বাড়ি > ঘরে বাইরে > বেলাগাম করোনা, ১৫ দিনের জন্য মুম্বইয়ে ১৪৪ ধারা জারি করল প্রশাসন
মুম্বইয়ের ছবি  (PTI)
মুম্বইয়ের ছবি  (PTI)

বেলাগাম করোনা, ১৫ দিনের জন্য মুম্বইয়ে ১৪৪ ধারা জারি করল প্রশাসন

কড়াকড়ি বাড়িয়ে দিল মহারাষ্ট্র সরকার। 

কেবল মুম্বই শহরেই করোনা আক্রান্ত ৭৭ হাজারের বেশি। মারা গিয়েছেন সাড়ে চার হাজারের অধিক। সেই পরিপ্রেক্ষিতে সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে,, তার জন্য বাণিজ্যনগরীতে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নিল প্রশাসন। ১৫ জুলাই অবধি এই ধারা আপাতত বহাল থাকবে। 

মুম্বইয়ের ডেপুটি পুলিশ কমিশনার প্রণয় অশোক এই সিদ্ধান্ত ঘোষণা করেন। কনটেনমেন্ট জোনে তো জরুরি পরিষেবা ছাড়া অন্য কিছুর জন্য বেরোনো যাবে না। এছাড়া যারা কনটেনমেন্ট জোনে থাকেন না, তারাও অকারণে বাড়ির থেকে দূরে যেতে পারবেন না। চুল কাটা থেকে বাইরের খেলাধুলো, সবই স্থানীয় এলাকায় করতে হবে। এর জন্য দূরে যাওয়া যাবে না। 

কোনও রকম জনসমাগম করা যাবে না। এই নিয়ম ধর্মীয় স্থানের জন্যেও প্রযোজ্য হবে। আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে আইপিসি-র ১৮৮ ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়া যাবে। কিছু ছাড় ব্যতীত রাত নটা থেকে সকাল পাঁচটার মধ্যে বাইরে বেরোনার ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। 

আনলক ২-এর প্রথম দিনেই এই সিদ্ধান্ত থেকে সাফ যে করোনা যুদ্ধে অনেকটাই ধুঁকছে মহারাষ্ট্র। মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা দেশের মধ্যে শীর্ষ স্থানে আছে রাজ্য। সংক্রমণের শৃঙ্খল ভঙ্গ করার জন্যেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।  

 

বন্ধ করুন