বাংলা নিউজ > ঘরে বাইরে > Manipur violence: মণিপুরে হিংসা, অমিত শাহের সঙ্গে দিল্লিতে দেখা করলেন মুখ্য়মন্ত্রী

Manipur violence: মণিপুরে হিংসা, অমিত শাহের সঙ্গে দিল্লিতে দেখা করলেন মুখ্য়মন্ত্রী

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন শাহ। মণিপুরের হিংসা মেটাতে রবিবার বিকালে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন।(PTI Photo) (PTI)

মণিপুর সমস্যা নিয়ে একদিন আগেই সর্বদলীয় মিটিং করেছিলেন শাহ। বিরোধীরা দাবি করেছেন বীরেন শাহকে সরাতে হবে মুখ্যমন্ত্রীর চেয়ার থেকে। রাষ্ট্রপতি শাসনের দাবিতেও সরব বিরোধীরা।

উৎপল পরাশর

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন শাহ। মণিপুরের হিংসা মেটাতে রবিবার বিকালে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন। গত ৩ মে মণিপুরে মৈতেয়ী ও কুকি সম্প্রদায়ের মধ্য়ে সংঘর্ষ শুরু হয়েছিল। এরপর দফায় দফায় সেই অশান্তি ছড়ায়। সেই অশান্তির পরে এই প্রথম দিল্লিতে পা দিলেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন শাহ। রবিবার সকালে তিনি চার্টার্ড ফ্লাইটে চেপে দিল্লি যান। অমিত শাহের বাসভবনে তিনি বৈঠকে বসেন। প্রায় ৩০ মিনিট ধরে এই বৈঠক চলে।

এদিকে মণিপুর সমস্যা নিয়ে একদিন আগেই সর্বদলীয় মিটিং করেছিলেন শাহ। বিরোধীরা দাবি করেছেন বীরেন শাহকে সরাতে হবে মুখ্যমন্ত্রীর চেয়ার থেকে। রাষ্ট্রপতি শাসনের দাবিতেও সরব বিরোধীরা।

এদিকে মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, নিউদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ডেকেছিলেন। মণিপুরের পরিস্থিতি নিয়ে তাঁকে ব্রিফ করেছি। গত কয়েক সপ্তাহে অমিত শাহজীর নজরদারিতে ও রাজ্য এবং কেন্দ্র হিংসা নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন।

সেই সঙ্গেই মুখ্যমন্ত্রী বীরেন শাহ টুইট করে জানিয়েছেন, ১৩ জুনের পর থেকে কোনও মৃত্যুর ঘটনা নেই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশ্চিত করেছেন যে কেন্দ্রীয় সরকার পরিস্থিতি স্বাভাবিক করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

তিনি উল্লেখ করেছেন, স্থায়ী শান্তি বজায় রাখতে সচেষ্ট হওয়ার জন্য অমিত শাহ নির্দেশ দিয়েছেন। এদিকে এসবের মধ্য়ে মণিপুরে ইন্টারনেট বন্ধের দিনকে আরও সম্প্রসারিত করা হয়েছে বলে খবর। সেক্ষেত্রে ৩০ জুন পর্যন্ত এই ইন্টারনেট বন্ধ থাকবে বলে খবর।

মণিপুরে সেই ৩মে থেকে শুরু হয়েছিল অশান্তি। তারপর দফায় দফায় অশান্তি। সব মিলিয়ে প্রায় ১১৫জনের মৃত্যু হয়েছে। ৩০০ জন জখম হয়েছেন। ৪০,০০০ জন ঘরছাড়া হয়েছেন বলে খবর। এদিকে ইতিমধ্য়েই বিরোধীরা এনিয়ে সুর চড়াতে শুরু করেছেন। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ অশান্তি থামাতে সরাসরি হস্তক্ষেপ করেন। তিনি নানা আবেদন করেছিলেন। সর্বদলীয় মিটিংও করেন। এবার তাঁর সঙ্গে দেখা করলেন মণিপুরের মুখ্যমন্ত্রী।

 

ঘরে বাইরে খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 2 ওভার শেষে West Indies-র স্কোর 26/0 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.