বাংলা নিউজ > ঘরে বাইরে > Gyanvapi mosque case: জ্ঞানবাপী মসজিদে শিবলিঙ্গ! সুরক্ষা বহাল থাকবে,জানাল আদালত

Gyanvapi mosque case: জ্ঞানবাপী মসজিদে শিবলিঙ্গ! সুরক্ষা বহাল থাকবে,জানাল আদালত

জ্ঞানবাপী মসজিদের বাইরে পুলিশের পাহারা। (PTI Photo) (PTI)

আইনজীবী বিষ্ণু শঙ্কর জৈন বৃহস্পতিবার প্রধানবিচারপতির কাছে আবেদন করেন যাতে ওই এলাকার সুরক্ষা বজায় রাখা হয়। এরপরই এনিয়ে নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।

উৎকর্ষ আনন্দ

বারানসীর জ্ঞানবাপী মসজিদে যেখানে শিবলিঙ্গ দেখা গিয়েছিল বলে দাবি করা হয়েছিল সেই এলাকায় নিরাপত্তার মেয়াদ আরও সম্প্রসারিত করতে হবে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। আগামী নির্দেশ না হওয়া পর্যন্ত সেখানে নিরাপত্তা বহাল থাকবে বলে জানিয়েছে শীর্ষ আদালত।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি সূর্যকান্ত ও পিএস নরসিংহ অনুমতি দিয়েছেন, বারানসী জেলা আদালতে আবেদন করতে পারবেন হিন্দুপক্ষ। আগামী ১২ নভেম্বর সুরক্ষার মেয়াদ শেষ হয়ে যেত। আইনজীবী বিষ্ণু শঙ্কর জৈন প্রধান বিচারপতির কাছে আবেদন করেন, আগের নির্দেশ যাতে বহাল থাকে সেজন্য শুনানির দিন শীঘ্রই ঠিক করা হোক।

এদিকে কয়েকজন হিন্দু মহিলা বারানসী সিভিল কোর্টে আবেদন করে অনুমতি চেয়েছিলেন যাতে তাঁরা ওখানে পুজো করতে পারেন। সেই মহিলাদের পক্ষের আইনজীবী হলেন বিষ্ণুশঙ্কর জৈন। তিনি জানিয়েছেন, ১৭ মে ওই এলাকাকে সুরক্ষিত রাখার ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছিল। আট সপ্তাহের জন্য় সেই নির্দেশ কার্যকরী করা হয়। জ্ঞানবাপী মসজিদ কমিটির তরফে আনা একটি আবেদনকে খারিজ করে দিয়েছিল সিভিল কোর্ট।

আসলে মসজিদ কমিটির পক্ষ থেকে আবেদন করে বলা হয়েছিল হিন্দু মহিলারা যে আবেদন করেছেন সেটা খারিজ করা দরকার। তবে সিভিল কোর্ট মসজিদ কমিটির আবেদনকে গত ১২ সেপ্টেম্বর খারিজ করে দেয়। এরপরই আইনজীবী বিষ্ণু শঙ্কর জৈন বৃহস্পতিবার প্রধানবিচারপতির কাছে আবেদন করেন যাতে ওই এলাকার সুরক্ষা বজায় রাখা হয়। এরপরই এনিয়ে নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘ভয়ে’ রাজ্যসভায় যাচ্ছেন না! কর্ণাটক থেকে লোকসভা ভোটে লড়তে পারেন জয়শংকর-সীতারামন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.