বাংলা নিউজ > ঘরে বাইরে > IT raids in Odisha: ওড়িশায় অব্যাহত আয়কর হানা, লকার থেকে উদ্ধারর ৪০ সোনার বিস্কুট, গয়না, নথি

IT raids in Odisha: ওড়িশায় অব্যাহত আয়কর হানা, লকার থেকে উদ্ধারর ৪০ সোনার বিস্কুট, গয়না, নথি

কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বাড়িতে তল্লাশি চালাচ্ছেন আয়কর আধিকারিকেরা। (ANI Photo) (Somnath Sen)

Dheeraj Sahu: রবিবার, বোলাঙ্গির, সম্বলপুর এবং তিতলাগড়ের ব্যাঙ্ক আধিকারিকরা ৩৫০ কোটি টাকার বেশি নগদ গণনা শেষ করেন। এই টাকা ডিস্টিলারি প্রাইভেট লিমিটেড দ্বারা পরিচালিত দেশীয় মদের আউটলেট থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল।

কংগ্রসের সাংসদ ধীরজ সাহুর সঙ্গে জড়িত ওড়িশার ডিস্টিলারি সংস্থায় আয়কর হানা সোমবারও অব্যাহত ছিল। আয়কর হানার ষষ্ঠদিনে আধিকারিকরা তিতলাগড় শহরের বোলাঙ্গির তিনটি ব্যাঙ্কের লকার থেকে ৪০টি সোনার বিস্কুট, হীরাখচিত সোনার গয়না এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি খুঁজে পেয়েছেন।

রবিবার, বোলাঙ্গির, সম্বলপুর এবং তিতলাগড়ের ব্যাঙ্ক আধিকারিকরা ৩৫০ কোটি টাকার বেশি নগদ গণনা শেষ করেন। এই টাকা ডিস্টিলারি প্রাইভেট লিমিটেড দ্বারা পরিচালিত দেশীয় মদের আউটলেট থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল। যে সংস্থার সঙ্গে কংগ্রেস সাংসদ সাহু ঘনিষ্ঠভাবে জড়িত। এই পরিমাণ নগদ উদ্ধার দেশের যে কোনও তদন্তকারী সংস্থার একক পদক্ষেপে সর্বোচ্চ নগদ উদ্ধার বলে মনে করা হচ্ছে।

সোমবার আয়কর আধিকারিকরা জানিয়েছেন, বোলাঙ্গিরের তিতলাগড় শহরে মদ ব্যবসায়ী সঞ্জয় সাহুর ব্যাঙ্ক লকারে তল্লাশি চালানো হয়েছিল। এর আগে তার বাড়ি থেকে ৮ কোটি টাকা উদ্ধার হয়। তার তিনদিন পর ব্যাঙ্কের হানা দেয় আয়কর আধিকারিকরা। বালদেও সাহু অ্যান্ড গ্রুপ অফ কোম্পানির সঙ্গে সাহুর ঘনিষ্ঠ ব্যবসায়িক সম্পর্ক রয়েছে, যেটি বৌধ ডিস্টিলারিজ প্রাইভেট লিমিটেডের একটি গ্রুপ কোম্পানি যা আয়করের নজরে রয়েছে। একটি লকারের মধ্যে গুরুত্বপূর্ণ নথিতে ভরা দুটি ব্রিফকেস পাওয়া গিয়েছে যা আয়কর আধিকারিকরা তদন্ত করে দেখছেন।

ইতিমধ্যে, রাজ্যের আবগারি দফতর ২০২৩-২৩ আবগারি নীতি অনুসারে লাইসেন্সের সমস্ত শর্তাবলী অনুসরণ করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে রাজ্যের সমস্ত আউট স্টিল (ওএস) দোকানগুলি পরিদর্শনের নির্দেশ দিয়েছে।

রাজ্য আবগারি কমিশনার নরসিংহ ভোলা বলেন, 'দোকান পরিদর্শন করা এবং দোকানগুলিতে লাইসেন্সের শর্তাবলী অনুসরণ করা হচ্ছে তা নিশ্চিত করা আমাদের রুটিন কাজ। যাইহোক, আমরা ফিল্ড আধিকারিকদের এক সপ্তাহের মধ্যে পরিদর্শন শেষ করতে বলেছি।' আধিকারিকরা শারীরিকভাবে রাজ্যের ২২টি আবগারি জেলায় দোকানগুলির রেজিস্টার পরীক্ষা করবেন।

আবগারি আধিকারিকরা জানিয়েছেন, যে বলদেও সাহু এবং গ্রুপ অফ কোম্পানি লিমিটেড, ঝাড়সুগুড়ায় ১৪টির মধ্যে সাতটি দোকানের মালিক, রায়গড়ায় ১৫ টির মধ্যে পাঁচটি এবং সম্বলপুর জেলায় ৩২টির মধ্যে চারটি দোকান রয়েছে।

তবে, আয়কর বিভাগ আবগারি শুল্ক ফাঁকির কোনও সম্ভাবনা সম্পর্কে আবগারি দফতরকে এখনও জিজ্ঞাসা করেনি। এক আবগারি কর্তা কথায়, 'বোলাঙ্গির থেকে যে নগদ বাজেয়াপ্ত করা হয়েছিল তা কেবল মদের ব্যবসা থেকে নাও হতে পারে। তা রাজনৈতিক উদ্দেশে আনা টাকাও হতে পারে।'

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

২০৩৬ পর্যন্ত ভারতীয় হকির টাইটেল স্পন্সর ওড়িশা সরকার, নিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী সেরা প্রস্তুতি নেওয়ার পরেও ব্যর্থ হতে পারি…অলিম্পিক্সের আগে কেন এমন বললেন চানু? লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সের সূচিতে ঐতিহাসিক বদল, প্রথম সপ্তাহেই হবে অ্যাথলেটিক্স হাসতে হাসতে কাটিয়ে ফেলুন সব চাপ! সকাল সকাল পড়ুন দিনের সেরা ৫ জোকস, থাকুন মজায় যখন তখন চোখ চুলকানোর অভ্যাস আছে নাকি? জানেন এতে কত বড় ক্ষতি হয়ে যায় চোখের ছন্নছাড়া, পরিকল্পনাহীন ফুটবল, গোল মিসের বহর- কোস্টারিকার কাছে আটকে গেল ব্রাজিল ‘‌মালায়লম ভাষায় রাজ্যের নাম হওয়া উচিত কেরলম’‌, প্রস্তাবে সমর্থন বিরোধীদেরও সেঞ্চুরি হাতছাড়া করলেও T20I-তে ছক্কার ডাবল সেঞ্চুরি রোহিতের, ধারেকাছে কেউ নেই কংগ্রেস–তৃণমূল জোটবদ্ধ হয়ে হারাল বামেদের, মালদায় জোটবদল হতেই সমবায়ে হাতে ঘাসফুল মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরই অ্যাকশনে পুলিশ, হাতিবাগান–সল্টলেকে সাফ রাস্তা

T20 WC 2024

কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.