বাংলা নিউজ > ঘরে বাইরে > শেষের পথে বছর, বাড়ল সোনার দাম, জেনে নিন ১০ গ্রাম সোনার দর কত পড়ছে?
সোনার দাম কিছুটা বেড়েছে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

শেষের পথে বছর, বাড়ল সোনার দাম, জেনে নিন ১০ গ্রাম সোনার দর কত পড়ছে?

  • বিশেষজ্ঞদের মতে, ওমিক্রনের বাড়াবাড়ির জেরে সোনার বাজারেও প্রভাব পড়তে শুরু করেছে।

 বছর শেষে সপ্তাহের দ্বিতীয় দিনেও মঙ্গলবার কিছুটা বাড়ল সোনার দাম। প্রায় ০,২৭ শতাংশ বেড়েছে সোনার দাম। অন্যদিকে রুপোর দামও ০.৭ শতাংশ বেড়েছে। বিভিন্ন সূত্রে জানা গিয়েছে আন্তর্জাতিক বাজারেও সোনার দাম প্রায় ০.০৩ শতাংশ চড়েছে। ২২শে নভেম্বরের পর থেকে এনিয়ে দ্বিতীয়দিন কিছুটা বেড়েছে সোনার দাম। বিশেষজ্ঞদের মতে, ওমিক্রনের বাড়াবাড়ির জেরে সোনার বাজারেও প্রভাব পড়তে শুরু করেছে। তবে অন্যান্য দামী ধাতুর নিরিখে রুপো ও প্লাটিনামের দামও কিছুটা বেড়েছে। 

এবার একবার ভারতের বাজারে সোনার দামের দিকে নজর দেওয়া যাক। দেশের রাজধানী দিল্লিতে মঙ্গলবার ২২ ক্যারটের ১০ গ্রাম সোনা কেনার জন্য আপনাকে খরচ করতে হবে ৪৭ হাজার ৬১০ টাকা। আর সেই ২৪ ক্যারটের ১০ গ্রাম সোনা কিনতে গেলে লাগবে ৫১ হাজার ৯১০ টাকা। রুপোর দামও বেড়েছে কিছুটা। এক কেজি রুপোর মূল্য দাঁড়াচ্ছে ৬২ হাজার ৫০০ টাকা। অন্যদিকে সোমবার এই দাম ছিল ৬২ হাজার ৩০০ টাকা। 

এদিকে বিশেষজ্ঞদের মতে, বিশ্ব অর্থনীতির নিরিখে সোনা রূপোর দামের ওঠানামা মাঝেমধ্যেই হচ্ছে। সোনার দাম সাধারণত একবার সকালে ও একবার সন্ধ্যার নির্ধারণ করা হয়। ৯৯৫ পিওরিটি যুক্ত সোনার দাম কাল সন্ধ্যায় ছিল ৪৭ হাজার ৯৭৮ টাকা। সেটাই বেড়ে দাঁড়িয়েছে ৪৮ হাজার ৬২ টাকা। কালকের তুলনায় আজকের সোনার দাম প্রায় ৮৪ টাকা বেড়ে গিয়েছে। 

বন্ধ করুন