বাংলা নিউজ > ঘরে বাইরে > ভাইরাল ভিডিয়ো-দেশভাগের আগের বাড়ির দরজা পাঠালেন ভারতীয় বন্ধু, কান্নায় ভেঙে পড়লেন পাকিস্তানি

ভাইরাল ভিডিয়ো-দেশভাগের আগের বাড়ির দরজা পাঠালেন ভারতীয় বন্ধু, কান্নায় ভেঙে পড়লেন পাকিস্তানি

পাকিস্তানি বন্ধুকে ভারতীয় বাড়ির অংশ উপহার (@khoj.punjab/Instagram)

India To Pakistan: পাকিস্তানের অ্যাচিসন কলেজের প্রাক্তন অধ্যাপক আমিন চোহানকে ভারতের এক বন্ধু একটি চমৎকার উপহার পাঠিয়েছিলেন। যা দেখে আবেগপ্রবণ নেটপাড়া

১৯৪৭ সালের বিভাজনে দুই দেশ বিভক্ত হয়ে গেলেও, এটি বন্ধুদের হৃদয়কে কিন্তু আলাদা করতে পারেনি। তারই প্রমাণ মিলেছে এদিন সোশ্যাল মিডিয়ায়। আমিন চোহান, পাকিস্তানের অ্যাচিসন কলেজের প্রাক্তন অধ্যাপক, ভারতে তাঁর বন্ধুর কাছ থেকে একটি খুব সুন্দর উপহার পেয়েছেন এদিন। খুব স্বাভাবিকভাবেই এত বছর পর এই উপহার দেখে আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন আমিন চোহান। বর্তমানে এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল। ভিডিয়োটি শেয়ার করে একজন ভ্লগার এদিন নেটজনতার মন জয় করেছেন।

  • কী দেখা গিয়েছে ভাইরাল ভিডিয়োতে

এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে। কোনও বন্ধুত্ব ঠিক কীভাবে এবং কতটা অসাধারণ হয়ে উঠতে পারে, তারই সুস্পষ্ট প্রমাণ মিলেছে এই ভিডিয়োতে। আমিন চোহান যখন এই উপহার দেখেছিলেন, তখন তিনিও তাই কান্নায় ভেঙে পড়েছিলেন। আমিনের বন্ধু ভারতে অবস্থিত তাঁর বাবার বাড়ির দরজা পাঠিয়েছিলেন আসলে। সেই দরজা দেখেই খুব আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন বৃদ্ধ আমিন। ভারত থেকে এটি পাকিস্তানে পৌঁছে দিতে কম কাঠখড় পোড়াতে হয়নি। জানা গিয়েছে, মুম্বই থেকে দুবাই তারপর এই দরজা করাচিতে আনার পর অবশেষে এটি লাহোরে চোহানের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছিল।

ভিডিয়োটির ক্যাপশনেই লেখা ছিল যে, প্রফেসর আমিন চোহান ভারত থেকে তাঁর বন্ধু পলবিন্দর সিংয়ের কাছ থেকে এই বিশেষ উপহার পেয়েছেন। আমিন চৌহানের বাবার বাড়ি বটতলার ঘোমান পিন্ডলায়। তাঁর বন্ধু তাঁকে এই বাড়িরই একটি পুরনো দরজা পাঠিয়েছেন। অগণিত স্মৃতি ও ইতিহাসের সাক্ষী বহনকারী এই দরজাটি প্রথমে মুম্বই, তারপর দুবাই এবং অবশেষে লাহোরে দীর্ঘ ভ্রমণের পর আমিন চোহানের বাড়িতে পৌঁছেছে। এরপর আমিন চোহান জরাজীর্ণ পুরনো দরজার দিকে তাকিয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন। আসলে ১৯৪৮৭ সালের বিভাজন দুটি দেশকে বিভক্ত করেছিল ঠিকই কিন্তু কেউই পঞ্জাবি জনগণের হৃদয়কে আলাদা করতে একেবারেই পারেনি।

  • নেটিজেনরা কী বলছেন

ক্লিপে বন্দি আবেগের মুহূর্তটি ইতিমধ্যেই প্রায় ২.৫ মিলিয়ন মানুষের কাছে পৌঁছে গিয়েছে। ভিডিয়োটি পছন্দ করেছেন প্রায় ৯৫ হাজারেরও বেশি মানুষ। বলা বাহুল্য, ভিডিয়োটি দেখে আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন নেটিজেনরাও। একজন ব্যবহারকারী লিখেছেন, অসাধারণ, শুধুমাত্র পঞ্জাবিরাই এই দুঃখ বুঝতে পারে। অপর একজন ব্যবহারকারী লিখেছেন, এই ভিডিয়োটি খুবই হৃদয় ছুঁয়ে যাওয়া। অন্য একজন ব্যবহারকারী লিখেছেন, যেভাবে ব্যক্তি দরজায় চুম্বন করছিলেন, আমি ভিডিয়োটি দেখার পর কেঁদে ফেলেছিলাম।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.