বাংলা নিউজ > ঘরে বাইরে > 'সাহসী জেনারেলের প্রতি শ্রদ্ধা',CDS রাওয়াতের মৃত্যুতে জন্মদিন পালনে ‘না’ সোনিয়ার
কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

'সাহসী জেনারেলের প্রতি শ্রদ্ধা',CDS রাওয়াতের মৃত্যুতে জন্মদিন পালনে ‘না’ সোনিয়ার

  • বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার। তাতেই মৃত্যু হয় দেশের প্রথম সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী সহ মোট ১৩ জনের।

আজ কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীর জন্মদিন। তবে তিনি এবছর তাঁর জন্মদিন পালন করবেন না বলে জানিয়েছেন। বুধবার এক মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের আকস্মিক মৃত্যুর পরিপ্রেক্ষিতে সোনিয়া গান্ধী বলেন যে তিনি আজ তাঁর জন্মদিনে উদযাপনে অংশ নেবেন না। তিনি দলীয় কর্মীদেরও কোনও উৎসব পালন না করার অনুরোধ করেন। তার পরেই সোনিয়া গান্ধীর জন্মদিন উপলক্ষে কর্মসূচির প্রস্তুতি বন্ধ করা হয়।

একটি নির্দেশিকা জারি করে কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল টুইটারে লেখেন, ‘মাননীয় কংগ্রেস সভাপতি আগামীকাল ৯ ডিসেম্বর তাঁর জন্মদিন পালন না করার সিদ্ধান্ত নিয়েছেন। দলীয় কর্মী ও সমর্থকদের কোনও অনুষ্ঠান না করার অনুরোধ করছি।’ এরপর লোকসভা সাংসদ মানিকম ঠাকুর জানান, ‘সাহসী জেনারেলের প্রতি শ্রদ্ধার চিহ্ন’ হিসাবে সমস্ত উদযাপন বাতিল করা হয়েছে। তিনি টুইটারে লেখেন, ‘তিনি (সেনিয়া গান্ধী) কতটা সংবেদনশীল, তাঁর আরও একটি উদাহরণ উপস্থাপন করলেন কংগ্রেস সভাপতি। সাহসী জেনারেল সিডিএস বিপিন রাওয়াতের প্রতি শ্রদ্ধা ও সম্মান দেখাতে কংগ্রেস পার্টি সকল উদযাপন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।’ 

উল্লেখ্য, বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই-১৭ভি৫ হেলিকপ্টার। তাতে ছিলেন সিডিএস জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক। হেলিকপ্টারটি সুলুর বায়ুঘাঁটি থেকে ওয়েলিংটনে যাচ্ছিল। পরে সন্ধ্যা নাগাদ বায়ুসেনার তরফে জানানো হয়, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন সিডিএস জেনারেল রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও। তাছাড়া ১১ জন মারা গিয়েছেন। এএনআই সূত্রে খবর, শুক্রবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের। দিল্লি ক্যান্টনমেন্টে শেষকৃত্য সম্পন্ন হবে জেনারেল রাওয়াতের স্ত্রী মধুলিকার।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন