বাংলা নিউজ > ঘরে বাইরে > আরবদেশের প্রথম হিন্দু মন্দির পরিদর্শনে বিদেশমন্ত্রী জয়শঙ্কর, চলল হাইভোল্টেজ বৈঠক
আরবদেশের প্রথম হিন্দু মন্দির পরিদর্শনে এস জয়শঙ্কর।(PTI Photo)  (PTI)

আরবদেশের প্রথম হিন্দু মন্দির পরিদর্শনে বিদেশমন্ত্রী জয়শঙ্কর, চলল হাইভোল্টেজ বৈঠক

  • , এই মন্দিরে প্রবেশের পর সেখানের মন্দিরের নির্মাণের নানান কর্মকাণ্ডের ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে তুলে ধরেছেন এস জয়শঙ্কর। উল্লেখ্য, আবু ধাবির রাজপুত্রের তরফে একটি জমি এই মন্দির নির্মাণের জন্য দান করা হয়েছে। ২০১৫ সালে নরেন্দ্র মোদী আবু ধাবিতে প্রথম সফর করার সময়ই এই মন্দির প্রতিষ্ঠার বিষয়ে দুইপক্ষের আলোচনা হয়।

মধ্যপ্রাচ্যে প্রথম নির্মিয়মাণ হিন্দু মন্দির পরিদর্শনে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি জানান, যে গতিতে এই মন্দির নির্মাণ হচ্ছে, তা বেশ দ্রুত গতিতে এগোচ্ছে। মন্দিরের কাজ যভাবে ‘দ্রুত গতিতে’ এগিয়ে যাচ্ছে, তাতে মন্ত্রী প্রশংসা করেছেন এই টিমের কর্মদক্ষতার মনোভাবকে। উল্লেখ্য, আরব-ভূমিতে এই প্রথম ঐতিহ্যমাফিক হিন্দু মন্দির প্রতিষ্ঠা হতে চলেছে।

উল্লেখ্য, এই মন্দিরে প্রবেশের পর সেখানের মন্দিরের নির্মাণের নানান কর্মকাণ্ডের ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে তুলে ধরেছেন এস জয়শঙ্কর। উল্লেখ্য, আবু ধাবির রাজপুত্রের তরফে একটি জমি এই মন্দির নির্মাণের জন্য দান করা হয়েছে। ২০১৫ সালে নরেন্দ্র মোদী আবু ধাবিতে প্রথম সফর করার সময়ই এই মন্দির প্রতিষ্ঠার বিষয়ে দুইপক্ষের আলোচনা হয়। এদিকে, জয়শঙ্কর এই মন্দির পরিদর্শন করে, ‘সহিষ্ণুতা, শান্তি ও ঐক্যের’ বার্তা দেন। এছাড়াও সংযুক্ত আমিরশাহির মন্ত্রী শেখ নুহায়ান বিন মহম্মদ অল নুহায়ানের সঙ্গে সাক্ষাৎ করেন এস জয়শঙ্কর। দুই দেশের সাংস্কৃতিক দিক নিয়েও আলোচনা হয় দুই মন্ত্রীর। নাচে,গানে উৎসবে হরিতালিকা তিজ পালনে মাতলেন মহিলারা! উত্তরবঙ্গের কিছু দৃশ্য

এরপর এক টুইটে জয়শঙ্কর লেখেন, দুই পক্ষের আলোচনায় সেদেশে অবস্থিত ভারতীয়দের বিষয়ে যেমন আলোচনা হয়েছে তেমনই দ্বিপাক্ষিক সহযোগিতা, দুই দেশের সম্পর্ক, যোগভ্যাস,ক্রিকেট, সাংস্কৃতিক আদানপ্রদান নিয়েও আলোচনা হয়েছে। সংযুক্ত আরবশাহীর একাধিক অফিসারের সঙ্গেও আলোচনা হয়েছে ভারতের বিদেশমন্ত্রীর। এছাড়াও দুই দেশের মধ্যে ‘স্ট্র্যাটেজিক পার্টনারশিপ’ নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছে বিদেশমন্ত্রক।

 

 

 

 

 

 

 

বন্ধ করুন