বাংলা নিউজ > ঘরে বাইরে > Eknath Shinde goes 'Missing': MLC ভোটে হারের পরেই গায়েব বরিষ্ঠ সেনা নেতা একনাথ শিন্ডে, চাপে উদ্ধব সরকার
একনাথ শিন্ডে (HT_PRINT)

Eknath Shinde goes 'Missing': MLC ভোটে হারের পরেই গায়েব বরিষ্ঠ সেনা নেতা একনাথ শিন্ডে, চাপে উদ্ধব সরকার

  • Eknath Shinde: একনাথ শিন্ডে মহারাষ্ট্রের থানে এলাকার পরভাবশালী নেতা। বর্তমানে তিনি মহাবিকাশ অঘাড়ি সরকারে নগরোন্নয়ন মন্ত্রকের দায়িত্বে রয়েছেন। একনাথ ‘নিখোঁজ’ হতেই উদ্ধব ঠাকরে তড়িঘড়ি বৈঠক ডেকেছেন বিধায়ক ও মন্ত্রীদের।

মহারাষ্ট্রের মন্ত্রী তথা শিবসেনার বর্ষীয়ান নেতা একনাথ শিন্ডে আচমকাই ‘নিখোঁজ’ হয়েছেন বলে জানা গিয়েছ। রিপোর্ট অনুযায়ী, একনাথ দলের আরও ১০ জন বিধায়কের সঙ্গে গুজরাটের সুরাটে রয়েছেন একনাথ শিন্ডে। খুব সম্ভবত তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন বলে জানা গিয়েছে। এই আবহে একনাথ শিন্ডের বাড়ির সামনে ক়ডা পুলিশি পাহাড়া বসেছে। যদিও এর আগে বিজেপির তরফে দাবি করা হয় যে একনাথ শিন্ডে বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন না।

একনাথ শিন্ডের বিজেপিতে যোগদান প্রসঙ্গে বিজেপির বর্ষীয়ান নেতা সুধীর মুঙ্গান্তিওয়ার বলেন, ‘একনাথ শিন্ডে আমাদের সঙ্গে যোগাযোগে নেই। তাঁর দলীয় নেতৃত্বের তাঁর নাগাল না পাওয়ার সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই। আমরা অবশ্যই পরিস্থিতি খুব কাছ থেকে পর্যবেক্ষণ করছি। মহারাষ্ট্রের স্বার্থে যখনই প্রয়োজন হবে আমরা পদক্ষেপ করব। এটি একদিন না একদিন ঘটতে বাধ্য ছইল। কারণ শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ২০১৯ সালের অক্টোবরে জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন (বিধানসভা নির্বাচন)। এই ধরনের বিশ্বাসঘাতকতা নিয়ে জনগণের অসন্তোষ সম্পর্কে আমরা তাদের সতর্ক করেছিলাম, কিন্তু তারা তাতে কর্ণপাত করেনি।’

একনাথ শিন্ডে মহারাষ্ট্রের থানে এলাকার পরভাবশালী নেতা। বর্তমানে তিনি মহাবিকাশ অঘাড়ি সরকারে নগরোন্নয়ন মন্ত্রকের দায়িত্বে রয়েছেন। একনাথ ‘নিখোঁজ’ হতেই উদ্ধব ঠাকরে তড়িঘড়ি বৈঠক ডেকেছেন বিধায়ক ও মন্ত্রীদের। প্রসঙ্গত, বিধান পরিষদের ভোট মিটতেই মহারাষ্ট্রের রাজনীতিতে এই মোড়ে চরম অস্বস্তিতে পড়েছে শাসক দল। এমএলসি নির্বাচনে শিবসেনা ৬৪টি ভোট পাবে বলে আশা করা হয়েছিল। তবে ১২ টি ভোট উলটো দিকে পড়ে। এরপর থেকে শুরু হয়েছিল জল্পনা।

বন্ধ করুন