বাংলা নিউজ > ঘরে বাইরে > চিনের আগ্রাসন রুখতে সীমান্তে পরিকাঠামো তৈরি করছে ভারত, তাওয়াংয়ে ইন্টারনেট আছে?

চিনের আগ্রাসন রুখতে সীমান্তে পরিকাঠামো তৈরি করছে ভারত, তাওয়াংয়ে ইন্টারনেট আছে?

অরুণাচল প্রদেশে তৈরি হচ্ছে সেলা টানেল (ANI Photo) (ANI)

সেলা টানেল তৈরির কাজও চলছে। একবার এখানে টানেল তৈরি হয়ে গেলে প্রচন্ড শীতের মধ্যেও যাতায়াত করা সম্ভব হবে। নেচিপু পাসের কাছেও তৈরি হচ্ছে টানেল। একবার সেই টানেল তৈরি হয়ে গেলে সেনার পাশাপাশি সাধারণ মানুষের যাতায়াতও সুগম হবে।

তাওয়াং সেক্টরে ভারত-চিন সম্পর্কের অবনতি নিয়ে নানা চর্চা দেশজুড়ে। এবার চিনের আগ্রাসন রুখতে অরুণাচল সীমান্ত এলাকায় এবার পরিকাঠামো উন্নতিতে বিরাট জোর দিল ভারত। পশ্চিম অসম ও পশ্চিম অরুণাচল প্রদেশ এলাকায় পরিকাঠামো উন্নতিতে জোরালো উদ্যোগ ভারতের। বিআরওকেও এনিয়ে বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদ সংস্থা এএনআইকে প্রজেক্ট ভর্তকের মুখ্য় বাস্তুকার ব্রিগেডিয়ার রমন কুমার জানিয়েছেন, সরকার রাজ্যের প্রত্যন্ত এলাকায় আর্থ সামাজিক উন্নতির জন্য় সবরকম উদ্যোগ নিচ্ছে। তিনি জানিয়েছেন, আমাদের জাতীয় সড়ক রয়েছে। সিঙ্গল লেন রোড, ডবল লেন রোড ও অন্যান্য ধরনের রাস্তাও রয়েছে। আমরা তাওয়াংয়ের অত্য়ন্ত প্রত্যন্ত এলাকা পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা বৃদ্ধি করতে চাইছি। মূলত ওই এলাকার আর্থ সামাজিক উন্নতির জন্য এটা আমরা চাইছি।

এদিকে তুষারের হাত থেকে বাঁচিয়ে দুটি সুরঙ্গও তৈরি হচ্ছে এলাকায়। সেলা টানেল ও নেচিপু টানেল। তিনি জানিয়েছেন, প্রচন্ত শীতের সময় স্নো ফ্রি রোডসের জন্য এই টানেল তৈরি হয়েছে।

এদিকে সেলা টানেল তৈরির কাজও চলছে। একবার এখানে টানেল তৈরি হয়ে গেলে প্রচন্ড শীতের মধ্যেও যাতায়াত করা সম্ভব হবে। নেচিপু পাসের কাছেও তৈরি হচ্ছে টানেল। একবার সেই টানেল তৈরি হয়ে গেলে সেনার পাশাপাশি সাধারণ মানুষের যাতায়াতও সুগম হবে।

তাওয়াং ও সংলগ্ন এলাকায় মোবাইn পরিষেবাকেও শক্তিশালী করা হচ্ছে। যে জায়গায় ভারত ও চিনের মধ্যে সংঘর্ষ হয়েছিল তার কাছেও মোবাইল টাওয়ার তৈরি করা হচ্ছে বলে খবর। ইন্টারনেট পরিষেবাকে শক্তিশালী করতে সবরকম উদ্যোগ নেওয়া হচ্ছে। তবে স্থানীয়দের দাবি, আগের তুলনায় ব্যবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এখন তাওয়াংয়ে বসে ফেসবুক আর হোয়াটস অ্য়াপও করা যায়।

 

ঘরে বাইরে খবর

Latest News

মীন রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল সুশান্তের মৃত্যুর পর আমূল পাল্টে গিয়েছে রিয়ার জীবন! অভিনয় ছেড়ে কীসে মন দিলেন ধনু রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বৃশ্চিক রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল ভারতের মরিচ দিয়ে তৈরি চিপস খেয়ে অসুস্থ ১৪ জাপানি শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি ২১ জুলাইতে BJP-র পালটা কর্মসূচি কলকাতায়, সেখানেও সুকান্ত-শুভেন্দু 'মতবিরোধ' তুলা রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কন্যা রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.