বাংলা নিউজ > ঘরে বাইরে > 'পিছনের সিটে এসো', বিমানের মধ্যে ছাত্রীকে 'কুপ্রস্তাব' অফ-ডিউটি পাইলটের

'পিছনের সিটে এসো', বিমানের মধ্যে ছাত্রীকে 'কুপ্রস্তাব' অফ-ডিউটি পাইলটের

আকাসা এয়ার। ফাইল ছবি (Akasa Air)

তিনি বেঙ্গালুরুতে তিন মাসের ইন্টার্নশিপ শেষ করার পরে বিমানে করে পুনে ফিরছিলেন। তিনি পিছনের দিকে ৩২সি নম্বর সিটে ছিলেন। তখন এক ব্যক্তি কেবিনে তাঁর লাগেজ রাখার প্রস্তাব দেওয়ার পর ছাত্রীর সঙ্গে কথা বলতে শুরু করেন। তিনি নিজের পরিচয় দিয়ে ছাত্রীকে বলেছিলেন, তিনি আকাসা এয়ারলাইন্সের একজন বিমান চালক।

বিমানের মধ্যে ২০ বছরের এক ছাত্রীকে হেনস্থা এবং কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠল এক বিমানচালকের বিরুদ্ধে। যিনি তখন ডিউটিতে ছিলেন না। অভিযোগ, ওই বিমানচালক ছাত্রীকে সিট বদলে তাঁর কাছে বসতে বাধ্য করেন এবং ছাত্রীকে মদ্যপানের প্রস্তাব দেন। ছাত্রীটি এ বিষয়ে ফ্লাইট অ্যাটেনডেন্টদের কাছে অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবি করেছেন ছাত্রীটি। ছাত্রীর দাবি, ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরু থেকে পুণে যাওয়ার পথে আকাসা এয়ার বিমানে। বিমান কর্তৃপক্ষের বক্তব্য, তারা বিষয়টি খতিয়ে দেখছে। বিস্তারিত তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন:মাঝ আকাশে অভিনেত্রীকে হেনস্থা মদ্যপ যুবকের! সাহায্য পাননি, কাঠগড়ায় এয়ার ইন্ডিয়া

ছাত্রীর অভিযোগ, তিনি বেঙ্গালুরুতে তিন মাসের ইন্টার্নশিপ শেষ করার পরে বিমানে করে পুণে ফিরছিলেন। তখন এক ব্যক্তি কেবিনে তাঁর লাগেজ রাখার প্রস্তাব দেওয়ার পর ছাত্রীর সঙ্গে কথা বলতে শুরু করেন। তিনি নিজের পরিচয় দিয়ে ছাত্রীকে বলেছিলেন, তিনি আকাসা এয়ারলাইন্সের একজন বিমানচালক। তবে তিনি তখন কর্তব্যরত অবস্থায় ছিলেন না। তিনি ছাত্রীকে নিজের পরিচয়পত্রও দেখিয়েছিলেন। 

ছাত্রী জানান, এরপর ওই বিমান চালক একজন ফ্লাইট অ্যাটেনডেন্টের মাধ্যমে তাঁকে বিমানের পিছনের দিকে সিটে যেতে বলেছিলেন। ছাত্রীটি ভেবেছিলেন, তাঁর লাগেজ নিয়ে কিছু সমস্যা আছে। সেখানে ওই বিমানচালক ছাত্রীকে মদ্যপান করার প্রস্তাব দেন। তবে ছাত্রীটি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। সেইসঙ্গে ওই বিমান চালকের কথোপকথনে তিনি অস্বস্তি বোধ করছিলেন। ছাত্রীটি তাঁর সিটে ফিরে যেতে চাইছিলেন। ছাত্রীটির অভিযোগ, ওই বিমানচালক তাঁকে নিজের দিকে আকর্ষণ করার চেষ্টা করছিলেন । তাতে ছাত্রীটি ভয় পেয়ে যান। পরে তিনি ক্রু সদস্যের কাছে সিট নিয়ে আমার অস্বস্তি প্রকাশ করেন। 

ছাত্রীর আরও অভিযোগ, পুণে বিমান বন্দরে নামার পরও ওই বিমান চালক তাঁর পিছু নেন। এমনকী একসঙ্গে থাকার কুপ্রস্তাবও দিয়েছিলেন। ছাত্রীকে মোবাইল নম্বর দিতে বাধ্য করেন ওই বিমানচালক। এই ঘটনায় ছাত্রীটি বিমান কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান। সোশ্যাল মিডিয়াতেও নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করেন। কিন্তু তারপরেও কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ ছাত্রীটির।

এ বিষয়ে আকাসা এয়ারের একজন মুখপাত্র বলেছেন, ‘আমরা অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের সোশ্যাল মিডিয়া টিম যাত্রীকে একটি ডিএম (সরাসরি বার্তা) পাঠানোর চেষ্টা করেছিল। যাত্রীর সঙ্গে দু'বার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে। তবে যাত্রীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। প্রোটোকল অনুযায়ী, বিষয়টি আমাদের কমপ্লায়েন্স টিমের প্রধানের কাছে পাঠানো হয়েছে।’

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.