বাংলা নিউজ > ঘরে বাইরে > জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় ফের পাকিস্তানি গোলাবর্ষণ, জুনিয়র অফিসারের মৃত্যু
ভারতীয় সেনাবাহিনী। ইনসেটে, নিহত জুনিয়র অফিসার সুবেদার সুখদেব সিংহ।
ভারতীয় সেনাবাহিনী। ইনসেটে, নিহত জুনিয়র অফিসার সুবেদার সুখদেব সিংহ।

জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় ফের পাকিস্তানি গোলাবর্ষণ, জুনিয়র অফিসারের মৃত্যু

  • এর আগে গত বৃহস্পতিবার উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাম সেক্টরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান।

ফের সঙ্ঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ উঠল পাকিস্তানের বিরুদ্ধে। সোমবার গভীর রাতে কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর পাকিস্তানি গোলাগুলিতে এক জুনিয়র কমিশনড অফিসার (‌জেসিও) শহিদ হয়েছেন। মৃত জওয়ানের নাম সুবেদার সুখদেব সিংহ।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, রাজৌরি জেলার নওশেরা সেক্টরে এদিন কর্মরত অবস্থায় নিজের জীবন উৎসর্গ করেছেন ওই জুনিয়র অফিসার। এদিনও সঙ্ঘর্ষ বিরতি চুক্তি করল পাকিস্তান। তিনি আরও জানান, পাকিস্তানের এই অপ্রত্যাশিত কাজের প্রতিশোধ নিয়েছে ভারত। এদিক থেকেও পাল্টা গোলাবর্ষণ করা হয়েছে। পাল্টা জবাব দিয়েছে ভারতীয় জওয়ানরা।

ওই মুখপাত্র আরও জানান, সোমবার গভীর রাতে রাজৌরির নওশেরা সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) সঙ্ঘর্ষ বিরত লঙ্ঘন করে পাকিস্তানের সেনাবাহিনী। তবে পাকিস্তানকে যোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনারাও। এই ঘটনায় সুবেদার সুখদেব সিং গুরুতর আহত হন। পরে তার জেরেই তাঁর মৃত্যু হয়।

লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, সুবেদার সুখদেব সিংহ একজন সাহসী ও খাঁটি সৈনিক ছিলেন। তিনি আমাদের অনুপ্রেরণা। তাঁর এই সর্বোচ্চ ত্যাগ ও দেশের সুরক্ষায় কর্তব্য পালনের জন্য দেশবাসী তাঁর প্রতি ঋণী থাকবে।’‌

এর আগে গত বৃহস্পতিবার উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাম সেক্টরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। তার জেরে দুই ভারতীয় জওয়ানের মৃত্যু হয়। আহত হন আরও চার জওয়ান। সেবারও বিনা প্ররোচনায় নওগাম সেক্টরের নিয়ন্ত্রণ রেখায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তানি সেনা। ছোড়া হয় মর্টার ও গোলাগুলি। পালটা জবাব দেয় ভারতীয় জওয়ানরাও।

বন্ধ করুন