বাংলা নিউজ > ঘরে বাইরে > বয়স ২৪, তাতেই ২২ সন্তানের মা, থামতে চান না ৫৭ বছরের কোটিপতির স্ত্রী!
ছবি: ইনস্টাগ্রাম  (Instagram)
ছবি: ইনস্টাগ্রাম  (Instagram)

বয়স ২৪, তাতেই ২২ সন্তানের মা, থামতে চান না ৫৭ বছরের কোটিপতির স্ত্রী!

২২ জনের দেখাশোনার জন্য ১৬ জন ন্যানি(শিশুদের আয়া) রেখেছেন তাঁরা। তাঁদের এক একজনের বেতন জানেন? সপ্তাহে প্রায় ৩৫ হাজার টাকা করে।

মাত্র ২৪ বছর। এর মধ্যেই ২২ সন্তানের জননী ক্রিস্টিনা ওজতুর্ক। তবে এখনই থামার কোনও পরিকল্পনা নেই তাঁর। আরও কয়েকজন সন্তান চাই তাঁর।

নিশ্চয় ভাবছেন... এটা কীভাবে সম্ভব? আসলে ২২ জনের মধ্যে ২১ জনেরই জন্ম হয়েছে সারোগেসির মাধ্যমে। তাও আবার প্রায় একই সময়ে! শুধুমাত্র প্রথম কন্যাসন্তানের স্বাভাবিক জন্ম দিয়েছিলেন ক্রিস্টিনা। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৭ বছর।

জন্মসূত্রে রাশিয়ান তিনি। তাঁর স্বামী গালিপের বয়স ৫৭। কোটিপতি ব্যবসায়ী তিনি। জর্জিয়ায় বেড়াতে গিয়ে দু'জনের প্রেম হয়। তারপরেই বিয়ে। এরপর অল্প সময়েই ২২ সন্তানের মা হয়ে যান ক্রিস্টিনা।

ডেলি মেলের প্রতিবেদন অনুসারে, ২২ সন্তান নিয়ে ক্রিস্টিনা ও গালিপ জর্জিয়ার বাতুমিতে তাঁদের প্রাসাদোপম বাড়িতে থাকেন।

কিন্তু সবাই তো ১-২ জন শিশু সামলাতেই হিমসিন খান! ২২ জনকে কীভাবে সামলান?

চিন্তা নেই। ২২ জনের দেখাশোনার জন্য ১৬ জন ন্যানি(শিশুদের আয়া) রেখেছেন তাঁরা। তাঁদের এক একজনের বেতন জানেন? সপ্তাহে প্রায় ৩৫ হাজার টাকা করে। অবশ্য সেদেশে বড় পরিবারে পারদর্শী ন্যানিদের বেতন এমনই।

এত জন সারোগেটের খরচও তো অনেক!

আজ্ঞে হ্যাঁ। ২২ জনের গর্ভ ভাড়া হিসেবে মোট ১ লক্ষ ৩৮ হাজার পাউন্ড দিয়েছেন তাঁরা। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকা। মাত্র ১৮ মাসের ব্যবধানেই এই ২২ জনের জন্ম হয়।

সারোগেসির খরচ না হয় গেল। কিন্তু দেখভালের খরচ?

ক্রিস্টিনা জানিয়েছেন, সর্বোচ্চ মানের দেখভাল করা হয় তাঁর সন্তানদের। এর জন্য সপ্তাহে প্রায় ৩,৫০০ পাউন্ডের(সাড়ে ৩ লক্ষ টাকা) কাছাকাছি খরচ হয়।

তিন তলা প্রাসাদে ২২ জন সন্তান নিয়ে আনন্দে আছেন ক্রিস্টিনা ও গালিপ। ক্রিস্টিনা জানিয়েছেন, ছোট থেকেই বহু সন্তান ও বড় পরিবারের স্বপ্ন ছিল তাঁর। গালিপেরও সেই একই ইচ্ছা ছিল। তাই তাঁদের ইচ্ছা পূরণ হয়েছে। তবে বিশ্বের বৃহত্তম পরিবার তাঁর লক্ষ্য নয়। তাহলে কী? 'বিশ্বের সবচেয়ে সুখী পরিবার হওয়াই আমাদের একমাত্র লক্ষ্য,' জানালেন ২২ সন্তানের জননী।

বন্ধ করুন