বাংলা নিউজ > ক্রিকেট > New Zealand T20 WC Squad Announced: অভিজ্ঞতায় জোর, উইলিয়ামসনের নেতৃত্বে বিশ্বকাপের জন্য দল ঘোষণা নিউজিল্যান্ডের

New Zealand T20 WC Squad Announced: অভিজ্ঞতায় জোর, উইলিয়ামসনের নেতৃত্বে বিশ্বকাপের জন্য দল ঘোষণা নিউজিল্যান্ডের

টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড। ছবি- ব্ল্যাক ক্যাপস টুইটার।

New Zealand Squad For T20 World Cup 2024: নিউজিল্যান্ডের ১৫ জনের মূল স্কোয়াডের মোটে ২ জন এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপ খেলেননি। বিশ্বকাপে ভাগ্য বদলাতে জার্সির রংই বদলে ফেলল নিউজিল্যান্ড।

আসন্ন টি-২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার জন্য আইসিসি অংশগ্রহণকারী দেশগুলিকে ১ মে-র সময়সীমা বেঁধে দিয়েছে। অর্থাৎ, ওই দিনের মধ্যেই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে হবে সব দেশকে। সেই মতো সোমবারই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দেয়।

যথারীতি ১৫ জনের স্কোয়াডের নেতা বেছে নেওয়া হয়েছে কেন উইলিয়ামসনকে। এই নিয়ে মোট ৬টি টি-২০ বিশ্বকাপে মাঠে নামতে চলেছেন উইলিয়ামসন। যার মধ্যে চারবার তিনি ২০ ওভারের বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দেবেন। উল্লেখ্য, আগামী ২ জুন থেকে শুরু হবে ২০২৪ টি-২০ বিশ্বকাপ। এবছর যৌথভাবে টুর্নামেন্টে আয়োজনের দায়িত্ব পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা।

নিউজিল্যান্ড বিশ্বকাপের স্কোয়াডে রেখেছে টিম সাউদিকেও, যিনি এই নিয়ে নিজের ৭ নম্বর টি-২০ বিশ্বকাপে মাঠে নামবেন। উল্লেখ্য, এই মুহূর্তে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি ১৫৭টি উইকেট রয়েছে সাউদির ঝুলিতে।

নিউজিল্যান্ডের স্কোয়াডে রয়েছেন রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে ব্যস্ত ট্রেন্ট বোল্টও। তিনি কেরিয়ারের পঞ্চম টি-২০ বিশ্বকাপে মাঠে নামবেন এবছর। ১৫ জনের স্কোয়াডে কেবল মাত্র ম্যাট হেনরি ও রাচিন রবীন্দ্রর এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা নেই। সুতরাং, বোঝাই যাচ্ছে যে, বিশ্বকাপের দল গড়ে নিতে বসে অভিজ্ঞতায় জোর দিয়েছেন নিউজিল্যান্ডের নির্বাচকরা।

আরও পড়ুন:- IPL 2024 Orange-Purple Cap: ৫০০-র শিখর ছুঁয়ে অরেঞ্জ ক্যাপ ধরে রাখলেন বিরাট, বেগুনি টুপির দৌড়ে বুমরাহকে ছুঁলেন মুস্তাফিজ

১৫ জনের মূল স্কোয়াডের সঙ্গে নিউজিল্যান্ড ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে বিশ্বকাপে নিয়ে যাচ্ছে বেন সিয়ার্সকে। মার্ক চাপম্যান ছাড়া মূল স্কোয়াজের বাকি সবার আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে। স্কোয়াডের ৬ জন ক্রিকেটার ইতিমধ্যেই ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের অংশ নেওয়ার সুবাদে ওয়েস্ট ইন্ডিজে পর্যাপ্ত টি-২০ খেলার অভিজ্ঞতা অর্জন করেছেন। নিউজিল্যান্ডের স্কোয়াডে রয়েছেন ১০০-র বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলা ইশ সোধি ও মিচেল স্যান্টনার।

MS Dhoni's IPL Record: আইপিএলে ফের ইতিহাস গড়লেন ধোনি, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন অবিশ্বাস্য মাইলস্টোন

উল্লেখযোগ্য বিষয় হল, এবছর টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে পরিচিত কালো জার্সিতে মাঠে নামতে দেখা যাবে না। তারা ভাগ্য বদলাতে জার্সির রংও বদলে ফেলেছে এবার। সোমবারই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য জাতীয় দলের নতুন জার্সি প্রকাশ করা হয়।

NEP vs WI-A 2nd T20: গত ম্যাচে শতরান, এবার মারকাটারি ৭১, উইন্ডিজের বোলিংকে ছারখার করছেন নেপালের রোহিত

টি-২০ বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড:-

কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়েস লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ডারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি। ট্র্যাভেলিং রিজার্ভ- বেন সিয়ার্স।

ক্রিকেট খবর

Latest News

কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল JECA, JELET-এর রেসপন্স শিট প্রকাশ করল পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ড,‘বদলানো’ যাবে জবাব মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.