বাংলা নিউজ > ঘরে বাইরে > Farmer's Death in Punjab: পঞ্জাব-হরিয়ানা সীমানায় কৃষক মৃত্যু হয়েছিল আগ্নেয়াস্ত্রেই, প্রকাশ্যে রিপোর্ট

Farmer's Death in Punjab: পঞ্জাব-হরিয়ানা সীমানায় কৃষক মৃত্যু হয়েছিল আগ্নেয়াস্ত্রেই, প্রকাশ্যে রিপোর্ট

মৃত কৃষক শুভকরণ সিং (HT_PRINT)

গত ২১ ফেব্রুয়ারি হরিয়ানার খানাউরি সীমান্তে শুভকরণের মৃত্যু হয়েছিল। অভিযোগ উঠেছিল, হরিয়ানা থেকে ছুটে আসা গুলির আঘাতেই মৃত্যু হয়েছিল তাঁর। যদিও প্রাথমিক ভাবে কোনও আন্দোলনকারীর মৃত্যুর ঘটনা স্বীকার করেনি হরিয়ানা পুলিশ। পরে পঞ্জাবের মুখ্যমন্ত্রী বিষয়টি নিশ্চিত করেন।

গত ফেব্রুয়ারিতেই দিল্লি চলো ২.০ শুরু করেছিলেন কৃষকরা। এই আবহে পঞ্জাব ও হরিয়ানা সীমানায় ধুন্ধুমার বেঁধেছিল কৃষক ও পুলিশদের। সেই সময়ই এক কৃষকের মৃত্যু হয়েছিল পঞ্জাবে। অভিযোগ উঠেছিল, হরিয়ানা থেকে ছুটে আসা গুলির আঘাতেই মৃত্যু হয়েছিল শুভকরণ সিং নামক সেই যুবকের। যদিও প্রাথমিক ভাবে কোনও আন্দোলনকারীর মৃত্যুর ঘটনা স্বীকার করেনি হরিয়ানা পুলিশ। পরে পঞ্জাবের মুখ্যমন্ত্রী বিষয়টি নিশ্চিত করেন। এই আবহে শুভকরণের মৃত্যু নিয়ে চাপানউতোর শুরু হয়েছে। আর শুভকরণের ময়নাতদন্তের রিপোর্টে জানানো হচ্ছে, আগ্নেয়াস্ত্রেই মৃত্যু হয়েছে শুভকরণের। ২১ বছর বয়সি যুবকের মাথায় 'বাইরের বস্তু' পাওয়া গিয়েছে। যা সম্ভবত গুলির অংশ হতে পারে। উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি হরিয়ানার খানাউরি সীমান্তে শুভকরণের মৃত্যু হয়েছিল। (আরও পড়ুন: সব অঙ্ক কষে কাজ সেরেছে অর্থ বিভাগ, অবশেষে কেন্দ্রীয় হারে ডিএ মিলবে এই রাজ্যে)

আরও পড়ুন: এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে

এদিকে অনেক কৃষকের দেহেই ধাতব ছররার গুলির দাগ দেখা গিয়েছে। এই আবহে ছররর গুলি শুভকরণের খুলি ভেদ করে ঢুকে পড়ে কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। এদিকে শুভকরণের ময়নাদতন্তে দেখা গিয়েছে, তাঁর দেহের অন্য কোথাও কোনও আঘাতের চিহ্ন নেই। তবে খুলির পিছনেই একটি ক্ষত রয়েছে। এই আবহে পাটিয়ালা পুলিশের কাছে এই ময়নাতদন্তের রিপোর্ট জমা পেড়েছে। পুলিশ ঘটনার তদন্ত চালাচ্ছে। এদিকে শুভকরণের মাথায় থাকা ধাতব বস্তুটিও প্রমাণ হিসেবে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার শুভকরণের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। (আরও পড়ুন: মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর!)

আরও পড়ুন: '…গ্যাসের দাম ২০০০ হবে', মমতার দাবির পর বাংলায় LPG সিলিন্ডারের দাম বেড়ে ১৯১১ হল

এদিকে এসবের মাঝেই হরিয়ানা-পঞ্জাব সীমান্তে আন্দোলনরত কৃষকদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইন বা এনএসএ-র অধীনে মামলা রুজু করার ঘোষণা করেছিল আম্বালা পুলিশ। তবে সেই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই আম্বালার আইজিপি সিবাশ কবিরাজ জানান, এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হচ্ছে। তবে সম্প্রতি কৃষক আন্দোলনের নামে সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া সিদ্ধান্ত নিয়েছে হরিয়ানা পুলিশ। সরকারি সম্পত্তি নষ্ট করা কৃষকদের পাসপোর্ট বাতিল করা হবে এবং তাদের ভিসা দেওয়া হবে না বলে জানিয়েছেন হরিয়ানা পুলিশের ডিএসপি যোগিন্দর শর্মা। প্রসঙ্গত, ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে আইনের দাবিতে এই আন্দোলন শুরু করেছেন কৃষকরা।

 

ঘরে বাইরে খবর

Latest News

মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে কলকাতাগামী বাস, মৃত ৫ যাত্রী, আহত ৪০ ‘ওর নিজের বিয়ে তো…’, সহবাস পরামর্শে জিনাতকে তুলোধনা মুমতাজের, টানলেন পুরনো কথা IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল

Latest IPL News

গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.