বাংলা নিউজ > ঘরে বাইরে > Amritpal Singh Arrested: পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিংকে গ্রেফতার করল পুলিশ, দাবি সূত্রে

Amritpal Singh Arrested: পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিংকে গ্রেফতার করল পুলিশ, দাবি সূত্রে

অমৃতপাল সিং (HT_PRINT)

অমৃতপাল সিং একজন অনাবাসী ভারতীয়। সে দুবাইতে ট্রাক ড্রাইভার হিসাবে কাজ করত। সেখান থেকেই আইএসআই এজেন্ট হিসেবে তাকে নিয়োগ করা হয়েছিল। সংযুক্ত আরব আমিরাতে থাকার সময়ই অমৃতপাল পাকিস্তানি গুপ্তচর সংস্থা সংস্পর্শে এসেছিল বলে জানা গিয়েছে।

বেশ কয়েকদিন ধরেই অমৃতপাল সিংয়ের খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছে পঞ্জাব পুলিশ। তবে অবশেষে মোগা থেকে অমৃতপালকে গ্রেফতার করল পুলিশ। রবিবার সকালে এমনই জানা গিয়েছে সূত্র মারফত। প্রসঙ্গত, সম্প্রতি এক অনুষ্ঠানেই অমৃতপাল ইস্যুতে পঞ্জাব পুলিশের প্রশংসা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি তিনি দাবি করেছিলেন, যেকোনও সময় ধরা পড়তে পারেন অমৃতপাল সিং। এই আবহে পঞ্জাবের মোগা জেলার পুলিশ অমৃতপালকে গ্রেফতার করল। এর আগে অমৃতপাল সিংকে গ্রেফতার করতে বিশাল অভিযান চালিয়েছিল পঞ্জাব পুলিশ। তবে পুলিশের চোখে ধুলো দিয়ে পালাতে সক্ষম হয়েছিল অমৃতপাল। এরপরও বিভিন্ন জায়গায় অমৃতপালকে দেখা গিয়েছিল। তবে তাঁকে ধরতে পারছিল না পুলিশ। মোট ৩৬ দিন ধরে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়িয়েছিল অমৃতপাল। অবশেষে তাকে ধরতে সক্ষম হল পুলিশ।

এদিকে গোয়েন্দা সূত্রে দাবি, 'ওয়ারিস পাঞ্জাব দে' গোষ্ঠীর নেতা অমৃতপাল সিং একজন 'আইএসআই এজেন্ট'। পাকিস্তানি গুপ্তচর সংস্থা তাকে ভারতে নিয়ে এসেছে খালিস্তানি বিচ্ছিন্নতাবাদী আন্দোলন গড়ে তুলতে। দেশে সহিংসতা ছড়িয়ে দেওয়াই তার মূল উদ্দেশ্য। এর আগে গত মার্চ মাসে অমৃতপালকে ধরার জন্য অভিযান শুরু করে পঞ্জাব পুলিশ। তার সহযোগীদের গ্রেফতার করতে সমর্থ হলেও অমৃতপাল নিজে নাটকীয় ভাবে পুলিশকে বোকা বানিয়ে পালিয়ে গিয়েছিল। সেই ঘটনার পর ঘিরে ফেলা হয়েছিল 'ওয়ারিস পঞ্জাব দে'-র প্রধানের গ্রাম জাল্লুখেরা। পঞ্জাবের একাধিক জেলায় জারি করা হয়েছিল ১৪৪ ধারা। ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল।

প্রসঙ্গত, অমৃতপাল সিং একজন অনাবাসী ভারতীয়। সে দুবাইতে ট্রাক ড্রাইভার হিসাবে কাজ করত। সেখান থেকেই আইএসআই এজেন্ট হিসেবে তাকে নিয়োগ করা হয়েছিল। সংযুক্ত আরব আমিরাতে থাকার সময়ই অমৃতপাল পাকিস্তানি গুপ্তচর সংস্থা সংস্পর্শে এসেছিল বলে জানা গিয়েছে। তাকে বলা হয়েছিল ধর্মের নামে নির্বোধ তরুণ শিখদের উদ্বুদ্ধ করতে। একটা বোঝাপড়া হয়েছিল যে আইএসআই টাকা খরচ করবে এবং খালিস্তানের নামে শিখদের উত্তেজিত করবে অমৃতপাল। খালিস্তানপন্থী স্বঘোষিত ধর্মগুরু অমৃতপাল সিং নিজের সেনা তৈরি করছিল বলে জানা গিয়েছে। নিষিদ্ধ খালিস্তান টাইগার ফোর্সের মতো 'আনন্দপুর খালসা ফোর্স' তৈরি করছিল সে। 'ওয়ারিস পঞ্জাব দে' সংগঠনের প্রধান মানব বোমা স্কোয়াডও তৈরি করছিল বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, নিজের 'নেশামুক্তি কেন্দ্র' এবং এক গুরুদ্বারে অস্ত্র মজুত করছিল অমৃতপাল। সেখানে যুব সমাজকে খালিস্তানি বিচ্ছিনতাবাদের পাঠ পড়ানো হত। মজুত অস্ত্র সহকারে সেই যুবকদের 'আত্মঘাতী' হামলার জন্য তৈরি করছিল অমৃতপাল সিং। আর এই সবই অমৃতপাল করছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতে।

ঘরে বাইরে খবর

Latest News

মেরু অঞ্চলের জলবায়ু পরিবর্তন নিয়ে বিশদে জানতে স্যাটেলাইট নিক্ষেপ নাসার বুড়ো ব্র্যাড হজ,জর্জ বেইলিরা ওয়ার্ম আপ ম্যাচে নামাবেন ! ভয়ঙ্কর বিড়ম্বনা অজিদের ফিলিপাইন্সে ডাক্তারির পড়াশোনা করে সেখানেই প্র্যাকটিস করতে পারবেন ভারতীয়রা পরীমনি অতীত, শাকিবের প্রাক্তন স্ত্রী বুবলিকে বিয়ে করলেন শরিফুল রাজ! সত্যিই? KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য শাহজাহানের বিরুদ্ধে আজ চার্জশিট জমা পড়ল আদালতে, দুর্নীতির অভিযোগ ইডির স্বাভাবিকের ৮.৫ ডিগ্রি কম! ঘূর্ণিঝড়ের জন্য পারদ পড়ল কলকাতায়, কবে বৃষ্টি হবে? টসে জিতল Nepal , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| বের করে দেওয়া হয় পানশালা থেকে, সেখানেই রাইফেল নিয়ে ফিরলেন গ্রাহক! নিহত বাঙালি Dj কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২৮ মের রাশিফল

Latest IPL News

KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.