বাংলা নিউজ > ঘরে বাইরে > Bullet Train: মুম্বইয়ের বুলেট ট্রেনের প্রজেক্টে 'তেল চুরি' বাংলার যুবকদের, হাতে নাতে গ্রেফতার

Bullet Train: মুম্বইয়ের বুলেট ট্রেনের প্রজেক্টে 'তেল চুরি' বাংলার যুবকদের, হাতে নাতে গ্রেফতার

বুলেট ট্রেন। প্রতীকী ছবি REUTERS/Aly Song (CHINA)/File Photo (REUTERS)

ধৃতদের মধ্য়ে বাংলারও দুজন রয়েছে। এদিকে ওই প্রকল্পে হাইড্রা ক্রেন ব্যবহার করা হচ্ছে। এগুলি ভাড়া নেওয়া হয়েছে। কিন্তু তেল ভরে দেয় লারসেন অ্যান্ড টুব্রো।

এখনও বুলেট ট্রেন চালু হয়নি ভারতে। তার আগেই উঠল চুরির অভিযোগ। হাইড্রা ক্রেনের সাতজন চালকের বিরুদ্ধে ডিজেল চুরির অভিযোগ উঠেছে। সূত্রের খবর, মুম্বই-আমেদাবাদ হাইস্পিড রেল করিডরে তারা কাজ করতেন। ভাদোদারা শহরে পান্ডিয়া ব্রিজের কাছে তারা কাজ করতেন। আর সেখান থেকেই প্রায় ৪০০ লিটার ডিজেল তারা চুরি করেছে বলে অভিযোগ। সব মিলিয়ে তার দাম প্রায় ৩৬,০০০ টাকা। সেই পরিমাণ ডিজেল তারা চুরি করে বলে অভিযোগ। তবে তার মধ্য়ে বাংলার যুবকরাও রয়েছেন।

এই কাজের দায়িত্ব পেয়েছে লারসেন অ্যান্ড টুবরো। তারাই ওই কর্মীদের কাজে নিয়েছিল। তার মধ্যে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। সেই তালিকায় রয়েছে তিপু খান, ফারুক খান পাঠান, অভিষেক শুক্লা, নাজির খান, প্রদীপ কুমার রামপ্রসাদ বেলাভানিয়া। তারা উত্তরপ্রদেশের বাসিন্দা। হরে কৃষ্ণ রাম, দুলারে যাদব পশ্চিমবঙ্গের বাসিন্দা। মুকেশ যাদব বিহারের বাসিন্দা। ভোলা যাদব ভাদোদারার বাসিন্দা। তাদের গ্রেফতার করা হয়েছে।

তবে এই ধৃতদের মধ্য়ে বাংলারও দুজন রয়েছে। এদিকে ওই প্রকল্পে হাইড্রা ক্রেন ব্যবহার করা হচ্ছে। এগুলি ভাড়া নেওয়া হয়েছে। কিন্তু তেল ভরে দেয় লারসেন অ্যান্ড টুব্রো। কিন্তু তেল ফুরিয়ে যাচ্ছে বলে বার বার বলত ওই চালকরা।এনিয়ে সন্দেহ দানা বাঁধে। এক সপ্তাহ ধরে তাদের উপর নজর রাখছিল কর্তৃপক্ষ। এরপর তাদের ধরে ফেলা হয়।

সম্প্রতি দুজন চালক স্থানীয় এক গ্য়ারাজে সেই ক্রেন নিয়ে যায়। এরপর সেখানে হোস পাইপ দিয়ে তারা তেল বের করে ড্রামে নিয়ে নেয়। এরপরই এক আধিকারিক সেখানে যান। আর সেখানে গিয়ে ধরে ফেলেন তিনি। দেখা যায় ঘরের মধ্য়ে সারি সারি ড্রাম রয়েছে।

সব মিলিয়ে ৪০০ লিটার তেল তারা চুরি করে বলে অভিযোগ। সব মিলিয়ে ৩৬ হাজার টাকার তেল তারা চুরি করে নেয়। এরপর তাদের গ্রেফতার করা হয়। এই ঘটনায় আর কেউ জড়িত কি না তা পুলিশ খতিয়ে দেখছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র বি-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষৎ কার উপর নির্ভর, জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা? প্রবল তাপপ্রবাহ চলবে, বুধ পর্যন্ত গরমে 'রোস্ট' হতে হবে, কবে বৃষ্টি দক্ষিণবঙ্গে? PAK vs NZ: T20 WC 2024-র আগে পাকিস্তান দলে ধাক্কা! চোটের কবলে রিজওয়ান ও ইরফান হিটস্ট্রোক হলে শরীরে দেখা দেয় এই ৫ লক্ষণ, মৃত্যু এড়াতে জেনে নিন প্রতিরোধের উপায় IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.