বাংলা নিউজ > ঘরে বাইরে > Gurpatwant Singh Pannun: ‘স্টক এক্সচেঞ্জ উড়িয়ে দেব,’ ভারতীয় স্টক বেচে দিন এই তারিখের আগে, হুমকি দিল পান্নুন

Gurpatwant Singh Pannun: ‘স্টক এক্সচেঞ্জ উড়িয়ে দেব,’ ভারতীয় স্টক বেচে দিন এই তারিখের আগে, হুমকি দিল পান্নুন

গুরপাতোয়ান্ত সিং পান্নুন (AP Photo/Ted Shaffrey) (AP)

১৯৯৩ সালের সিরিয়াল বিস্ফোরণ হয়েছিল ওই ১২ মার্চ তারিখে। আর ওই দিনই বোম্বে স্টক এক্সচেঞ্জ ও ন্যাশানাল স্টক এক্সচেঞ্জকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে পান্নুন।

এবার খলিস্তানপন্থী শিখস ফর জাস্টিসের প্রধান গুরপাতোয়ান্ত সিং পান্নুন বোম্বে স্টক এক্সচেঞ্জ ও ন্যাশানাল স্টক এক্সচেঞ্জকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। আগামী ১২ মার্চ এই কাজ করা হবে বলে হুমকি দিয়েছে ওই জঙ্গি। ভারতের অর্থনৈতিক সিস্টেমকে ধ্বংস করে দেওয়ার জন্য় এসব করা হবে বলে হুমকি দিয়েচে পান্নুনগুরপাতোয়ান্ত সিং পান্নুন।

১৯৯৩ সালের সিরিয়াল বিস্ফোরণ হয়েছিল ওই ১২ মার্চ তারিখে। আর ওই দিনই বোম্বে স্টক এক্সচেঞ্জ ও ন্যাশানাল স্টক এক্সচেঞ্জকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে পান্নুন।

সোমবার এনিয়ে একটা বিবৃতি জারি করা হয়। সেখানে এসএফজে প্রধান জানায়, তিনি এবার সরাসরি ভারতকে টার্গেট করছেন। অর্থনৈতিকভাবে ভারতকে বিপদের মধ্যে ফেলা হবে। কারণ এটাই হল মোদীর শক্তি। এমনকী তিনি আবার এই বার্তাও দিয়েছেন যে ভারতীয় স্টক ছেড়ে এবার ১২ মার্চের মধ্য়ে আমেরিকার স্টকগুলি কিনে নিন।

এদিকে এর আগেও পান্নুন নানা সময়ে নানা ধরনের হুমকি দিয়েছিলেন। ১৩ ডিসেম্বরের মধ্যে ভারতের সংসদে হামলা চালানো হবে। হুঁশিয়ারি দিয়েছিল খলিস্তানি জঙ্গি গুরপতওয়ান্ত সিং পান্নুন। একটি ভিডিয়ো পোস্ট করে সেই হুমকি দিয়েছে নিষিদ্ধ সংগঠন ‘শিখ ফর জাস্টিস’-র প্রধান। যদিও বিষয়টি নিয়ে ভারতের বিদেশ মন্ত্রক বা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আপাতত কোনও মন্তব্য করা হয়নি।

পান্নুন যে দিনটির কথা উল্লেখ করেছিল, ২২ বছর আগে সেইদিনেই সংসদে জঙ্গি হামলা চালানো হয়েছিল। ২০০১ সালের ১৩ ডিসেম্বরের ভারতের সংসদ ভবনে চালানো হয়েছিল জঙ্গি হামলা। সেই ঘটনায় মৃত্যুদণ্ড হয়েছিল আফজল গুরুর। নিজের ভিডিয়োয় সেই আফজলের পোস্টার ব্যবহার করেছে পান্নুন। সঙ্গে ভিডিয়োয় লেখা ছিল, ‘দিল্লি বনেগা খলিস্তান।’

ওই ভিডিয়োয় পান্নুন দাবি করেছিল, যে তাকে হত্যার ছক কষেছিল ভারত। কিন্তু তা ব্যর্থ হয়েছে। আর সেটার প্রতিশোধ নিতেই হামলা চালানো হবে বলে দাবি করেছে খলিস্তানি জঙ্গি। সূত্র উদ্ধৃত করে একাধিক রিপোর্টে জানানো হয়েছে যে ভারত-বিরোধী কার্যকলাপ বৃদ্ধির জন্য পান্নুনকে নির্দেশ দিয়েছে পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)। সেইমতো এগিয়ে যাচ্ছে পান্নুন।

 

ঘরে বাইরে খবর

Latest News

মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের ভরা সংসদে সত্য়িই *** শব্দটি বলেছিলেন কল্যাণ? মালব্যকে পালটা চ্যালেঞ্জ TMC এমপির লুলিয়ার জন্মদিনেই সম্পর্কতে সিলমোহর দিলেন সলমন? একফ্রেমে গোটা 'খান'-দান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.