বাড়ি > ঘরে বাইরে > মমতা দিয়েছেন ৫ লক্ষ, লাদাখে শহিদদের পরিবারকে নবীন পট্টনায়েক দিলেন ২৫ লক্ষ করে
ফাইল ছবি
ফাইল ছবি

মমতা দিয়েছেন ৫ লক্ষ, লাদাখে শহিদদের পরিবারকে নবীন পট্টনায়েক দিলেন ২৫ লক্ষ করে

  • লাদাখের গালোয়ান উপত্যকায় চিনা সেনার আগ্রাসনে যে ২০ জন ভারতীয় সৈনিক শহিদ হয়েছেন তাদের মধ্যে রয়েছের ওড়িশার কান্ধামাল জেলার বিয়ারপাঙ্গা গ্রামের বাসিন্দা চন্দ্রকান্ত প্রধান ও রাইরাংপুর গ্রামের বাসিন্দা নন্দুরাম সরেন।

লাদাখে শহিদ ওড়িশার ২ জওয়ানের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করলেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ওই টাকা শহিদদের পরিবারকে দেওয়া হবে বলে জানিয়েছে ওড়িশা সরকার। লাদাখে শহিদ পশ্চিমবঙ্গের ২ সেনাকর্মীর পরিবারকে বুধবার ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পরিবারের ১ জনকে চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। 

লাদাখের গালোয়ান উপত্যকায় চিনা সেনার আগ্রাসনে যে ২০ জন ভারতীয় সৈনিক শহিদ হয়েছেন তাদের মধ্যে রয়েছের ওড়িশার কান্ধামাল জেলার বিয়ারপাঙ্গা গ্রামের বাসিন্দা চন্দ্রকান্ত প্রধান ও রাইরাংপুর গ্রামের বাসিন্দা নন্দুরাম সরেন। এদিন তাঁদের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন নবীন পট্টনায়েক। সঙ্গে নিহত সৈনিকদের স্মৃতিতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন তিনি। 

বলে রাখি, বুধবার এক টুইটে মমতা লিখেছিলেন, ‘তাঁরা (শহিদ সৈনিকরা) দেশের জন্য যে সর্বোচ্চ ত্যাগ করেছেন এবং তাঁদের পরিবারের যে ক্ষতি হয়েছে, তা অপূরণীয়। এই কঠিন পরিস্থিতিতে আমাদের মাটির ছেলেদের পাশে দাঁড়িয়েছি। এই বিষয়ে আমরা শহিদ পরিবারের একজন করে সদস্য পশ্চিমবঙ্গে সরকারের চাকরি এবং পাঁচ লক্ষ টাকা করে আর্থিক অনুদান দেওয়া হবে।' পরে নবান্নে সাংবাদিক বৈঠকেও সে কথা জানান মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন