বাংলা নিউজ > ঘরে বাইরে > Congress: সোনিয়ার নির্দেশে তৈরি হবে শক্তিশালী কমিটি, PK'কে নিয়ে চুপ কংগ্রেস
কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী। (PTI Photo ) (PTI)
কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী। (PTI Photo ) (PTI)

Congress: সোনিয়ার নির্দেশে তৈরি হবে শক্তিশালী কমিটি, PK'কে নিয়ে চুপ কংগ্রেস

  • সূত্রের খবর, কংগ্রেসে যোগ দিতে পারেন প্রশান্ত কিশোর। আর পিকে প্রসঙ্গে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন, তিনি একটি ব্র্যান্ড। অন্যদিকে অপর কংগ্রেস নেতা বীরাপ্পা মইলির দাবি, যাঁরা পিকেকে মানতে পারছেন না তাঁরা দলের সংস্কার বিরোধী।

অনিরূদ্ধ ধর

২০২৪এর লোকসভা নির্বাচনের বিষয়টি মাথায় রেখে শক্তিশালী কার্যকরী কমিটি তৈরির নির্দেশ দিয়েছেন সোনিয়া গান্ধী। জানিয়ে দিলেন কংগ্রেস নেতা রণদীপ সিং সূর্যেওয়ালা। এদিকে ইতিমধ্য়ে প্রশান্ত কিশোরের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন কংগ্রেস নেতৃত্ব। তার মধ্য়ে সোনিয়া গান্ধীর নির্দেশের কথা জানিয়ে দিলেন কংগ্রেস নেতৃত্ব। তবে পিকে প্রসঙ্গে তিনি কোনও মন্তব্য করতে চাননি।

পাশাপাশি তিনি জানিয়েছেন, ১৩-১৪ মে ও ১৫ই মে রাজস্থানে উদয়পুরে নবসংকল্প চিন্তন শিবির আয়োজন করা হবে। সেই চিন্তন শিবিরে প্রায় ৪০০ জন প্রতিনিধি হাজির থাকবেন।

এদিকে তিনি জানিয়েছেন, গত ২১শে এপ্রিল সোনিয়া গান্ধী ৮ সদস্যের কমিটির কাছ থেকে রিপোর্ট নিয়েছেন। ওই কমিটির সঙ্গে তিনি সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনাও করেছেন। একটা 'Empowered Action Group 2024' তৈরির ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছেন দলের সভাপতি। দল সূত্রে খবর, কমিটির সদস্য কেসি বেনুগোপাল, দিগ্বিজয় সিং, অম্বিকা সোনি, সুর্যেওয়ালা, জয়রাম রমেশ, প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র প্রমুখ উপস্থিত ছিলেন বৈঠকে।

এদিকে সূত্রের খবর, পিকের সঙ্গে বৈঠকের পরেই এনিয়ে কার্যত সিদ্ধান্ত নেন সোনিয়া গান্ধী। পিকে প্রসঙ্গে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন, তিনি একটি ব্র্যান্ড। অন্যদিকে অপর কংগ্রেস নেতা বীরাপ্পা মইলির দাবি, যাঁরা পিকেকে মানতে পারছেন না তাঁরা দলের সংস্কার বিরোধী।

বন্ধ করুন