বাংলা নিউজ > ঘরে বাইরে > Bullet Train: মুম্বইয়ের বুলেট ট্রেনের প্রজেক্টে 'তেল চুরি' বাংলার যুবকদের, হাতে নাতে গ্রেফতার

Bullet Train: মুম্বইয়ের বুলেট ট্রেনের প্রজেক্টে 'তেল চুরি' বাংলার যুবকদের, হাতে নাতে গ্রেফতার

বুলেট ট্রেন। প্রতীকী ছবি REUTERS/Aly Song (CHINA)/File Photo (REUTERS)

ধৃতদের মধ্য়ে বাংলারও দুজন রয়েছে। এদিকে ওই প্রকল্পে হাইড্রা ক্রেন ব্যবহার করা হচ্ছে। এগুলি ভাড়া নেওয়া হয়েছে। কিন্তু তেল ভরে দেয় লারসেন অ্যান্ড টুব্রো।

এখনও বুলেট ট্রেন চালু হয়নি ভারতে। তার আগেই উঠল চুরির অভিযোগ। হাইড্রা ক্রেনের সাতজন চালকের বিরুদ্ধে ডিজেল চুরির অভিযোগ উঠেছে। সূত্রের খবর, মুম্বই-আমেদাবাদ হাইস্পিড রেল করিডরে তারা কাজ করতেন। ভাদোদারা শহরে পান্ডিয়া ব্রিজের কাছে তারা কাজ করতেন। আর সেখান থেকেই প্রায় ৪০০ লিটার ডিজেল তারা চুরি করেছে বলে অভিযোগ। সব মিলিয়ে তার দাম প্রায় ৩৬,০০০ টাকা। সেই পরিমাণ ডিজেল তারা চুরি করে বলে অভিযোগ। তবে তার মধ্য়ে বাংলার যুবকরাও রয়েছেন।

এই কাজের দায়িত্ব পেয়েছে লারসেন অ্যান্ড টুবরো। তারাই ওই কর্মীদের কাজে নিয়েছিল। তার মধ্যে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। সেই তালিকায় রয়েছে তিপু খান, ফারুক খান পাঠান, অভিষেক শুক্লা, নাজির খান, প্রদীপ কুমার রামপ্রসাদ বেলাভানিয়া। তারা উত্তরপ্রদেশের বাসিন্দা। হরে কৃষ্ণ রাম, দুলারে যাদব পশ্চিমবঙ্গের বাসিন্দা। মুকেশ যাদব বিহারের বাসিন্দা। ভোলা যাদব ভাদোদারার বাসিন্দা। তাদের গ্রেফতার করা হয়েছে।

তবে এই ধৃতদের মধ্য়ে বাংলারও দুজন রয়েছে। এদিকে ওই প্রকল্পে হাইড্রা ক্রেন ব্যবহার করা হচ্ছে। এগুলি ভাড়া নেওয়া হয়েছে। কিন্তু তেল ভরে দেয় লারসেন অ্যান্ড টুব্রো। কিন্তু তেল ফুরিয়ে যাচ্ছে বলে বার বার বলত ওই চালকরা।এনিয়ে সন্দেহ দানা বাঁধে। এক সপ্তাহ ধরে তাদের উপর নজর রাখছিল কর্তৃপক্ষ। এরপর তাদের ধরে ফেলা হয়।

সম্প্রতি দুজন চালক স্থানীয় এক গ্য়ারাজে সেই ক্রেন নিয়ে যায়। এরপর সেখানে হোস পাইপ দিয়ে তারা তেল বের করে ড্রামে নিয়ে নেয়। এরপরই এক আধিকারিক সেখানে যান। আর সেখানে গিয়ে ধরে ফেলেন তিনি। দেখা যায় ঘরের মধ্য়ে সারি সারি ড্রাম রয়েছে।

সব মিলিয়ে ৪০০ লিটার তেল তারা চুরি করে বলে অভিযোগ। সব মিলিয়ে ৩৬ হাজার টাকার তেল তারা চুরি করে নেয়। এরপর তাদের গ্রেফতার করা হয়। এই ঘটনায় আর কেউ জড়িত কি না তা পুলিশ খতিয়ে দেখছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.