বাংলা নিউজ > ঘরে বাইরে > ‌বিনা পয়সায় মুরগি নয়! সিংঘুতে 'ভেঙে দেওয়া হল' পোলট্রি ফার্মের কর্মীর পা
সিঙ্ঘু সীমানায় আন্দোলনরত কৃষকরা (ফাইল ছবি : ব্লুমবার্গ) (Bloomberg)
সিঙ্ঘু সীমানায় আন্দোলনরত কৃষকরা (ফাইল ছবি : ব্লুমবার্গ) (Bloomberg)

‌বিনা পয়সায় মুরগি নয়! সিংঘুতে 'ভেঙে দেওয়া হল' পোলট্রি ফার্মের কর্মীর পা

পুলিশ সূত্রে খবর, মনোজ যখন মুরগি বোঝাই গাড়ি নিয়ে যাচ্ছিলেন, তখন তাঁর গাড়ি আটকে মুরগি চান নবীন।

কৃষক আন্দোলনের ক্ষেত্র সিংঘু সীমান্তে এক শ্রমিককে মেরে পা ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগের তির নিহাঙ্গস গোষ্ঠীর বিরুদ্ধে। ইতিমধ্যে এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

একাধিক প্রতিবেদন অনুযায়ী, গত বৃহস্পতিবার সিংঘু সীমান্তে নবীন কুমার নামে এক ব্যক্তি মনোজ পাসোয়ান নামে এক শ্রমিকের কাছ থেকে বিনা পয়সায় মুরগি চেয়েছিলেন। কিন্তু তাতে রাজি হননি মনোজ। অভিযোগ, এরপরই কয়েকজন বন্ধুকে সঙ্গে করে নিয়ে এসে নবীনের উপর চড়াও হন তিনি। বেধড়ক মারধর করা হয় মনোজকে। এই ঘটনায় নবীন কুমারকে গ্রেফতার করেছে পুলিশ। সোনিপতের ডিএসপি বীরেন্দ্র সিং জানান, নবীনের বাড়ি হরিয়ানার কারনাল জেলায়। কী কারণে সে এই ধরনের ঘটনা ঘটাল, সে বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ সূত্রে খবর, মনোজ যখন মুরগি বোঝাই গাড়ি নিয়ে যাচ্ছিলেন, তখন তাঁর গাড়ি আটকে মুরগি চান নবীন। মনোজ একটি পোলট্রির ফার্মে কাজ করে।

গত ১৫ অক্টোবর এই সিংঘু সীমান্তে অশান্তির ঘটনা ঘটে। এক দলিত সম্প্রদায়ের মানুষকে হাত পা কেটে নৃশংসভাবে হত্যা করার অভিযোগ উঠেছিল। দেহ পুলিশের ব্যারিকেডে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। ওই ঘটনায় একজনকে গ্রেফতার করে পুলিশ। আরও তিনজন পুলিশের কাছে আত্মসমর্পন করে।

বন্ধ করুন