মোদী-থারুর
মোদী-থারুর

'তাহলে কী সব রাম ভারোসে'! মোদীর প্রদীপ জ্বালানোর প্রস্তাবকে কটাক্ষ শশী থারুরের

কোনও সুনির্দিষ্ট পরিকল্পনা দিলেন না মোদী, অভিযোগ কংগ্রেস সাংসদের।

আগামী রবিবার রাত নটার সময় নয় মিনিটের জন্য আলো জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর মতে অনেকেই মনে করছেন যে করোনা মহামারির জেরে ঘোর তমশা নেমে এসেছে সমাজে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে অন্ধকার থেকে আলোয় উত্তরণের জন্য সবাইকে আলো জ্বালাতে বলেছিলেন প্রধানমন্ত্রী।

কিন্তু মোদীর করোনার বিরুদ্ধে এই প্রতীকি লড়াইয়ে খুব একটা খুশি নন কংগ্রেস নেতারা। শশী থারুর বলেন যে তিনি ভেবেছিলেন কোনও সুনির্দিষ্ট পরিকল্পনার হদিশ দেবেন প্রধানমন্ত্রী। কিন্তু তার জায়গায় জুটল আলো জ্বালানোর কাজ।

মোদীকে প্রধান শোম্যান বলে কটাক্ষ করে থারুরের বক্তব্য যে জনতার কষ্ট, বোঝা, তাদের আর্থিক সমস্যা দূর করা নিয়ে কিছু বললেন না মোদী। কোনও ভবিষ্যতের বিষয় কথা নেই বা লকডাউন পরবর্তী সময় কী হবে, সেই প্রসঙ্গে উল্লেখ নেই, বলে অভিযোগ থারুরের। এটি নিছকই ফিল-গুড মোমেন্ট বা তাত্ক্ষণিক ভালোলাগার মুহূর্ত তৈরির চেষ্টা বলে অভিযোগ কংগ্রেস নেতার। তাঁর কথায়, নরেন্দ্র মোদী হলেন ফোটো-অপ প্রাইম মিনিস্টার অর্থাত্ এমন প্রধানমন্ত্রী যিনি শুধু ফোটো তুলতে ব্যস্ত।

এরপর আরও একটি কটাক্ষ ভরা টুইট পোস্ট করেন থারুর। রসিকতা মেশোনা টুইটে থারুর বলেন, 'এটা কোনও কাকতালীয় বিষয় নয়। রাম নবমীতে সকাল নটায় নয় মিনিটের জন্য বক্তব্য রাখলেন মোদী। চতুর্থ মাসের পঞ্চম দিন রাত নটার সময় নয় মিনিটের জন্য আলো জ্বালাতে বললেন। উনি সমস্ত হিন্দু ধর্মের শুভ জিনিসের কথা বলছেন, যা ৯ সংখ্যা থেকে শুরু। তাহলে কী এখন রাম ভারোসে?'

অনেকে অবশ্য থারুরকে বলেন যে রামনবমী গতকাল ছিল, আজ নয়, তাই তিনি জোর করে কিছু সংযোগ খুঁজতে চাইছেন।




'

বন্ধ করুন