বাংলা নিউজ > ঘরে বাইরে > Gurpatwant Singh Pannun: ‘স্টক এক্সচেঞ্জ উড়িয়ে দেব,’ ভারতীয় স্টক বেচে দিন এই তারিখের আগে, হুমকি দিল পান্নুন

Gurpatwant Singh Pannun: ‘স্টক এক্সচেঞ্জ উড়িয়ে দেব,’ ভারতীয় স্টক বেচে দিন এই তারিখের আগে, হুমকি দিল পান্নুন

গুরপাতোয়ান্ত সিং পান্নুন (AP Photo/Ted Shaffrey) (AP)

১৯৯৩ সালের সিরিয়াল বিস্ফোরণ হয়েছিল ওই ১২ মার্চ তারিখে। আর ওই দিনই বোম্বে স্টক এক্সচেঞ্জ ও ন্যাশানাল স্টক এক্সচেঞ্জকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে পান্নুন।

এবার খলিস্তানপন্থী শিখস ফর জাস্টিসের প্রধান গুরপাতোয়ান্ত সিং পান্নুন বোম্বে স্টক এক্সচেঞ্জ ও ন্যাশানাল স্টক এক্সচেঞ্জকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। আগামী ১২ মার্চ এই কাজ করা হবে বলে হুমকি দিয়েছে ওই জঙ্গি। ভারতের অর্থনৈতিক সিস্টেমকে ধ্বংস করে দেওয়ার জন্য় এসব করা হবে বলে হুমকি দিয়েচে পান্নুনগুরপাতোয়ান্ত সিং পান্নুন।

১৯৯৩ সালের সিরিয়াল বিস্ফোরণ হয়েছিল ওই ১২ মার্চ তারিখে। আর ওই দিনই বোম্বে স্টক এক্সচেঞ্জ ও ন্যাশানাল স্টক এক্সচেঞ্জকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে পান্নুন।

সোমবার এনিয়ে একটা বিবৃতি জারি করা হয়। সেখানে এসএফজে প্রধান জানায়, তিনি এবার সরাসরি ভারতকে টার্গেট করছেন। অর্থনৈতিকভাবে ভারতকে বিপদের মধ্যে ফেলা হবে। কারণ এটাই হল মোদীর শক্তি। এমনকী তিনি আবার এই বার্তাও দিয়েছেন যে ভারতীয় স্টক ছেড়ে এবার ১২ মার্চের মধ্য়ে আমেরিকার স্টকগুলি কিনে নিন।

এদিকে এর আগেও পান্নুন নানা সময়ে নানা ধরনের হুমকি দিয়েছিলেন। ১৩ ডিসেম্বরের মধ্যে ভারতের সংসদে হামলা চালানো হবে। হুঁশিয়ারি দিয়েছিল খলিস্তানি জঙ্গি গুরপতওয়ান্ত সিং পান্নুন। একটি ভিডিয়ো পোস্ট করে সেই হুমকি দিয়েছে নিষিদ্ধ সংগঠন ‘শিখ ফর জাস্টিস’-র প্রধান। যদিও বিষয়টি নিয়ে ভারতের বিদেশ মন্ত্রক বা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আপাতত কোনও মন্তব্য করা হয়নি।

পান্নুন যে দিনটির কথা উল্লেখ করেছিল, ২২ বছর আগে সেইদিনেই সংসদে জঙ্গি হামলা চালানো হয়েছিল। ২০০১ সালের ১৩ ডিসেম্বরের ভারতের সংসদ ভবনে চালানো হয়েছিল জঙ্গি হামলা। সেই ঘটনায় মৃত্যুদণ্ড হয়েছিল আফজল গুরুর। নিজের ভিডিয়োয় সেই আফজলের পোস্টার ব্যবহার করেছে পান্নুন। সঙ্গে ভিডিয়োয় লেখা ছিল, ‘দিল্লি বনেগা খলিস্তান।’

ওই ভিডিয়োয় পান্নুন দাবি করেছিল, যে তাকে হত্যার ছক কষেছিল ভারত। কিন্তু তা ব্যর্থ হয়েছে। আর সেটার প্রতিশোধ নিতেই হামলা চালানো হবে বলে দাবি করেছে খলিস্তানি জঙ্গি। সূত্র উদ্ধৃত করে একাধিক রিপোর্টে জানানো হয়েছে যে ভারত-বিরোধী কার্যকলাপ বৃদ্ধির জন্য পান্নুনকে নির্দেশ দিয়েছে পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)। সেইমতো এগিয়ে যাচ্ছে পান্নুন।

 

ঘরে বাইরে খবর

Latest News

বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.