বাড়ি > ঘরে বাইরে > 'বিদ্রোহ' সত্ত্বেও সংসদে গুলাম নবির ডানা ছাঁটলেন না সনিয়া
লোক সভায় ডেপুটি দলনেতা হিসেবে গৌরব গগৈকে বেছে নিলেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী।
লোক সভায় ডেপুটি দলনেতা হিসেবে গৌরব গগৈকে বেছে নিলেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী।

'বিদ্রোহ' সত্ত্বেও সংসদে গুলাম নবির ডানা ছাঁটলেন না সনিয়া

  • লুধিয়ানার লোক সভা সাংসদ রবনীত সিং বিট্টুকে দলের অন্যতম হুইপ হিসেবেও নিয়োগের কথা জানিয়েছে কংগ্রেস।

লোক সভায় ডেপুটি দলনেতা হিসেবে গৌরব গগৈকে বেছে নিল কংগ্রেস। বৃহস্পতিবার এই ঘোষণার পাশাপাশি, সংসদের উভয় কক্ষে মসৃণ সংযোগ স্থাপনের উদ্দেশে প্রস্তাবিত দুটি পৃথক দলে স্থান পেলেন গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা ও আহমেদ প্যাটেল। 

গতকালের ঘোষণায় লুধিয়ানার লোক সভা সাংসদ রবনীত সিং বিট্টুকে দলের অন্যতম হুইপ হিসেবেও নিয়োগের কথা জানিয়েছে কংগ্রেস। সংসদের বাদল অধিবেশন শুরু হতে চলেছে ১৪ সেপ্টেম্বর। তার আগে সংসদের দুই কক্ষের ফ্লোরে নেতা সমাবেশ বৃদ্ধিতে জোর দিয়েছে কংগ্রেস। রাজ্য সভার জন্য বিশেষ দলে আজাদ, শর্মা ও প্যাটেলের পাশাপাশি ঠাঁই হয়েছে রাহুল গান্ধী ঘনিষ্ঠ হিসেবে পরিচিত কে সি বেণুগোপাল ও জয়রাম রমেশেরও। 

এর মধ্যে আজাদ ও শর্মা দুজনেই কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীকে দলের অন্তর্বর্তী রদবদল ও নীতি নিরূপণের বিষয়ে চিঠি পাঠানো ২৩ নেতার তালিকায় ছিলেন। 

লোক সভার বিশেষ দলের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন সভায় কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরী, চিফ হুইপ কে সুরেশ ও হুইপ মণিকম ঠাকুর।  

১৬ তম লোক সভায় কংগ্রেস ডেপুটি দলনেতার স্থানটি এতদিন পর্যন্ত শূন্যই ছিল। তার আগে, ২০১৭ সালে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে ক্যাপ্টেন অমরিন্দর সিং দায়িত্ব গ্রহণের পরে ১৫ তম লোক সভাতেও ওই পদে কারও নাম প্রস্তাব করেনি কংগ্রেস। 

 

বন্ধ করুন