বাংলা নিউজ > ঘরে বাইরে > মার্কিন সীমান্তে ৪ ভারতীয়র মৃত্যুর জের, উঠছে মানব পাচারের অভিযোগ, আটক ৮
মার্কিন-কানাডা সীমান্তে চার ভারতীয়র মৃত্যুর জেরে আটক ৮জন। প্রতীকী ছবি (Twitter/rcmpmb) (HT_PRINT)

মার্কিন সীমান্তে ৪ ভারতীয়র মৃত্যুর জের, উঠছে মানব পাচারের অভিযোগ, আটক ৮

  • মনে করা হচ্ছে কানাডা থেকে তাদের আমেরিকায় পাচার করা হচ্ছিল। প্রচন্ড ঠান্ডার মধ্যে তারা বহু পথ হেঁটে ওখানে পৌঁছায়। তারপরেই এই চরম পরিণতি।

কানাডা-মার্কিন সীমান্তে চারজন ভারতীয়র মৃত্যুকে ঘিরে ইতিমধ্যেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। বলা হচ্ছে প্রচন্ড ঠান্ডার মধ্যে সীমান্তের কাছাকাছি মৃত্যু হয় তাঁদের। এর সঙ্গেই সামনে এসেছে মানব পাচারের ভয়াবহ অভিযোগ। এদিকে সেই অভিযোগে ইতিমধ্যেই আটজনকে আটক করেছে মার্কিন কর্তৃপক্ষ। তার মধ্যে একজন আমেরিকার নাগরিকও রয়েছেন। এদিকে ভারতও এনিয়ে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে। মনে করা হচ্ছে কানাডা থেকে তাদের আমেরিকায় পাচার করা হচ্ছিল। প্রচন্ড ঠান্ডার মধ্যে তারা বহু পথ হেঁটে ওখানে পৌঁছায়। তারপরেই এই চরম পরিণতি।

দ্য রয়াল কানাডিয়ান মাউন্টেড পুলিশ চারজন ভারতীয়র দেহ উদ্ধার করে। তার মধ্য়ে একজন শিশু, দুজন প্রাপ্ত বয়স্ক নারী ও পুরুষ ও একজন কিশোর ছিল। মার্কিন কাস্টমস ও বর্ডার প্রটেকশন কয়েকজন ভারতীয়কে আটকানোর পরেই এই মৃত্যুর বিষয়টি সামনে আসে। আগামী ২৪শে জানুয়ারি মৃতদেহগুলি ময়নাতদন্ত করা হতে পারে।  

সেই ঘটনার জেরে এবার মার্কিন কর্তৃপক্ষ ৮জনকে আটক করে। তারা উপযুক্ত নথি ছাড়া মানব পাচারের সঙ্গে যুক্ত বলে অভিযোগ। আটক ৮জনের মধ্যে ২জন প্রচন্ড ঠান্ডায় অসুস্থ হয়ে পড়েছেন। এদিকে যে মার্কিন নাগরিককে আটক করা হয়েছে তিনি ফ্লোরিডার বাসিন্দা। ৪৭ বছর বয়সী স্টিভ সান্ড। এদিকে ইতিমধ্যেই ভারতীয় কনস্যুলেটের তরফ থেকে টিম এলাকায় গিয়েছে। যাবতীয় সহায়তা তাঁরা করছেন। 

বন্ধ করুন