বাংলা নিউজ > ঘরে বাইরে > GoAir-এর নাম বদলে হল GoFirst, IPO-র আগেই ঘোষণা সংস্থার
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

GoAir-এর নাম বদলে হল GoFirst, IPO-র আগেই ঘোষণা সংস্থার

বৃহস্পতিবার একটি বিবৃতিতে সংস্থা জানায়, করোনা পরিস্থিতিতে নতুন করে সস্তার বিমান পরিষেবাকে ঢেলে সাজানোই এই সিদ্ধান্তের মূল উদ্দেশ্য।

ভারতীয় যাত্রীবাহী বিমান সংস্থা GoAir-এর নাম বদলে যাচ্ছে। নতুন নাম হল GoFirst । শেয়ার মার্কেটে ইনিশিয়াল পাবলিক অফারিংয়ের আগেই এই ঘোষণা করল ওয়াদিয়া গ্রুপচালিত সংস্থা। বৃহস্পতিবার একটি বিবৃতিতে সংস্থা জানায়, করোনা পরিস্থিতিতে নতুন করে সস্তার বিমান পরিষেবাকে ঢেলে সাজানোই এই সিদ্ধান্তের মূল উদ্দেশ্য।

GoAir একটি আলট্রা লো কস্ট ক্যারিয়ার বিমান সংস্থা হিসেবে পরিচিত। এই ধরনের বিমান পরিবহণে খরচ কমিয়ে টিকিটের দাম যতটা সম্ভব কম করা হয়। যাত্রীরা নিজেদের ইচ্ছা মতো খাবার, ব্যাগেজের জন্য অতিরিক্ত মাশুল দিতে পারার সুযোগ পান। বেশিরভাগ ভারতীয় বিমান পরিবহণ সংস্থাই এই মডেলে অপারেট করে। ইন্ডিগো, স্পাইসজেট এবং এয়ার এশিয়া ইন্ডিয়ার মতো সংস্থাগুলিও এই ভাবেই নিজেদের টিকিটের দাম যতটা সম্ভব কম রাখে।

সংস্থার ভাইস চেয়ারম্যান বেন বলডানজা জানান, 'ভারতীয় গ্রাহকরা কম দামেই একটা ভালো যাত্রার অভিজ্ঞতা চান। আমাদের আকর্ষণীয় টিকিটের দাম, পরিচ্ছন্নতা, স্যানিটাইজড বিমান এবং সময়ানুবর্তীতাই প্রধান ইউএসপি।'

গত ১২ মে GoAir(বর্তমানে GoFirst) ২০২১-এর শেষের মধ্যে জনসাধারণের জন্য শেয়ার বাজারে ছাড়বে বলে খবর হয়। এ বিষয়ে দ্রুত গতিতে কাজ এগোচ্ছে বলে জানা গিয়েছে।২০০৫ সালে প্রথম আত্মপ্রকাশ করে GoAir । বর্তমানে করোনা পরিস্থিতিতে বেশিরভাগ বিমান পরিবহণ সংস্থার মতোই মন্দার বাজার গো এয়ারের। গত ২০১৯-২০ অর্থবর্ষে ১,২৭৮ কোটি টাকার লোকসান হয় সংস্থার। তার আগের বছর অর্থাত্ ২০১৮-১৯ অর্থবর্ষে ১২৩ কোটি টাকার মুনাফা হয়েছিল GoAir-এর।

বন্ধ করুন