বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India Emergency Landing: শারজা যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার বিমান, মাঝ আকাশ থেকেই নেমে এল তিরুবনন্তপুরমে

Air India Emergency Landing: শারজা যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার বিমান, মাঝ আকাশ থেকেই নেমে এল তিরুবনন্তপুরমে

এয়ার ইন্ডিয়ার বিমান। প্রতীকী ছবি (Photo by Vipin Kumar/ Hindustan Times) (Hindustan Times)

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানিয়েছেন, সব মিলিয়ে বিমানে ১৫৪ জন যাত্রী ছিলেন। তবে যেকোনো রকম ঝুঁকি না নিয়ে বিমানটিকে দ্রুত অবতরণ করানো হয়েছে। তবে বিমানযাত্রী সকলেই নিরাপদে রয়েছেন।

তিরুচিরাপল্লি থেকে শারজার দিকে যাচ্ছিল বিমানটি। মাঝ আকাশেই যান্ত্রিক ত্রুটি। তিরুবনন্তপুরম এয়ারপোর্টে জরুরী অবতরণ করল এয়ার ইন্ডিয়ার বিমান। বিমানটিতে সব মিলিয়ে ১৫৪ জন যাত্রী ছিলেন। তবে নিরাপদে বিমানটি বিমানবন্দরে অবতরণ করেছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর।

তামিলনাড়ু তিরুচিরাপল্লি বিমানবন্দর থেকে এয়ার ইন্ডিয়ার ওই বিমানটি ছেড়েছিল। এরপরই মাঝ আকাশে যান্ত্রিক তুরি ধরা পড়ে। তারপর এই বিমানটি জরুরী অবতরণ করার সিদ্ধান্ত নেয়। দুপুরবেলা বিমানটি তিরুবন্তপুরম বিমানবন্দরে অবতরণ করে। তবে এই অবতরণকে এমার্জেন্সি ল্যান্ডিং বলতে রাজি নয় বিমান সংস্থা।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানিয়েছেন, সব মিলিয়ে বিমানে ১৫৪ জন যাত্রী ছিলেন। তবে যেকোনো রকম ঝুঁকি না নিয়ে বিমানটিকে দ্রুত অবতরণ করানো হয়েছে। তবে বিমানযাত্রী সকলেই নিরাপদে রয়েছেন।

এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জানিয়েছেন ফ্লাইট আই এক্স ৬১৩ তিরুচিরাপল্লী থেকে শারজা যাওয়ার কথা ছিল। ৩১ শে জুলাই ২০২৩। বিমানটি তিরুবনন্তপুরম বিমানবন্দরে অবতরণ করে। মূলত টেক অফের সময় বিমানটিতে কিছু যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছিল। এরপরই আর কোন ঝুঁকি নেওয়া হয়নি। তবে বিমান সংস্থার তরকে বলা হয়েছে এটা ইমারজেন্সি ল্যান্ডিং নয়। তবে বিমানে যে যাত্রীরা ছিলেন তাদের সমস্যার জন্য আন্তরিকভাবে দুঃখিত। বিমান সংস্থার তরফে বলা হয়েছে, আমাদের টিম তাদের বিকল্প বিমানের ব্যাপারে উদ্যোগ নিচ্ছে।

এদিকে সম্প্রতি উদয়পুর থেকে দিল্লির দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট উড়ছিল। আচমকাই বিমানটি ওড়ার কিছুক্ষণের মধ্যে এক যাত্রীর মোবাইলের ব্যাটারি ফেটে যায়। এরপর আর কোনও ঝুঁকি নেননি পাইলট। দ্রুত বিমানটিকে জরুরী অবতরণ করে ফেলেন পাইলট। তবে সূত্রের খবর, বিমানে ১৪০জন যাত্রী ছিলেন। সকলেই নিরাপদেই ছিলেন। তবে উদয়পুরের বিমানবন্দরে বিমানটিকে পরীক্ষা করার পরে সেটিকে ফের দিল্লির দিকে রওনা দেওয়ার ছাড়পত্র দেওয়া হয়। তবে কীভাবে ওই ব্যাটারিটির বিস্ফোরণ হয়েছিল তা খতিয়ে দেখা হয়। এবারও শারজা যাওয়ার পথে এয়ার ইন্ডিয়ার বিমান নামল তিরুবনন্তপুরমে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

গ্রেস হ্যারিসের দুরন্ত ব্যাটিং, গুজরাট জায়ান্টসকে হারালো ইউপি ওয়ারিয়র্স রঞ্জি সেমিফাইনালের আগে মুম্বই টিমে ফিরলেন শ্রেয়স, উচ্ছ্বসিত অধিনায়ক রাহানে ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.