বাংলা নিউজ > ঘরে বাইরে > ছেঁকে ধরল পিঁপড়ে, কান্নাকাটি জুড়ে দিলেন যাত্রীরা - মাঝপথ থেকেই ফিরল বিমান
 এয়ার ইন্ডিয়ার বিমান। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
 এয়ার ইন্ডিয়ার বিমান। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

ছেঁকে ধরল পিঁপড়ে, কান্নাকাটি জুড়ে দিলেন যাত্রীরা - মাঝপথ থেকেই ফিরল বিমান

গত সোমবার দুপুর ২টো নাগাদ বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশ্যে রওনা দেয় এয়ার ইন্ডিয়ার একটি বিমান।

বিমানের গা বেয়ে লাখো লাখো পিঁপড়ে। আর এই ক্ষুদ্রাতিক্ষুদ্র প্রাণীর উৎপাতেই শেষপর্যন্ত পাইলটকে বাতিল করতে হল বিমানযাত্রা। ঘটনাটি ঘটেছে দিল্লি থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানে। শেষপর্যন্ত অবশ্য বিমান পালটে অন্য একটিতে যাত্রীদের নিয়ে যাওয়া হয়।|

দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে খবর, গত সোমবার দুপুর ২টো নাগাদ বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে রওনা দেয় এয়ার ইন্ডিয়ার একটি বিমান। কিন্তু কিছু দূর যাওয়ার পরই বিজনেস ক্লাসে পিঁপড়ে ছেঁকে ধরে যাত্রীদের। পিঁপড়ের কামড়ে কোনও কোনও যাত্রী কান্নাকাটিও জুড়ে দেন। পিঁপড়ের হানার খবর গিয়ে পৌঁছায় পাইলটের কাছেও। সঙ্গে সঙ্গে এটিসির সঙ্গে যোগাযোগ করা হয়। এটিসির তরফে বিমানটিকে বাতিল করে ফিরিয়ে আনার জন্য নির্দেশ দেওয়া হয়। জানা যায়, যে বিমানটি পিঁপড়ের হানার কবলে পড়ে, সেখানে যাত্রী ছিলেন ভুটানের রাজপুত্রও। তিনিও পিঁপড়ের হানার শিকার হন।

এটিসির নির্দেশমতো কিছুক্ষণের মধ্যে বিমানটি ফিরিয়ে আনেন পাইলট। এরপর যাত্রীদের নামিয়ে হালকা চিকিৎসার ব্যবস্থা করা হয়। তারপর যাত্রীদের অন্য একটি বিমানে লন্ডনে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। শেষপর্যন্ত বিকেল ৫টা ১২ মিনিট নাগাদ যাত্রীদের নিয়ে ফের লন্ডনের পথে রওনা দেয় এয়ার ইন্ডিয়ার বিমান। ওয়াকিবহাল মহলের মতে, যান্ত্রিক ক্রুটির জন্য বিমানকে জরুরি অবতরণের ঘটনা আগেও ঘটেছে। তবে পিঁপড়ের জন্য বিমানের জরুরি অবতরণের মতো ঘটনা বিরল।

বন্ধ করুন