বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার গুজরাতে ওমিক্রন আক্রান্ত, জিম্বাবোয়ে থেকে ফিরেছিলেন দেশে
ওমিক্রন নিয়ে সচেতন করতে পদযাত্রা (ANI Photo) (Anantha Krishnan)
ওমিক্রন নিয়ে সচেতন করতে পদযাত্রা (ANI Photo) (Anantha Krishnan)

এবার গুজরাতে ওমিক্রন আক্রান্ত, জিম্বাবোয়ে থেকে ফিরেছিলেন দেশে

  • স্থানীয় সূত্রে খবর, গত ২৮শে নভেম্বর জিম্বাবোয়ে থেকে তিনজন ভারতীয় জামনগরে একটি সামাজিক অনুষ্ঠানে অংশ নিতে এসেছিলেন।

ফের ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলল দেশে। কর্ণাটকের পর এবার গুজরাত। সব মিলিয়ে তিনজন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে ভারতে। এবার গুজরাতের জামনগরে কোভিডের বিশেষ প্রজাতি ওমিক্রনে আক্রান্তের খোঁজ মিলেছে। সূত্রের খবর, জিম্বাবোয়ে থেকে ফিরেছিলেন ৭২ বছর বয়সী ওই ব্যক্তি। তিনিই ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। সরকারি জিজি হাসপাতালের আইসোলেটেড ওয়ার্ডে তাঁর চিকিৎসা চলছে। 

স্থানীয় সূত্রে খবর, গত ২৮শে নভেম্বর জিম্বাবোয়ে থেকে তিনজন ভারতীয় জামনগরে একটি সামাজিক অনুষ্ঠানে অংশ  নিতে এসেছিলেন। এদিকে ৭২ বছর বয়সী ওই ব্যক্তির জ্বর ও কাশির উপসর্গ ছিল। ২৯শে নভেম্বর তার কোভিড পজিটিভ ধরা পড়ে। এরপর তাঁর নমুনা পুনের ন্যাশানাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পাঠানো হয়। শনিবার সেই ফলাফলে দেখা যায় তিনি ওমিক্রনে আক্রান্ত।

রাজ্য স্বাস্থ্য দফতরের অতিরিক্ত মুখ্যসচিব মনোজ আগরওয়াল নিয়েছেন, তাঁকে আলাদা একটি ওয়ার্ডে রাখা হয়েছে। যেখানে তিনি ছিলেন সেখানে মাইক্রো কনটেনমেন্ট জোন করা হয়েছে। অন্যান্যদেরও টেস্ট চলছে। এদিকে সূত্রের খবর, আরও যে দুজন তাঁর সঙ্গে এসেছিলেন তাঁরা কোভিড নেগেটিভ।  পরিবারের আরও ১০জন সদস্য়ও কোভিড নেগেটিভ বলে চিহ্নিত করা হয়েছে। তবে তাদের আপাতত হোম আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে ওই ব্যক্তি আমেদাবাদে বিমানবন্দরে নেমেছিলেন। এরপর তিনি সড়কপথে বাড়িতে আসেন। তবে যে আত্মীয়রা তাঁদের নিতে বিমানবন্দরে গিয়েছিলেন তাদেরকেও পর্যবেক্ষণে রাখছে স্বাস্থ্য দফতর। 

 

বন্ধ করুন