বাংলা নিউজ > ঘরে বাইরে > চাঁদা তুলে ১১ জন মহিলা কেটেছিলেন ২৫০ টাকার টিকিট, জিতলেন ১০ কোটি

চাঁদা তুলে ১১ জন মহিলা কেটেছিলেন ২৫০ টাকার টিকিট, জিতলেন ১০ কোটি

কেরালা রাজ্য লটারি। ফাইল ছবি

পুরসভায় হরিৎ কর্ম সেনার ওই ১১ জন মহিলা একসঙ্গে লটারির টিকিট কেটেছেন। এক সপ্তাহ আগে তাঁরা ২৫০ টাকার টিকিট কিনতে গিয়েছিলেন। প্রত্যেকে ২৫ টাকা করে দিয়েছেন। একজনের কাছে সেই টাকাও ছিল না। কোনওভাবে অন্যজনের কাছ থেকে ধার করে টাকা ধার করে জোগাড় করেছিলেন তিনি।

কোনভাবে পুরসভার কাজ করে চলত তাঁদের সংসার। বাড়িতে বাড়িতে আবর্জনা সংগ্রহ করাই ছিল তাঁদের কাজ। অভাবের সংসারে তাঁদের মানিব্যাগে ২৫ টাকাও থাকতো না। তাই ভাগ্য পরীক্ষা করতে একসঙ্গেই লটারি কেটেছিলেন পুরসভার ১১ জন মহিলা কর্মী। তাঁরা একসঙ্গে আড়াইশো টাকা জোগাড় করে সেই টাকার টিকিট কাটেন। আর রাতারাতি তাঁদের ভাগ্য বদলে দিল সেই লটারি। ১০ কোটি টাকার লটারি জিতলেন ওই মহিলারা। কেরলের পরপ্পানংগাদি পুরসভার হরিৎ কর্ম সেনার ১১ জন মহিলা এখন কোটিপতি! এত টাকার লটারি জেতায় স্বাভাবিকভাবেই আনন্দে আত্মহারা ওই মহিলা এবং তাঁদের পরিবারের সদস্যরা। 

আরও পড়ুন: লটারিতে প্রাইজ জেতার নামে সিভিক ভলান্টিয়ারের কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা প্রতারণা

পুরসভায় হরিৎ কর্ম সেনার ওই ১১ জন মহিলা একসঙ্গে লটারির টিকিট কেটেছেন। এক সপ্তাহ আগে তাঁরা ২৫০ টাকার টিকিট কিনতে গিয়েছিলেন। প্রত্যেকে ২৫ টাকা করে দিয়েছেন। একজনের কাছে সেই টাকাও ছিল না। কোনওভাবে অন্যজনের কাছ থেকে ধার করে টাকা ধার করে জোগাড় করেছিলেন তিনি। লটারি কাটার পরেও অধীর আগ্রহে লাকি ড্রয়ের জন্য অপেক্ষা করছিলেন মহিলারা। এর আগেও তাঁরা লটারি কেটেছেন। তখন তাঁরা ছোটখাটো পুরস্কার জিতেছেন। তবে তাঁরা যে কোটি পতি হবেন তা কল্পনাও করতে পারেননি। একজন মহিলা জানান, যখন টিনকজন্তে পারেন যে অন্য একজন কোটি টাকার পুরস্কার জিতেছেন তখন তিনি বেশ হতাশ হয়ে গিয়েছিলেন। পরে জানতে পারেন যে তাঁরাই জ্যাকপট জিতেছেন। কেরালার টিকিট বিভাগ এই ১১ জন মহিলার দলকে ১০ কোটি টাকার লটারির বিজয়ী হিসাবে ঘোষণা করেছে। রাধা নামে এক মহিলা জানান, ‘আগেও তাঁরা টিকিট কেটেছি। কিন্তু এত বড় অঙ্কের জয় এই প্রথম। এত বড় জ্যাকপট কখনোই আশা করিনি।’ অন্যের কাছ থেকে টাকা ধার নিয়ে টিকিট কেটে যে তাঁরা জ্যাকপট পাবেন তা অন্যরাও কল্পনা করেননি। 

হরিৎ কর্ম সেনার কাজ হল বাড়িঘর ও অন্যান্য জায়গা থেকে আবর্জনা সংগ্রহ করা। বর্জ্য সংগ্রহ করে রিসাইক্লিংয়ের জন্য পাঠিয়ে থাকেন তাঁরা। হরিৎ কর্ম সেনার সভাপতি শিজা বলেন, ‘এই মহিলারা খুব পরিশ্রমী। যোগ্যতমদের ভাগ্য উজ্জ্বল হয়েছে। তাঁরাই তাঁদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। এটা একটা বড় দায়িত্ব। পরিবারের সদস্যদের চিকিৎসা, কন্যার বিবাহের মতো অনেক গুরুত্বপূর্ণ কাজে তাঁরা এই টাকা ব্যবহার করতে পারবেন।  এটা খুবই ভালো বিষয়।’ জয়ীদের মধ্যে এক মহিলা বলেন, ‘আমাদের সকলের অত্যন্ত কষ্টের মধ্য দিয়ে দিন কাটে। এই অর্থে আমাদের সমস্যাগুলি কিছুটা হলেও মিটবে।’

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন ‘পার্টনারের ফোন চেক করি এখনও…’ কেন এমন করেন জাহ্নবী? জানালেন নিজেই FIFA World Cup Qualifiers এর জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করলেন ইগর স্টিম্যাচ আবার পাতালপথে বিভ্রাট দেখা দিল, শুক্রবার ভোগান্তি থেকে নিস্তার পেলেন না যাত্রীরা গরমে সকালে খালি পেটে ছোলা খেতে গিয়ে এই কাজ করেন? হবে মারাত্মক ক্ষতি রোম্যান্টিক নয়, বলিউডি মুডে রাতুল-রূপাঞ্জনা, ছেলেকে সঙ্গে নিয়ে নাচলেন কোন গানে কাঞ্চনকে ছাড়া মামাবাড়িতে শ্রীময়ী,পূর্ণিমার দিন প্রথা মেনে পরলেন আলতা, বললেন… বৈষ্ণদেবী যাওয়ার পথে ভয়াবহ বাস দুর্ঘটনা, একসঙ্গে সাতজন যাত্রীর নিমেষে মৃত্যু চারপাশে রাসায়নিকের গন্ধ, চেনা যাচ্ছে না দেহ, থানেতে বয়লার বিস্ফোরণে মৃত বেড়ে ১০ হৃদরোগে আক্রান্ত তীর্থ, বরকে বাঁচাতে পথে পথে গান গেয়ে রোজগার করবে পুতুল!

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.