বাংলা নিউজ > ঘরে বাইরে > Couples donates 200 crore to be ascetics:বাকি জীবন কাটাতে চান জৈন তপস্বী হয়ে, ২০০ কোটি বিলিয়ে দিলেন বিজনেস টাইকুন

Couples donates 200 crore to be ascetics:বাকি জীবন কাটাতে চান জৈন তপস্বী হয়ে, ২০০ কোটি বিলিয়ে দিলেন বিজনেস টাইকুন

গুজরাটের ধনী দম্পতি ২০০ কোটি দান করলেন তপস্বী হতে।

অর্থ দানই শুধু নয়, নিজের সমস্ত সুখ, বিলাসিতাকেও ছেড়ে দিচ্ছেন ভবেশভাই ভান্ডারী। গুজরাটের তাবড় ব্যবসায়ী ভবেশভাই ও তাঁর স্ত্রী বর্তমানে পার্থিব সমস্ত জিনিসের প্রতি সংযোগ থেকেও নিজেদের ছাড়িয়ে আনছেন। তাঁরা সঙ্গ ছেড়ে দিয়েছেন মোবাইল, এসির মতো সামগ্রীরও।

 

 

গুজরাটের ভবেশ ভান্ডারী ও তাঁর স্ত্রী এবার সন্ন্যাসের রাস্তায় যেতে চেয়েছেন। জৈন ধর্মমতে বিশ্বাসী এই দম্পতি সেকারণে ধর্মমত মেনে নিজেদের সমস্ত সম্পত্তি, জিনিসপত্র বিলিয়ে দিলেন। গুজরাটের রাস্তায় এক তাবড় মিছিল করে তাঁরা সমস্ত সম্পত্তি বিলিয়ে দিতে দিতে যান। জৈন তপস্বী হতে চাওয়া এই দম্পতি ‘স্বয়ম জীবন’ পালন করতে চেয়ে ফেব্রুয়ারিতেই নিজেদের সমস্ত কিছু দান করার শপথ নিয়েছেন।

অর্থ দানই শুধু নয়, নিজের সমস্ত সুখ, বিলাসিতাকেও ছেড়ে দিচ্ছেন ভবেশভাই ভান্ডারী। গুজরাটের তাবড় ব্যবসায়ী ভবেশভাই ও তাঁর স্ত্রী বর্তমানে পার্থিব সমস্ত জিনিসের প্রতি সংযোগ থেকেও নিজেদের ছাড়িয়ে আনছেন। তাঁরা সঙ্গ ছেড়ে দিয়েছেন মোবাইল, এসির মতো সামগ্রীরও। যা কিছু সাংসারিক ও পার্থিব সুখের সঙ্গে জড়িত, তা থেকে নিজেদের বিমুক্ত করে তাঁরা এবার তপস্যার পথে হাঁটবেন। জানা যাচ্ছে, তাঁরা এই পথ অনুসরণের আগে সারা ভারতে খালি পায়ে হাঁটবেন। পরিবারের সঙ্গে সমস্ত যোগও তাঁরা ছিন্ন করছেন। শুধু জীবনে ভিক্ষা নিয়ে তাঁরা আগামীর পথ চলবেন। এই বিধি পালন করেই তাঁরা তপস্যার রাস্তা নিচ্ছেন। সব কিছু ছেড়ে দিয়ে, কেবল মাত্র ৩ টি জিনিস তাঁরা নিজেদের সঙ্গে রাখতে পারবেন, তা হল, একটি ভিক্ষাপাত্র, সাদা পোশাক, আর একটি ঝাঁটা। আগামী ২২ তারিখ থেকে তাঁরা পরিবারের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করবেন।

( Chaitra Navaratri 2024: চৈত্র নবরাত্রিতে দেবীর গমন কীসে? ফলাফল কী? অন্নপূর্ণা পুজো ২০২৪র তারিখ, তিথি সহ রইল পঞ্জিকামত)

গোটা ঘটনা নিয়ে কেন আলোচনা হচ্ছে? কারণ সদ্য এক সোশ্যাস মিডিয়া পোস্টে ভান্ডারি দম্পতির সম্পত্তি বিতরণের ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে মিছিল করে ওই দম্পতি নিজেদের সম্পত্তি বিলিয়ে দিচ্ছেন। আরও ৩৫ জনের সঙ্গে এই মিছিলে ছিলেন ভান্ডারি দম্পতি। তাঁদের জনতার কাছে আবেদন এই নিয়মানুবর্তী পথে চলার জন্য। উল্লেখ্য, এর আগে ২০২২ সালে তাঁদের ১৯ বছরের মেয়ে ও ১৬ বছরের মেয়েও এই একই পথে তপস্যার রাস্তা নেন। এবার সেই পথই অনুসরণ করলেন তাঁদের বাবা মা। এর আগে ২০২৩ সালে এক হিরে ব্যবসায়ী ও তাঁর স্ত্রী সন্ন্যাস নিয়েছিলেন। তাঁরাও তাঁদের সমস্ত কিছু বিলিয়ে দেন। তার আগে, তাঁদের ছেলেও তপস্যার রাস্তা নিয়েছিল।

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

‘‌১ জুন আমি যেতে পারব না’‌, ইন্ডিয়া জোটের বৈঠকে অনুপস্থিতির কারণ জানালেন মমতা কাউন্টিতে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পরে স্টোকসের সঙ্গে ব্রডের খুনসুটি কাকদ্বীপ থেকে কলকাতা, বকখালি থেকে বারুইপুর: রেমালের তাণ্ডব বাংলায়, দেখুন সেই ছবি টি২০ বিশ্বকাপ খেলতে নিউ ইয়র্কে পৌঁছল টিম ইন্ডিয়া, রোহিতের সঙ্গে গেলেন না হার্দিক বিমানের বাথরুমে তৈরি বাচ্চা মেয়ের অশ্লীল ভিডিয়ো! নাবালককেই দুষল এয়ারলাইন্স ফের ফুটবল কোচিংয়ে ওয়েন রুনি, দ্বিতীয় অধ্যায় শুরুর পথে তারকা ফুটবলার আপনার সব কাজের স্ক্রিনশট নিতে পারবে Microsoft Windows, দাবি ক্ষুব্ধ মাস্কের ধাক্কা ওয়েস্ট ইন্ডিজ শিবিরে, ছিটকে গেলেন জেসন হোল্ডার, পরিবর্ত দলে ওবেদ ম্যাকয়ে রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও করোনার কারণে কমে গিয়েছে গড় আয়ু, রিপোর্ট প্রকার করল WHO

Latest IPL News

রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.