বাংলা নিউজ > ঘরে বাইরে > Army jawan dead in Ladakh Avalanche: প্রশিক্ষণরত সেনার দিকে ধেয়ে আসে ‘সাদা ঢেউ’, লাদাখে তুষারধসে মৃত জওয়ান, নিখোঁজ ৩

Army jawan dead in Ladakh Avalanche: প্রশিক্ষণরত সেনার দিকে ধেয়ে আসে ‘সাদা ঢেউ’, লাদাখে তুষারধসে মৃত জওয়ান, নিখোঁজ ৩

লাদাখে তুষারধসে মৃত সেনা জওয়ান নিখোঁজ আরও তিন

লাদাখের মাউন্ট কুনের কাছে জওয়ানদের একটি দল অনুশীলন করছিলেন। সেই দলে ছিলেন ৪০ জন সেনাকর্মী। তাঁরা হাই অলটিটিউড ওয়ারফেয়ার স্কুল এবং আর্মি অ্যাডভেঞ্চার উইংয়ের সদস্য। অনুশীলন চলাকালীনই আচমকা তুষারধস নামে সেখানে।

কয়েকদিন আগেই সিকিমে তিস্তায় ভেসে গিয়েছিল সেনার ট্রাক। সেই দুর্ঘটনায় অন্তত ৮ জন জওয়ানের মৃত্যু হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ১৫ জন সেনাকর্মী। সেই প্রাকৃতিক দুর্যোগের বিভীষিকাময় দৃশ্য এখনও সবার চোখের সামনে ভাসছে। এরই মাঝে এবার লাদাখেও প্রাকৃতিক দুর্যোগের কবলে ভারতীয় সেনা। জানা গিয়েছে, লাদাখে তুষারধসে চাপা পড়ে মৃত্যু হয়েছে এক সেনা জওয়ানের। এই ঘটনায় আরও তিন জন সেনা জওয়ান নিখোঁজ রয়েছেন বলে জানা গিয়েছে। তুষারধসে চাপা পড়ে আছেন তাঁরাও। এই আবহে নিখোঁজ জওয়ানদের বরফের তলা থেকে বের করে আনতে জোরকদমে চলছে উদ্ধারকাজ। (আরও পড়ুন: ইজরায়েলে আছেন ১৮০০০ ভারতীয়, দূতাবাসে জমা পড়ছে দেশে ফেরানোর আর্জি)

জানা গিয়েছে, রবিবার লাদাখের মাউন্ট কুনের কাছে জওয়ানদের একটি দল অনুশীলন করছিলেন। সেই দলে ছিলেন ৪০ জন সেনাকর্মী। তাঁরা হাই অলটিটিউড ওয়ারফেয়ার স্কুল এবং আর্মি অ্যাডভেঞ্চার উইংয়ের সদস্য। অনুশীলন চলাকালীনই আচমকা তুষারধস নামে সেখানে। প্রবল বেগে সাদা রঙের ঢেউ গড়িয়ে নামতে থাকে সেনা জওয়ানদের দিকে। তা দেখে অনুশীলনে ব্যস্ত সেনা জওয়ানরা সেখান থেকে সরে দাঁড়ান। তবে তুষারধসে চাপা পড়ে যান ৪ জন। এরপরই তড়িঘড়ি উদ্ধারকাজে নামে সেনা। পরে এক জওয়ানের মৃতদেহ উদ্ধার করা হয়।

আরও পড়ুন: ফোনে স্বামীর সঙ্গে কথা বলছিলেন, তখনই হামলা হামাসের, ইজরায়েলে জখম ভারতীয় মহিলা

এদিকে এখনও বরফের চাঁইয়ের তলায় চাপা পড়ে রয়েছেন তিন জন সেনা জওয়ান। তাঁদের উদ্ধার করতে তল্লাশি অভিযান জারি রয়েছে। এই দুর্ঘটনার বিষয়ে জানিয়ে সেনার তরফে বলা হয়েছে, মাউন্ট কুন অঞ্চলের আবহাওয়া অত্যন্ত প্রতিকূল। তুষারপাতের ফলে পুরু হয়ে বরফ জমেছে মাটিতে। এই আবহে উদ্ধারকাজে সমস্যা হচ্ছে। তবে তল্লাশি অভিযান থামানো হয়নি। এর কিছু দিন আগে সিকিমে মেঘভাঙা বৃষ্টির কারণে লোনক হ্রদ ফেটে ২৩ জন সেনাকর্মী ভেসে গিয়েছিলেন। এর মধ্যে আটজন সেনা জওয়ানের মৃতদেহ উদ্ধার করা হয়েছে নদী থেকে। এখনও অবশ্য ১৫ জন জওয়ান নিখোঁজ রয়েছেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ঘুমে ঢুলছিলাম!প্রাক্তন Intel India কর্তার সাইকেলে ধাক্কা, কী বললেন ক্যাব চালক? অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে সচিন-ধোনি-হার্দিকরা, ভাইরাল মাহির নতুন লুক মার্চ মাসে ভানু সপ্তমী কবে, জেনে নিন এই ব্রতর সঠিক তারিখ ও গুরুত্ব ‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা? বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.