বাংলা নিউজ > টুকিটাকি > প্রাক্তনের কাছেই ফিরতে চাইছেন! দেখুন তার আগে কোন কোন বিষয় মাথায় রাখবেন
প্রাক্তনের সঙ্গে সম্পর্কে যাওয়ার আগে যে সমস্ত বিষয় মাথায় রাখবেন।
প্রাক্তনের সঙ্গে সম্পর্কে যাওয়ার আগে যে সমস্ত বিষয় মাথায় রাখবেন।

প্রাক্তনের কাছেই ফিরতে চাইছেন! দেখুন তার আগে কোন কোন বিষয় মাথায় রাখবেন

  • প্রাক্তনের কাছে ফিরে যাওয়া খুব সাধারণ ব্যাপার। জানুন কোন কোন বিষয় খেয়াল রাখা জরুরি সম্পর্ক টিকিয়ে রাখতে!

প্রাক্তন প্রেমিকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ছিল বহুদিন। মাঝে হয়তো সম্পর্কে জড়িয়েছেন, হয়তো কাওকে মনও দিয়েছেন। কিন্তু টেকেনি সেই সম্পর্কও। বা হয়তো নতুন করে কাওকে মনেই ধরেনি। এদিকে মেসেজ পেতে শুরু করেছেন প্রাক্তনের থেকে। পুরনো সম্পর্কের হাতছানি আপনার মনকে আরও নাড়িয়ে দিচ্ছে। মনে হচ্ছে, হয়তো আগের ভুলগুলো শুধরে নিলে বা আগেরবার একটু ধৈর্য্য রেখে চললেই ভালো হত। এক কথায় ফেরত যেতে চাইছেন আগের সম্পর্কে। দেখে নিন তার আগে কোন কোন বিষয় রাখবেন। 

প্রাক্তন প্রেমিকের সঙ্গে নতুন করে পথ চলা শুরু করার আগে নিজেকে প্রশ্ন করুন প্রেমটা কেন ভেঙেছিল। একটা সম্পর্ক থেকে বেরিয়ে আসার জন্য বা একা থাকার যন্ত্রণা কাটিয়ে উঠতে আপনি একই ভুল করতে চলেছেন না তো? অনেক সময় এমন কারণে সম্পর্ক ভাঙে যার উপর কারও কোনও নিয়ন্ত্রণ থাকে না। যেমন পারিবারিক চাপ, চাকরিসূত্রে অন্য দেশে চলে যেতে বাধ্য হওয়া। এরকম কোনও কারণে আপনাদের বিচ্ছেদ হয়ে থাকলে চিন্তার কিছু নেই, নতুন করে জীবন শুরু করতেই পারেন আপনারা। তবে যদি অবিশ্বাস, অতিরিক্ত পজেসিভনেস, মতের অমিল, ঝগড়াঝাঁটির মতো কারণে আপনারা আলাদা হয়ে গিয়ে থাকেন তাহলে পুরনো সম্পর্কে ফেরত না যাওয়াই ভালো। 

আর যদি এসবের পরেও ভাবেন আবার সম্পর্কে ফিরে যাবেন, তাহলে নতুন করে শুরু করুন। অতীতের সমস্ত তিক্ততা ভুলে যান। পুরনো কোনও কথা আর টেনে আনবেন না। খারাপটা ভুলে গিয়ে ভালোটা নিয়েই ভালো থাকুন। একটা কথা মাথায় রাখতে হবে নতুন করে শুরু করা মানেই এই নয় যে আবারও ঝগরা হবে না। সেই সময়তেও কিন্তু টেনে আনা যাবে না পুরনো কথা। 

‘পারফেক্ট’ সম্পর্কের পিছনে ছোটা বন্ধ করে দিন। ভুল-ত্রুটি নিয়েই যে কোনও মানুষ। তাই আপনাদের জুটিকে পারফেক্ট কাপল বানানোর চেষ্টা করবেন না। ঠিক যেমন কখনও অন্যের প্রেমিক বা প্রেমিকার সঙ্গে নিজের জীবনসঙ্গীর তুলনা টানাটাও সম্পর্কের পক্ষে হানিকারক।

বন্ধ করুন