বাংলা নিউজ > ঘরে বাইরে > Navaratri: নবরাত্রির অনুষ্ঠানের কাছে ঘেঁষতে দেবেন না লাভ জেহাদিদের, মুসলিমরা যেন…বিরাট দাবি তুলল VHP

Navaratri: নবরাত্রির অনুষ্ঠানের কাছে ঘেঁষতে দেবেন না লাভ জেহাদিদের, মুসলিমরা যেন…বিরাট দাবি তুলল VHP

গরবা নাচ। (AP Photo/Ajit Solanki) (AP)

মস্ত গরবা আয়োজকদের কাছে আবেদন করছি, প্যান্ডেল কর্মী থেকে ক্য়াটারিং সার্ভিস, নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন, এদের মধ্য়ে কাউকে মুসলিম রাখাটা উচিত হবেন না। পরিচয়পত্র, আধার কার্ড দেখে তারপর ঢুকতে দিন।

সামনেই আসছে নবরাত্রি। গুজরাটের বিভিন্ন প্রান্তে এই নবরাত্রি অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। তবে বিশ্ব হিন্দু পরিষদের এনিয়ে এবার বিশেষ দাবি রয়েছে। শনিবার পরিষদের তরফে দাবি করা হয়েছে, গুজরাট সরকারকে নিশ্চিত করতে হবে যাতে লাভ জেহাদিরা নবরাত্রির মণ্ডপে ঢুকতে না পারেন। এমনকী কোনও মুসলিম সম্প্রদায়ের লোকজন যাতে এই মণ্ডপের আয়োজনে না থাকে, না কাজ করে সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে।

নবরাত্রির আগে কার্যত তাৎপর্যপূর্ণ দাবি। পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জৈন জানিয়েছেন, হিন্দুদের ধর্মীয় সভার উপর টার্গেট করা হচ্ছে। দেবীকে পুজো করার একটা সুযোগ হল এই গরবা। কিছু জেহাদিরা এই সুযোগটা নিচ্ছে। আমি সমস্ত গরবা আয়োজকদের কাছে আবেদন করছি, প্যান্ডেল কর্মী থেকে ক্য়াটারিং সার্ভিস, নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন, এদের মধ্য়ে কাউকে মুসলিম রাখাটা উচিত হবেন না। পরিচয়পত্র, আধার কার্ড দেখে তারপর ঢুকতে দিন।

সংগঠনের তরফে জানানো হয়েছে, গুজরাট সরকারকে নিশ্চিত করতে হবে যাতে গরবার অনুষ্ঠানকে কেউ লাভ জেহাদের জায়গায় পরিণত করতে না পারে। তিনি বলেন, আমরা এটা থামিয়ে দিতাম। কিন্তু অশান্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেকারণে সরকারকে এটা নিশ্চিত করতে হবে। কোনও লাভ জেহাদি যাতে নবরাত্রির অনুষ্ঠানের ধারে কাছে ঘেঁষতে না পারে সেটা নিশ্চিত করতে হবে।

তবে অনেকের মতে, এই ছবি একেবারেই বাংলার বিপরীত। বাংলার পুজোর আয়োজনে অন্য ধর্মীয় সম্প্রদায়ের লোকজনও উপস্থিত হন। এমনকী আয়োজনেও তাঁদের ভূমিকা থাকে। এটাই বাংলার সম্প্রীতি। এই সম্প্রীতির জন্যই বাংলা অনন্য।

তবে গুজরাটে অবশ্য় অন্য দাবি করছেন বিশ্ব হিন্দু পরিষদের নেতারা।

৯ দিনের নবরাত্রি উৎসব। এবছর ১৫ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত এই নবরাত্রি উৎসব হবে। তবে পরিষদের নেতার দাবি, হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠানেও হামলা চালানো হচ্ছে। পাথর ছোঁড়া হচ্ছে। এর তীব্র প্রতিবাদ করা হয়েছে। এটা চলতে পারে না।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.