বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh: বিস্ময়কর! ট্রাকের ধাক্কায় মৃত মায়ের পেট ফেটে জন্ম নিল শিশু, সুস্থ রয়েছে সদ্যোজাত
মৃত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া সেই শিশু।

Bangladesh: বিস্ময়কর! ট্রাকের ধাক্কায় মৃত মায়ের পেট ফেটে জন্ম নিল শিশু, সুস্থ রয়েছে সদ্যোজাত

  • বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ত্রিশাল উপজেলার রায়মনি এলাকার বাসিন্দা রত্না বেগম। তার ডেলিভারির সময় পেরিয়ে যাওয়ায় গতকাল বিকেলে তিনি স্বামী জাহাঙ্গীর আলম ও ছয় বছরের মেয়ে সানজিদাকে নিয়ে আলট্রাসনোগ্রাফির জন্য ত্রিশালের একটি বেসরকারি ক্লিনিকে গিয়েছিলেন।

পথ দুর্ঘটনায় মৃত মায়ের গর্ভ থেকে জন্ম নিল শিশু। এমনই মর্মান্তিক এবং বিস্ময়কর ঘটনা ঘটল বাংলাদেশের ময়মনসিংহের ত্রিশাল উপজেলায়। গতকাল বিকেলে দুর্ঘটনার কবলে পড়েছিলেন ওই অন্তঃসত্তা রত্না বেগম। রাস্তা পার হতে গিয়ে ট্রাকের ধাক্কায় ছিটকে পড়েন। তখনই তার পেট ফেটে এক শিশু কন্যার জন্ম হয়। বর্তমানে ওই সদ্যোজাত সুস্থ রয়েছে। এই ধরনের ঘটনাকে চমৎকার বলেই মনে করছেন চিকিৎসকরা।

বাংলাদেশের সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, ত্রিশাল উপজেলার রায়মনি এলাকার বাসিন্দা রত্না বেগম। তার ডেলিভারির সময় পেরিয়ে যাওয়ায় গতকাল বিকেলে তিনি স্বামী জাহাঙ্গীর আলম ও ছয় বছরের মেয়ে সানজিদাকে নিয়ে আলট্রাসনোগ্রাফির জন্য ত্রিশালের একটি বেসরকারি ক্লিনিকে গিয়েছিলেন। আল্ট্রাসনোগ্রাফি করে জানতে পারেন শিশু সুস্থ হয়েছে। এরপর ক্লিনিক থেকে বের হয়ে রাস্তা পার হওয়ার সময়ই কোর্ট ভবন এলাকায় ঘটে দুর্ঘটনা। সামনে একটি রিক্সা থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক তাদের ধাক্কা মারে। এরফলে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। দুর্ঘটনায় পেট ফেটে যায় রত্নার। তারপরে ওই ফাটা অংশ দিয়েই জন্ম নেয় শিশুকন্যা।

চিকিৎসকরা জানিয়েছেন, এত বড় দুর্ঘটনার পরেও শিশুটি যে বেঁচে রয়েছে তা একটি বড় মিরাক্কেল। আপাতত শিশুটির কোনও সমস্যা নেই। সে সুস্থ রয়েছে। তবে তার হাতে চোট লেগেছে। শিশুটির ডান হাতের হাড় ভেঙে। শিশুর চিকিৎসার জন্য আজ একটি মেডিক্যাল টিম গঠন করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে, দুর্ঘটনার পরেই ঘাতক ট্রাকটিকে আটক করেছে পুলিশ। ট্রাক চালক পলাতক। তার খোঁজ করা হচ্ছে।

বন্ধ করুন