ্গল শুভ যাত্রার আয়োজন করা হয় যেখানে রঙিন পোশাকে সবাই নববর্ষের ব্যানার নিয়ে শোভাযাত্রা বের করেন। এছাড়াও, সোশ্যাল মিডিয়াতে বন্ধু এবং আত্মীয়দের অভিনন্দন জানান। আপনিও যদি এই স্ট্যাটাস, এসএমএস এবং ছবির মাধ্যমে আপনার কাছের মানুষদের শুভেচ্ছা জানাতে চান, তাহলে তা এইভাবেই শুরু করতে পারেন।

প্রিয় মানুষদের শুভেচ্ছা জানাতে হয় এই নিয়মে

১) ১৩ মাস সাফল্য থাকুক, ৫২ সপ্তাহ হাসি থাকুক, ৩৬৫ দিন আনন্দ থাকুক, ৮৭৬০ ঘন্টা সুখ থাকুক, ৫২৫৬০০ মিনিটের জন্য ঈশ্বরের আশীর্বাদ বর্ষিত হোক এবং দুঃখের একটি মুহূর্তও না থাকুক। শুভ নব বর্ষ।

২) সূর্যের মতো দীপ্তিমান, জলের মতো শীতল থাক, মধুর মতো মিষ্টি থাক, এটাই এই পয়লা বৈশাখে প্রত্যাশা। পয়লা বৈশাখের শুভেচ্ছা।

৩) অতীত ভুলে যাও, হৃদয়ে রাখো, হাসো আর আগামীকালকে হাসাও, যাই ঘটুক না কেন, মুহূর্তটা সুখ বয়ে আনবে, তোমার আগামীর পয়লা বৈশাখ শুভ হোক। শুভ নববর্ষ!

৪) নববর্ষ বয়ে আনুক সুখ, শান্তি, সমৃদ্ধি ও সুখ, আমি তোমার জন্য এই কামনা পাঠাচ্ছি। নতুন পরিবর্তন, নতুন আলো ও শুভ নববর্ষ।

৫) পুরনো বছর চলে যাচ্ছে সবার কাছ থেকে, কি আর করা যাবে, এটাই প্রকৃতির রীতি, অতীত স্মৃতি নিয়ে মন খারাপ করবেন না, পয়লা বৈশাখ উদযাপন জমিয়ে করুন। পয়লা বৈশাখের শুভেচ্ছা।

৬) রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! সুখেই কাটুক সারাক্ষণ, সন্দেশের মতো সুগন্ধে ভরে উঠুন আপনি। খুব ভালো থাকুন। আপনার প্রিয়জনের তরফে আপনার জন্য এইটাই একমাত্র ছোট্ট কামনা। শুভ নববর্ষ ২০২৪।

টুকিটাকি খবর

Latest News

সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা? Video: দিল্লিতে জলসংকট ! জল নিয়ে কাড়াকাড়ি স্থানীয়দের মধ্যে রাত পোহালেই বকরি ইদ! ছাগলের দাম উঠল ৫০,০০০ থেকে ৭.৫ লক্ষ টাকা ইউক্রেন নিয়ে শান্তি সম্মেলনে উঠে আসা বার্তা নিয়ে কৌশলী ভারত! মুখ খুলল দিল্লি

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.